How To Become Rich – রোজগার না থাকলেও, এইভাবে বিনা বিনিয়োগে লোন নিয়ে কোটিপতি হওয়ার উপায় জেনে নিন।

আপনি কি কোন ছোটখাটো চাকরি করেন? কিন্তু চিন্তা করেন কিভাবে বড়লোক হবেন (How To Become Rich). তেমন একটা রোজগার নেই? সংসার চালাতে গিয়ে হিমশিম খাচ্ছেন? তবে এই প্রতিবেদনটি অবশ্যই পড়া দরকার। কারণ এই প্রতিবেদন থেকে একবার যদি সঠিক উপায়টি জেনে নেন তবে জীবনে আর কখনো টাকার অভাব হবে না। আজ্ঞে হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এটা কোন ধাপ্পাবাজি ট্রিক নয়, একদম প্র্যাকটিক্যাল।

Advertisement

How To Become Rich By Taking Instant Bank Loan.

বিশ্ব বিখ্যাত এক বিনিয়োগকারী এইভাবে নিজে কোটিপতি হয়েছেন। আর তিনি আজ তার How To Become Rich বা কিভাবে কোটিপতি হবেন সেই রহস্যটি ফাঁস করছেন আপনাদের কাছে। যদি জেনে রাখেন, তবে উপকার অবশ্যই পাবেন। আর এই পদ্ধতির মাধ্যমে অনেকেই কোটিপতি হয়েছেন। এবারে কি আপনার পালা? জানতে হলে আগে দেখুন।

Advertisement

How to Become Rich In 2024

কোটিপতি কিভাবে হওয়া যায়? বা How To Become Rich? এই প্রশ্ন অনেকেরই। কিন্তু সঠিক উপায়টি জানেন না কেউ। আমরা আপনাকে সে কথা বলব আজ। এটা কোন লটারি নয়, এখানে কোন ঝুঁকি নেই। ১০০ গুন রিটার্নের সম্ভাবনা নিশ্চিত। দেখুন, আমরা অনেকেই টাকার অভাব হলে অনেক সময় ব্যাংক থেকে লোন (Bank Loan) নিই। কেউ ব্যবসার জন্য, কেউ বিবাহের জন্য, কেউ ঘর তৈরির জন্য, কেউ গাড়ি কেনার জন্য, কেউ পড়াশোনার জন্য।

আর লোন নেওয়ার পর পুরো টাকাটাই আমরা খরচা করে ফেলি। এতে সাময়িক প্রয়োজন মিটে যায় বটে। কিন্তু লোন শোধ করার সময় ভুগতে হয়। কারণ তখন যে টাকা আপনি লোন নিয়েছেন তার ডবল টাকা নিজের সঞ্চয় থেকে গচ্ছা দিতে হয়। আসলে আমরা ভুলটা করি এখানেই। বিশ্ব বিখ্যাত বিনিয়োগকারী রবার্ট কাওয়াসাকি বলেছেন, আপনি লোন নিয়ে যদি এই মনোভাব রাখেন যে লোনের সব টাকা খরচা করে দেব, তাহলে জীবনে দাঁড়াতে (How To Become Rich Using Loan) পারবেন না।

বরং আরো বেশি দেনায় ডুবে যেতে হবে। তা না করে আপনাকে এমন কোন ক্ষেত্রে সেই টাকা কাজে লাগাতে হবে যেখান থেকে আপনি বিনিয়োগের ১০০ গুণ টাকা রিটার্ন পাবেন। এজন্য সবার আগে আপনার সম্পত্তির পরিমাণ এবং ঋণের মধ্যে ফারাক বুঝতে হবে। আপনার ক্ষমতা অনুযায়ী লোন নিন, তাহলে তা শোধ করতে অসুবিধা হবে না। এরপর আসি মূল কথায়, কোনখানে বিনিয়োগ করলে লোনের টাকা ১০০ গুণ রিটার্ন আসবে (How To Become Rich By Invest Money).

Advertisement

How To Become Rich Know Real Process

Silver and Gold as Investment

সোনা রুপা (Gold & Silver) বরাবরই মহার্ঘ ধাতু। আর এর কতটা চাহিদা তা আশা করি বলতে হবে না। তাই আপনার বিনিয়োগের প্রথম এবং প্রধান ক্ষেত্র হতে পারে সোনা রুপায় বিনিয়োগ। অনেক বিনিয়োগকারীই গোল্ড এবং সিলভার মার্কেটে বিনিয়োগ (How To Become Rich by Gold and Silver) করে বিলিয়নিয়ার হয়েছেন। চাইলে আপনিও পারবেন। দাম কম থাকাকালীন বেশি পরিমাণে সোনা রুপা কিনে রেখে দিন।

আপনার যদি সামর্থ্য না থাকে ব্যাংক থেকে লোন নিয়েও এই কাজ করতে পারেন। বেশি লাভ পাবেন যদি আপনি পাকা সোনা বা রূপার উপায় বাট কেনেন। কারণ একই ওজনের নকশি করা গয়নার তুলনায় বাটের দাম কম। এরপর ভবিষ্যতে যখন দাম চড়া হবে সে গুলিকে বিক্রি করে আপনি বিনিয়োগের ডবল টাকা রিটার্ন (Double Money Return) পাবেন।

Credit Card Loan (ক্রেডিট কার্ড লোন)

Land Reselling

আরো একটি উপায় কাওয়াসাকি জানিয়েছেন। এটি হলো পুরোনো জমি বিক্রি করা। এখানেও প্রচুর লাভ পাওয়া যায়। গ্রাম হোক বা শহর জমির চাহিদা সব জায়গাতেই বেশি। বাড়িঘর, অফিস, কারখানা, দোকানপাট ইত্যাদি সবই জমির উপর গড়ে ওঠে। তার ওপর দিনকে দিন জমির দাম বেড়েই চলেছে। কয়েক কাঠার যে জমিটি আগে ৫ লাখ টাকায় পাওয়া যেত এখন তারই দাম হবে ১২ লাখ টাকা (How To Become Rich By Selling Land & Properties).

টাকা দিচ্ছে সরকার, এইভাবে আবেদন করুন।

তাই আপনার হাতে যদি ভালো জমে থাকে সেটি বিক্রি করে লাখপতি (How To Become Rich) হতে পারেন। তবে লাভ পেতে হলে আপনাকে প্রথমে কম দামে কিনতে হবে সেই জমিটি। এজন্য এমন কোন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করুন যিনি আপনাকে কম দামে পাইয়ে দিতে পারবেন। আবার অনেক সময়ে কোন জমির চাহিদা না থাকলে জমির মালিকও সেটি কম দামে দিতে রাজি হয়ে যান।
আর এইভাবেই ধীরে ধীরে আপনার সম্পত্তি বৃদ্ধি করতে পারবেন।
Written by Nabadip Saha.

আধার কার্ডের বদলে এই নতুন কার্ড বানাতে হবে। কি কি সুবিধা? কিভাবে আবেদন করবেন?

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment