আগামীকাল কি পশ্চিমবঙ্গে School বন্ধ? স্কুল ছুটি নিয়ে শিক্ষা দপ্তরের নয়া বিজ্ঞপ্তি, কনফিউশন দূর হলো।

রাখী পূর্ণিমা ও শহীদ দিবস উপলক্ষে School ছুটি নিয়ে বিভ্রান্তির অবসান।

পশ্চিমবঙ্গের একাডেমিক ক্যালেন্ডারের ছুটির লিস্টে রাখী পূর্ণিমার ছুটি School এ ১২ই আগষ্ট দেওয়া হয়। কিন্তু পরে দেখা যায় ১১ তারিখ রাখী পূর্ণিমা। তাই স্কুল ছুটি নিয়ে আবার নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। আর তার পর কয়েটি বিভ্রান্তি এবং প্রশ্নের সৃষ্টি হয়।

Advertisement

রাজ্যের শিক্ষা দপ্তর থেকে ১১ই আগস্ট একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হল। বিজ্ঞপ্তি নম্বর- 1186(48)/BPE/2022 যেখানে বলা হয়, ‘রাখী পূর্ণিমা’ উপলক্ষ্যে রাজ্যের School ১২ তারিখের পরিবর্তে ১১ তারিখে বন্ধ থাকবে। কিন্তু ১১ তারিখ ইতিমধ্যেই ছুটির দিন ছিল। এবং শহীদ দিবস উপলখ্যে পালনীয় ছিল। তাই এই বিজ্ঞপ্তি প্রকাশের পর ছুটি নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়।

Advertisement

শিক্ষকদের প্রশ্ন, তবে কি ১১ তারিখ পালনীয় হবে না? ১২ তারিখে কি স্কুলে যেতে হবে? এর পর মিড ডে মিল School Section থেকে বলা হয়, ১২ই আগষ্ট মিড ডে মিল চালু থাকবে। MDM অ্যাপ এর ছুটির লিস্ট সংশোধন করা হচ্ছে। শিক্ষকেরা Attendance দিতে পারবেন।

আর এরপরই কার্যত সমস্ত বিভ্রান্তি দূর হয়, অর্থাৎ ১২ই আগষ্ট সাধারন কর্মদিবসের মতই School চলবে, মিড ডে মিলও চলবে। কোনও শিক্ষক না এলে ছুটি ধরা হবে।

আরও পড়ুন, নিয়ম না মানায় পশ্চিমবঙ্গে বাতিল 70 লাখ রেশন কার্ড, এই কাজ আপনি করেন নি তো?

প্রসঙ্গত উল্লেখ্য, ১২ই আগস্ট, ২০২২ তারিখে তথা শুক্রবার ছিল রাখী উৎসবের ছুটি। যেহেতু ছুটি দেওয়া হল ১১ই আগস্ট, তাই ১২ তারিখের School ছুটি বাতিল হয়ে গেল। ফলে লিস্টেড ছুটির ৬৫ দিন থেকে বাদ চলে গেলো একটি দিন। যদিও এই একটি ছুটি বাতিল হওয়ায় শিক্ষকেরা খারাপ কিছু দেখছেন না। তাদের মতে অনেক দিন ক্লাস হয়নি, তাই একটি ছুটি না পেলে কিছুই হবে না।

Advertisement

অন্যদিকে ডিএ নিয়ে গুরুত্ব পূর্ণ খবর সামনে এসেছে। কয়েকটি কিস্তিতে ডিএ এর বকেয়া টাকা পেতে পারেন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মী ও শিক্ষকেরা। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

কন্যা সন্তান জন্মালেই মিলবে ১১,০০০ টাকা। কিভাবে জেনে নিন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment