Gold Price – কমে গেল সোনার দাম। পশ্চিমবঙ্গে সোনা কিনলে অতিরিক্ত ছাড় পাবেন। আজকের সোনার দাম, রূপোর দাম।

আবারো সস্তা সোনার গয়না (Gold Price), পড়ে গিয়েছে নতুন বছর। আর শুরুতেই ফের অবাক করা পতন হল সোনার দামে। এখন শীতের মৌসুমে এদিক ওদিক ঘুরতে যাওয়া লেগেই আছে। এছাড়াও বিভিন্ন দিকে বেলা ও আরো নানা উৎসব শুরু হয়েছে। স্বাভাবিকভাবেই এই সময়ে গয়নাগাটি বেশি পরিমাণে কিনে থাকবে মানুষ। সম্প্রতি সোনার দাম নিম্নমুখী হওয়ায় সবার স্বপ্ন পূরণ হতে চলেছে। আজকের প্রকাশিত রেটচার্টে দেখা যাচ্ছে।

Advertisement

Hallmark Gold Price Today In West Bengal.

সোনার দামে (Gold Price) যে হারে হ্রাস ঘটেছে তা গত সপ্তাহের তুলনায় বেশ অনেকটাই। আজ সকালে বিভিন্ন শহরে সোনা রুপার গয়নার যে রেট চার্ট তা তুলে ধরব এখানে। দেখে নিন আপনার শহরে আজ কত হলো এই দাম। যে কোন রকম অনুষ্ঠানে আমাদের পছন্দ সোনার গয়না। কিন্তু সোনার দাম (Gold Price Today) শুনলেই তো মানুষের চোখ কপালে উঠে। তাহলে তা সকলে কিনবে কেমন করে? অগত্যা তখন দুধের স্বাদ ঘোলে মেটাতে হয়।

Advertisement

একমাত্র ভরসা হয় সিটি গোল্ড বা ইমিটেশনের গয়না। গত বছর দুর্গোৎসব থেকে ধনতেরাস এবং দীপাবলির সময়ে বিভিন্ন শহরে সোনার দাম হয়েছিল নিম্নমুখী। তারপর এক মাস আগে ফের অত্যন্ত চড়া হয়েছিল সোনার দাম (Gold Price). কিন্তু বর্তমানে আবার দাম কমেছে সোনা ও রূপার অলংকারের। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ রেট এর তালিকা অনুসারে গত কয়েকদিনের চেয়ে অনেকটা হ্রাস পেয়েছে হলুদ ধাতুর দাম (Gold Price). নিচে দেখে নেওয়া যাক এই সকল দামের তালিকা।

২৪ ক্যারেট সোনার দাম

আজ কলকাতায়, সোমবার, ৮ই জানুয়ারি ২০২৪ তারিখে জিএসটি এবং টিসিএস বাদ দিয়ে ১০ গ্ৰাম ওজনের ২৪ ক্যারেট খুচরো সোনার দাম যাচ্ছে ৬৩৩৫০ টাকা। এক গ্রামের দাম ৬৩৩৫ টাকা। আবার ২৪ ক্যারেট ১০০ গ্রাম খুচরো পাকা সোনার দাম ৬,৩৩,৫০০ টাকা। অন্যদিকে আজ, জি এস টি এবং টিসিএস বাদে ১০ গ্রাম ২৪ ক্যারাট পাকা সোনার বাটের দাম হল ৬০৩৫০ টাকা। সেখানে এক গ্রামের দাম হল ৬০৩৫ টাকা। ২৪ ক্যারেট ১০০ গ্রাম পাকা সোনার বাটের দাম ৬,০৩,৫০০ টাকা (24 Carat Hallmark Gold Price).

২২ ক্যারেট সোনার দাম

সোমবার, ৮ জানুয়ারি তারিখে জিএসটি এবং টিসিএস বাদ দিয়ে ১০ গ্ৰাম ওজনের ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম যাচ্ছে ৬০২৫০ টাকা। এক গ্রামের দাম ৬০২৫ টাকা। আবার ২২ ক্যারেট ১০০ গ্রাম খুচরো পাকা সোনার দাম ৬০২৫০০ টাকা। এর আগে গত শুক্রবার ১০ গ্রাম ২২ ক্যারেট গয়নার হলমার্ক Gold Price ছিল ৬০৪৫০ টাকা। এদিকে সেদিন ১ গ্রাম ২২ ক্যারেট গয়নার হলমার্ক সোনার দাম (22 Carat Gold Price) ছিল ৬০৪৫ টাকা। খাবার তার আগে ৪ জানুয়ারি সম পরিমাণ সোনার দাম গেছে ৬০ হাজার ৮৫০ টাকা। ৩ জানুয়ারি তা ছিল ৬১১৫০ টাকা। ২ জানুয়ারি ৬১০০০ টাকা। ১ জানুয়ারি ৬০৯৫০ টাকা।

Advertisement

তবে শুধু সোনাই নয়, একই সঙ্গে নিম্নমুখী হয়েছে রুপার দাম (Silver Price). যেমন আজ ৮ জানুয়ারি প্রতি কেজি রুপার বাটের দাম কলকাতায় হল ৭২১০০ টাকা। গতকালও এই দাম একই ছিল অর্থাৎ রুপার গয়নার দামে এই দুদিনে তেমন কোন পরিবর্তন ঘটেনি। তার আগে পরশু এর দাম ছিল ৭৩৪০০। সেক্ষেত্রে এই দুদিন রূপার বাট কম দামে (Gold Price Forecast) বিকোচ্ছে তা দেখা যায়।

Income Tax Notice (ইনকাম ট্যাক্স নোটিশ)

আজ প্রতি কেজি রুপার খুচরো পরিমাণে দাম ৭৭ হাজার ১০০ টাকা। গতকালও এই দাম সম পরিমাণ ছিল। তাই এক্ষেত্রেও কোন পরিবর্তন হয়নি। কিন্তু এর আগে গত ৪ জানুয়ারি কলকাতায় প্রতি কেজি খুচরো রুপোর দাম ছিল ৭৩৫০০ টাকা। ৩ জানুয়ারি ৭৪৫০০ টাকা। ২ জানুয়ারি ৭৪৯৫০ টাকা। ১ জানুয়ারি ৭৪২৫০ টাকা। সুতরাং দেখা যাচ্ছে, চলতি সপ্তাহের তুলনায় গত সপ্তাহে দাম (Gold Price) বেশি গেছে রুপার।

গাড়ির মালিকদের সুখবর। আর ট্যাক্স লাগবে না। নতুন বছরে ঘোষণা মমতার।

এখন প্রতিদিন বিভিন্ন স্থানে সোনা রূপার দাম জানা কোনো কঠিন কাজ নয়। আপনি ঘরে বসেই অত্যন্ত সহজে জেনে নিতে পারেন বর্তমানে সোনার বিভিন্ন জিনিসের রেট চার্ট। এর জন্য আপনাকে 8955664433 নম্বরে একটি মিসকল দিতে হবে। তারপর আপনার ফোনে একটি মেসেজ যাবে। সেই মেসেজে বর্তমানে সোনার বিভিন্ন জিনিসের দাম আপনি বিস্তারিতভাবে দেখতে পাবেন। তবে আর দেরি কেন? সোনার গয়নার দাম (Gold Price Drop) আবার চড়াও হওয়ার আগেই আপনাদের অত্যন্ত প্রিয় সোনার গয়না সমূহ দ্রুত ক্রয় করে নিন।
Written by Nabadip Saha.

ট্যাক্স বাঁচানোর বিরাট সুযোগ এই 3 টি কাজের মাধ্যমে!

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment