Business Idea – আধুনিক যুগের নতুন ব্যবসার আইডিয়া। 50-50 লাভ হবে। বাড়িতে বসে লাখ টাকা আয়ের সুযোগ।

এখনকার দিনে চাকরি করার থেকেও মানুষ ব্যবসার পরিকল্পনা বা Business Idea এর দিকে বেশি আগ্রহী হচ্ছে। কারণ একবার দাঁড়িয়ে যেতে পারলে আর জীবনে পেছনে ফিরে তাকাতে হবে না। এছাড়াও মানুষের জীবন দুনিয়ায় টাকা ছাড়া অচল। যে কাজই করুন না কেন দরকার পড়বে টাকার। তাই আমাদের ভাবতে হবে কি করে আরো বেশি টাকা উপার্জন করা যায়।

Advertisement

Ornamental Fish Farming New Business Idea 2024.

আজকাল চাকরি করে যেই টাকা রোজগার হয় তাতে সংসার চালানোই সম্ভব হয়না, নিজের শখ পূরণ করার তো কোন সম্ভাবনাই নেই। এই জন্য ব্যবসা সঠিকভাবে করতে পারলে মোটা টাকা কামানর সুযোগ থাকে। এছাড়াও এই কাজের জন্য দরকার মোটা মূলধনের। তাহলে কিভাবে উপার্জন করা যাবে এত টাকা? এক্ষেত্রে আপনাকে দিশা দেখাতে পারি আমরা।

Advertisement

আজকের প্রতিবেদনে রোজগারের এমন এক টিপস নিয়ে আলোচনা করব যেটি জানলে এরপর থেকে মাসে লক্ষ লক্ষ টাকা আয় (Earning Process) করবেন আপনিও। বর্তমানকালে যার চাহিদা আকাশ ছোঁয়া। এমনকি এই ব্যবসার কোন খরচা আপনাকে করতে হবে না। পুরোটাই সরকারের সাহায্যে হবে। সুতরাং আর দেরি না করে জেনে নিন এই লাভজনক ব্যবসা (Profitable Business) সম্পর্কে।

Colorful Fish Farming Business Idea

খাদ্য হিসেবে এই দেশে মাছের চাহিদা তো রয়েছেই। বিশেষ করে বাঙালির প্রধান খাদ্যই হলো মাছ ভাত। তবে শুধু খাদ্যোপযোগী নয়, অ্যাকোয়ারিয়ামে রাখা যায় এমন সুন্দর সুন্দর মাছও এই দেশে চাষ হয়ে থাকে। বিশ্বে শৌখিন মানুষের সংখ্যা কম নেই। তাদের কাছে এই ধরনের মাছের গুরুত্ব অনেক বেশি। প্রতিবছর আমাদের দেশীয় বাজারে তো বটেই, বিদেশেও এই ধরনের মাছ প্রচুর রপ্তানি (Export Business Idea) করে ভারত।

শৌখিন মাছের চাষ

তাই আপনি যদি এমন কোন ব্যবসা শুরু করতে চান যেখানে লস এর সম্ভাবনা নেই, উল্টে প্রথম মাস থেকেই আয় হবে মোটা টাকা, সে ক্ষেত্রে এই ধরণের শৌখিন মাছের চাষ আপনার সবচেয়ে ভালো অপশন হতে পারে। উত্তরবঙ্গের এক ব্যক্তি এই মাছের চাষ করে হয়েছেন জীবনে সফল। আর এই ব্যবসায় কি লাভ? কিভাবে তা বিনা খরচায় করা যায়?

Advertisement

কিভাবে শুরু করা যায়?

সেই সব নিয়ে তিনি টিপস শেয়ার করেছেন আমাদের চ্যানেলের সঙ্গে। বিস্তারিত জেনে নেব এই বিষয়ে।
উত্তরবঙ্গের শিলিগুড়ি শহরের মিলনপল্লী গ্রামের এক বাসিন্দা। নিজের মামাকে সঙ্গে নিয়ে নিজেদের বাড়ির কাছে দুটি পুকুর এবং ছটি চৌবাচ্চায় এই মাছের চাষ আরম্ভ করেন। প্রথমে অল্প দিয়েই শুরু করেছিলেন এই কাজ। পরে মানুষের চাহিদা দেখে তাকে আরো বাড়ান তিনি।

এখন শিলিগুড়ি বাজারেই শুধু নয়, বরং ডুয়ার্সের মালবাজার, জলপাইগুড়ি এমন কি পার্শ্ববর্তী রাজ্য সিকিমেও এই মাছ রপ্তানি করে মোটা ইনকাম করেন তিনি মাসে। এই ধরনের হাজার প্রজাতিরও বেশি শৌখিন মাছ রয়েছে, যে গুলির এক একটি চাষে প্রচুর লাভ (Business Idea). তবে তারা আপাতত বিশেষ কিছু প্রজাতি যেমন রেড কাপ, গোল্ড ফিস, ওরেন্ডা, কবিতো কাপ, মিল্কি কাপ, ভেটকি, শঙ্খিনী ইত্যাদির চাষ করছেন।

এর মধ্যে গোল্ডফিশের (Gold Fish) চাহিদা সবচেয়ে বেশি বলে জানান তিনি। যাতে আয় হয় সবচেয়ে বেশি টাকা তার। তবে অন্যান্য প্রজাতির মাছ চাষ করে নিজের ব্যবসাকে আরও বাড়াতে চান। শুধু হাতে পর্যাপ্ত মূলধন না থাকায় সেটা হচ্ছে না। এজন্য তিনি সরকারের কাছে অর্থ সাহায্য (Govt Subsidy Business) চেয়েছেন। তার মতে সরকার সাহায্য করলে অতি শীঘ্রই সেটাও সম্ভব হবে।

লক্ষ্মীর ভান্ডারের টাকা কবে ঢুকবে (Lakshmir Bhandar Payment Status)

এই ব্যবসার সুবিধা

মৎস্যের চাহিদার দেখে লক্ষ্য রেখে মৎস্য চাষের উন্নতির জন্য সরকার নানা ধরনের পদক্ষেপ নিয়েছে। কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের একাধিক প্রকল্প রয়েছে যে গুলি মৎস্যজীবীদের সুবিধার জন্য বিশেষভাবে তৈরি। এমনকি এই বছরের বাজেটেও কেন্দ্রীয় সরকার মৎস্য চাষের ক্ষেত্রে বিনিয়োগ বাড়ানোর কথা বলেছে। যাতে আগামী দিনে আরো সুবিধা হতে চলেছে মৎস্য চাষীদের।

বাড়িতে ছাগল পুষলেই টাকা দিচ্ছে সরকার। পশ্চিমবঙ্গে কিভাবে আবেদন করবেন?

তাই আপনি যদি আগ্রহী থাকেন সহজেই সরকারের কাছ থেকে সাহায্য নিয়ে শুরু করতে পারেন রঙিন মাছের ব্যবসা। আর মাসে কামাতে পারেন লক্ষ লক্ষ টাকা। আর এই ধরণের নিত্যনতুন Business সম্পর্কে আরও তথ্য জানার জন্য আমাদের সঙ্গে থাকুন। এই ব্যবসা সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ। নিয়মিত জরুরী তথ্য পেতে EK24 News ফলো করুন।
Written by Nabadip Saha.

আধার কার্ড দিয়ে এই কাজ করলেই ১০ বছরের জেল হবে। এই ভুল করলেই শুধরে নিন

শেয়ার করুন: Sharing is Caring!

5 thoughts on “Business Idea – আধুনিক যুগের নতুন ব্যবসার আইডিয়া। 50-50 লাভ হবে। বাড়িতে বসে লাখ টাকা আয়ের সুযোগ।”

  1. খুব সুন্দর কিন্তু আমি কোথা থেকে কেনা কাটা কোরবো মাছের ডিম color

    Reply
    • আপনার বাড়ি কোথায় জানালেন না, তবে ফিসারি দপ্তরে যোগাযোগ করতে পারেন, অথবা কলকাতায় টালা মার্কেটে পেতে পারেন।

      Reply
  2. আপনাকে অশেষ ধন্যবাদ, এই ধরনের খবর মাঝে মাঝে দেবেন।

    Reply

Leave a Comment