Advertisement
Small Space Business Ideas
Advertisement

কম জায়গায় লাভজনক ব্যাবসার আইডিয়া (Small Space Business Ideas)

এই ফুল চাষ করে লাখ লাখ টাকা ইনকাম করছে দেশের অনেকেই। আপনার বাড়ির ছাদ, বারান্দা অথবা উঠোনের এক ফালি জমিতে এই ফুলের চাষ (Small Space Business Ideas) করুন এবং কিছু বিশেষ পদ্ধতিতে এই ফুলের ব্যবসা করে কয়েক মাসের মধ্যে আপনি কোটিপতি হয়ে উঠতে পারবেন। ঠিক যেভাবে কেরালার পি. রাজু Multinational Company র কাজ ছেড়ে এই ফুলের চাষ করে কোটিপতি হয়ে গেছেন।

Advertisement

বাড়িতে ফুলের চাষ করতে অনেকেই পছন্দ করেন। কিন্তু একবার ভেবে দেখুন আপনার শখ যদি আপনার পেশা (Small Space Business Ideas) হয় তাহলে তার মজাই আলাদা। এছাড়াও যারা বাড়িতে বসে কাজ করতে চান তাদের জন্য তো এই ফুলের চাষ সোনার সোহাগা।

বাড়িতে কম্পিউটার থাকলে এই ব্যাবসা আপনাকে প্রতিষ্ঠিত করবে, জানতে ক্লিক করুন।

এই প্রজাতির স্থলপদ্মের চাষ একাধারে আপনার বাড়ির সৌন্দর্য বৃদ্ধির সাথে সাথে এনে দেবে লাখ লাখ টাকা মাসিক মুনাফা। প্রতিদিন মাত্র কয়েক ঘণ্টা ব্যয় করে এই ফুলের চাষ ও পরিচর্যা করুন এবং একজন আন্তর্জাতিক মানের ব্যবসায়ী হয়ে উঠুন।
আমেরিকা, জার্মানি, থাইল্যান্ড ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর প্রভৃতি দেশে এই ফুলের ব্যাপক চাহিদা রয়েছে।

Advertisement

এছাড়াও কলকাতা, শিলিগুড়ি, ঢাকা, মুম্বাই, নয়াদিল্লি প্রতিটি শহরেও ফুলের প্রচুর গুনগ্রাহী গ্রাহক আছেন। তাই একবার এই ফুলের চাষ শুরু করলে (Small Space Business Ideas) কাস্টমারের অভাব একেবারেই হবে না। বরং বর্তমান পরিস্থিতিতে এই ফুলের সাপ্লাই এর তুলনায় ডিমান্ড অনেকগুণ বেশি।

এই ফুল 10 থেকে 12 দিন সতেজ থাকে, বিদেশি কাস্টমার ডেলিভারি চার্জসহ প্রিপেইড করে থাকে। দেশীয় কাস্টমারদের অনেকেই ডেলিভারি চার্জসহ প্রিপেইড করে থাকেন কেউ কেউ ক্যাশ অন ডেলিভারি করেন। তাই নিশ্চিন্তে বাড়িতে বসে এই ফুলের ব্যবসাটি আপনি চালিয়ে যেতে পারেন। ফুলের পাশাপাশি কন্দ এবং গাছেরও ব্যবসা (Small Space Business Ideas) করলে অনেক বেশি মুনাফা অর্জনে আপনি সক্ষম হবেন।
Written By Ayan Mandal.

EK24 News

এই ব্যাবসা কিভাবে দাড় করাবেন জানতে ক্লিক করুন

Advertisement
Advertisement
2 thoughts on “Small Space Business Ideas – বাড়ীর ছাদ, বারান্দা বা উঠোনে এই ফুলের চাষ করে মাসে লাখ টাকা ইনকাম করুন, প্রমান সহ দেখুন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement