Lakshmir Bhandar – লক্ষীর ভান্ডার প্রকল্পে ডাবল টাকা! পুজোর মাসে মা-বোনেদের জন্য বিরাট সুখবর।

এমাসে দুই হাজার টাকা করে পেতে চলেছেন রাজ্যের মহিলারা।এই টাকা তারা পাবেন রাজ্য সরকারের জনপ্রিয় প্রকল্প Lakshmir Bhandar Scheme এ। এই অতিরিক্ত টাকা দেওয়া হচ্ছে কেন? পশ্চিমবঙ্গের মহিলারা কবেই বা এই বেশি টাকা পেতে চলেছেন? জেনে নিন বিস্তারিত।

Advertisement

বিভিন্ন সূত্রের খবরের মাধ্যমে জানা গিয়েছে, লক্ষ্মীর ভান্ডার (Lakshmir Bhandar) সহ রাজ্য সরকারের একাধিক জনপ্রিয় প্রকল্পগুলিতে পুজোর মাসে দেওয়া হবে ডবল টাকা!তবে রাজ্য সরকারের এই দ্বিগুণ টাকা দেওয়া নিয়ে বিভিন্ন প্রকল্পের অধীনে থাকা রাজ্যবাসী এবং সুবিধাভোগীরা ছিলেন দ্বন্দ্বের মধ্যে । সবার মনেই এখন প্রশ্ন এই টাকা কি আগাম ভাতার টাকা নাকি সরকারের বোনাস উপহার !

Advertisement

বাঙালির শ্রেষ্ঠ ও প্রাণের উৎসব শারদোৎসব রয়েছে সামনেই ।শারদীয়া মূলত ২০শে অক্টোবর থেকে ২৪শে পর্যন্ত ।এর পরেই রয়েছে ২৮শে অক্টোবর কোজাগরী লক্ষ্মীপূজা এবং ১২ই নভেম্বর দীপাবলি ও এর পরপর ক্রমানুসারে ছট্ পূজা ও ভ্রাতৃদ্বিতীয়া।রাজ্য সরকার ঠিক এই কারণেই, এবার অগ্রিম দিয়ে রাখতে চাইছে প্রকল্পের টাকা।

একের পর এক উৎসব রয়েছে অক্টোবরের শেষার্ধ ও নভেম্বরের প্রথমার্ধ জুড়ে।বিভিন্ন দপ্তরের সরকারি অফিসের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানও ছুটি থাকবে এই উৎসবের জন্য। সরকারি কর্মীরা তারমধ্যে সারা বছর যে ১২ টি ইচ্ছেমতন ছুটি পেয়ে থাকেন, তাদের অনেকেই বাইরে ঘুরতে যাওয়ার জন্য এই পুজোর সময়টা ছুটি নিয়ে থাকেন।

Best 5 Govt. Scheme for Women

Lakshmir Bhandar Scheme

রাজ্য সরকারের লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে (Lakshmir Bhandar) যেহেতু তপশিলি জাতি ও উপজাতি মহিলাদের প্রত্যেক মাসে ১০০০ টাকা এবং জেনারেল ক্যাটেগরির মহিলাদের প্রত্যেক মাসে ৫০০ টাকা ভাতা দেওয়া হয়, তাই নভেম্বরের টাকা Advance দেওয়ার কারণে জেনারেল কাস্টের মহিলারা ১,০০০ টাকা এবং তপশিলিরা অক্টোবর মাসে মোট দুই হাজার টাকা করে পেয়ে যাবেন। মোটামুটি সমস্ত প্রকল্পের টাকা পুজোর জন্য উপভোক্তার নির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে গেছে।এখনও যারা টাকা পাননি তারা টাকা পেয়ে যাবেন পুজোর আগেই। অক্টোবরের শেষের দিকে অ্যাডভান্সড টাকাও ঢুকতে পারে।

Advertisement

অবশ্যই পড়ুন » জাগো প্রকল্প – পশ্চিমবঙ্গের মহিলাদের পুজোর উপহার, 5 হাজার টাকা দেওয়ার নির্দেশ মুখ্যমন্ত্রীর।

ফলত, পুজোর পরের এই একমাস সময়টুকুতে ছুটির কারণে খুব কম সংখ্যক অফিস কর্মী নিয়ে কাজ করানোর দরুন এই অগ্রিম টাকা দেওয়া হতে পারে তাদের ওপর চাপ কমাতে। আগের বছরগুলির মতো এবছরও রাজ্য সরকার,সরকারি চাকুরিজীবীদের অক্টোবর শুরুতে একবার এবং অক্টোবর শেষে আরেককবার (নভেম্বরের ভাতা/মাইনে) মোট দুইবার প্রকল্প সহ অগ্রিম বেতন/প্রকল্পের টাকা দিয়ে থাকে।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment