How To Become Rich – লোন নিয়ে ধনী হবার গোপন সুত্র। ব্যাংক ঋণ নিয়ে এইভাবে নিজের সম্পদ বৃদ্ধি করুন।

আমরা অনেকেই বা প্রত্যেকেই বড়লোক হতে চাই। কিন্তু কিভাবে হব বা How To Become Rich? এই উত্তর হয়তো এখনো পর্যন্ত কোন মানুষই জেনে উঠতে পারেননি। আর এই কারণের জন্য আর্থিক সংকটের কারণে কখনো কখনো ব্যাংক বা অন্যান্য প্রতিষ্ঠান থেকে লোন নিয়ে থাকি। লোনের টাকায় আর্থিক সমস্যা সাময়িক মিটে যায় বটে, কিন্তু মাথার ওপর এসে পড়ে দেনার বোঝা।

Advertisement

How To Become Rich with Loans

এমনকি লোন শোধ করতে গিয়ে নিজের হাতের শেষ সম্বল টাকাও শেষ করে দেন অনেক মানুষ। তাই অনেকেই লোন নেওয়া কে এড়িয়ে চলেন। কিন্তু জানেন কি লোন নিয়ে ফকির নয় বরং কোটিপতিও (How To Become Rich) হওয়া যায়? সম্প্রতি এই কথাটিকে কাজে প্রমাণ করেছেন এক ব্যক্তি। লোন নিয়ে টাকা শোধ দেওয়ার বদলে তিনি কামিয়েছেন কোটি কোটি টাকা। সেই ব্যক্তির মতে।

Advertisement

লোনের টাকা কিভাবে খরচ করবেন, তার মধ্যেই লুকিয়ে রয়েছে এর উপায়। লোন নিলে সেই টাকাকে যদি সঠিকভাবে বিনিয়োগ করা যায় তবে এত টাকা কামানো যাবে যা সুদে আসলে লোনের চেয়ে ১০০ গুণ বেশি। দেখে নিন কি সেই পদ্ধতি। আর এর মাধ্যমে হয়তো কিভাবে আপনারা বড়লোক হবেন বা How To Become Rich এই প্রশ্নের উত্তর খুঁজে পাওয়াটাও সম্ভব।

How To Become Rich by Taking Personal Loan

হ্যাঁ শুনতে অবাক লাগলেও এ কথাই সত্যি। বিশ্ব বিখ্যাত বিনিয়োগকারী রবার্ট কাওয়াসাকি (Robert T Kiyosaki) সম্প্রতি এমনটাই জানিয়েছেন। মনে করুন আমরা কেউ ব্যবসার জন্য লোন নিই, কেউ বিবাহের জন্য, কেউ ঘর তৈরির জন্য, কেউ গাড়ি কেনার জন্য, কেউ পড়াশোনার জন্য। কিন্তু লোন যে কারণেই নেওয়া হোক না কেন, প্রয়োজন মিটে যাবার পর লোনের একটি টাকাও আর থাকে না হাতে (How To Become Rich).

বরং তখন নিজের সঞ্চয় থেকেই শোধ করতে হয় সেই লোন। আসলে আমরা ভুলটা করি এখানেই। বিনিয়োগকারী কাওয়াসাকি বলেছেন, আপনি লোন নিয়ে যদি এই মনোভাব রাখেন যে লোনের সব টাকা খরচা করে দেব, তাহলে জীবনে দাঁড়াতে পারবেন না। বরং আরো বেশি দেনায় ডুবে যেতে হবে। তা না করে আপনাকে এমন কোন ক্ষেত্রে সেই টাকা কাজে লাগাতে হবে যেখান থেকে আপনি বিনিয়োগের ১০০ গুণ টাকা রিটার্ন পাবেন। এজন্য বিশেষ কয়েকটি উপায় বাতলেছেন সেই বিনিয়োগকারী। নিচে আমরা দেখে নেব লোনের টাকায় বড়লোক হওয়ার এই সমস্ত উপায় (How To Become Rich).

Advertisement

আরও পড়ুন, টাকার দরকার হলে, ফটাফট টাকা দিচ্ছে এই 5 টি ব্যাংক। ভারতের সেরা 5 টি স্কিম।

How To Become Rich To Get Loan In India

১. আপনারা লোনে টাকা নিয়ে সোনা, রূপা বা অন্যান্য মূল্যবান ধাতু কিনে রেখে দিতে পারেন।
২. এক্ষেত্রে বেশি লাভ হবে যদি গয়না না কিনে পাকা সোনা বা রুপার বাট কিনে রাখেন। কারণ বাটের দাম অবশ্যই সম পরিমাণ গয়না তুলনায় কম হবে।
৩. তবে অবশ্যই এমন সময় এই গুলিকে কিনবেন যখন এর দাম নিম্নমুখী।
৪. এরপর ভবিষ্যতে যখন সোনা রুপার দাম আবার চড়া হবে, তখন সেই সোনা বা রুপার বাট গুলি দ্বিগুণ বা তার বেশি টাকায় বিক্রি হবে (Gold As Investment).

ই-মুদ্রা লোন - E Mudra Loan

৫. আরো একটি উপায় হল খালি জমি (Land Investment) কিনে রাখা। গ্রামাঞ্চল হোক বা শহর অঞ্চল, বিশেষ জায়গায় জমি থাকলে তার উপর চড়া দাম পাওয়া যায়। যেমন রোডের ধারে জমির দাম বেশি।
৬. তাই মালিকের সঙ্গে যোগাযোগ করে এই রকম ছোট বড় কয়েকটি জমি কিনে রাখতে পারেন।
৭. তবে মাথায় রাখবেন এই গুলি কে আপনাকে কিনতে হবে যখন দাম কম তখন (How To Become Rich).

রাস্তার পাশে বাড়ি হলে সরকারী সাহায্য নিয়ে পোস্ট অফিসের সাথে ব্যবসা করে লাখ টাকা ইনকাম করুন।

How to Use Debt to Make Money?

এবার নিশ্চয়ই ভাবছেন দাম কখন কম হবে? অনেক সময় মানুষের টাকার দরকার থাকলে কম দামে ও জমি বিক্রি করে দিতে রাজি হয়, আবার জমিটি যদি সেই ব্যক্তির তেমন চাহিদার না হয় তখনও কিন্তু কম দামে তিনি তা বিক্রি করতে পারেন। এরকম ভালো ডিল পেলে অবশ্যই সেই সমস্ত জমি কিনে রেখে দিন। আর পরবর্তীকালে অন্যদের কাছে তা বিক্রি করুন চড়া দামে (How To Become Rich).
Written by Nabadip Saha.

ব্যবসা করতে চান? টাকা দেবে সরকার। কিভাবে আবেদন করবেন?

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment