Post Office Scheme 2022 – পোষ্ট অফিসের গ্রাহকেরা এবার থেকে বিনামূল্যে পাবেন এই দুর্দান্ত পরিষেবা।

Post Office Scheme 2022 – দুর্দান্ত পরিষেবা এনেছে Post Office, লাভবান হবেন গ্রাহকরা।

পোস্ট অফিসের গ্রাহকদের জন্য নিত্য নতুন পরিষেবা (Post Office Scheme 2022) আনার চেষ্টা করা হচ্ছে। গ্রাহকদের সুবিধার জন্যই গত 2 মে 2022 থেকে পোস্ট অফিস (Post Office) নতুন নিয়ম কার্যকর করেছে।

Advertisement

ব্যাংকের গ্রাহকদের জন্য বিভিন্ন ধরনের পরিষেবা রয়েছে। যার অধিকাংশটাই অনলাইনে করা সম্ভব হয়। প্রযুক্তির অগ্রগতির সঙ্গে ব্যাংকিং পরিষেবাগুলো অনেক বেশি সহজ করে গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। সেই দিকে লক্ষ্য রেখে ব্যাংকের মতো অত্যন্ত সহজ এবং সরল অপারেশন পদ্ধতি করার বিষয়টি করতে চলেছে পোস্ট অফিস (Post Office Scheme 2022).

Advertisement

পোস্ট অফিসের গ্রাহকদের জন্য NEFT এবং RTGS সুবিধা (Post Office Scheme 2022) চালু করা হয়েছে। পোস্ট অফিসের তথ্য থেকে জানা যাচ্ছে, 31 মে থেকে এই RTGS- এর সুবিধা পাচ্ছেন গ্রাহকরা। যেভাবে ব্যাংকে 24 ঘন্টাই বছরের প্রতিটি দিন NEFT এবং RTGS- এর মাধ্যমে গ্রাহকেরা সুবিধা পান। ঠিক সেভাবেই পোস্ট অফিসের পক্ষ থেকেও এই পরিষেবা চালু করা হয়েছে।

এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে সহজেই টাকা ট্রান্সফার করা যাবে। তবে তার জন্য কিছু নিয়ম এবং শর্ত রয়েছে। NEFT- তে টাকা ট্রান্সফার করা যায়। তার জন্য কোনো সীমা পরিসীমা নেই। তবে RTGS করতে গেলে একবারে কমপক্ষে 2 লক্ষ টাকা পাঠাতে হবে। এর জন্য কিছু চার্জ (Post Office Scheme 2022) দিতে হবে।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের ডিএ নিয়ে বড় খবর।

NEFT করতে গেলে 10000 টাকার জন্য 5 টাকা + GST চার্জ দিতে হয়। 1 লক্ষ থেকে 2 লক্ষ টাকা পর্যন্ত পাঠাতে গেলে 15 টাকা + GST দিতে হবে। 2 লক্ষ টাকার অধিক টাকা পাঠাতে গেলে 25 টাকা + GST চার্জ দিতে হবে। Post Office Scheme 2022 এর মধ্যে কোন পরিষেবাটি আপনার জন্য বেশি উপযোগী, নিচে কমেন্ট করে জানাতে পারেন।
Written by Rajib Ghosh.

Advertisement

পশ্চিমবঙ্গে বিপুল সংখ্যক রেশন ডিলার নিয়োগ, আবেদন করতে ক্লিক করুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment