Advertisement
YouTube Careers India
Advertisement

YouTube Careers India : চাকরি নয়, ঝোঁক বাড়ছে ইউটিউবার হওয়ার, কারণ কি?

YouTube সোশ্যাল মিডিয়ার এই প্লাটফর্ম প্রথাগত ধ্যানধারণাই বদলে দিয়েছে। বর্তমানে টেলিভিশনের জনপ্রিয়তাকে (YouTube Careers India) ছাপিয়ে গিয়েছে ইউটিউব। টেলিভিশনে যে সমস্ত ব্যক্তিদের সাক্ষাৎকার বা বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায়, তাদের প্রত্যেকেই একটি করে Youtube চ্যানেল চালান।

Advertisement

সেই ইউটিউব চ্যানেলে তাদের শিল্পী সত্ত্বা থেকে শুরু করে দৈনন্দিন জীবনের কাজকর্ম সমস্ত বিষয়েই তুলে ধরেন। তরুণ প্রজন্মের ঝোঁক বাড়ছে ইউটিউবের দিকে। এখন আর কেউ শুধুমাত্র প্রথাগত পেশায় যোগ দিতে চান না। অনেকেই ইউটিউবার (Youtuber) হতে চান। ডাক্তার, ইঞ্জিনিয়ার, উকিল থেকে শুরু করে ট্র্যাডিশনাল যে সমস্ত পেশা রয়েছে, তার বাইরে তরুণ প্রজন্ম ঝুঁকতে শুরু করেছে ইউটিউবের (YouTube Careers India) দিকে।

শুধুমাত্র ইউটিউবকে বিনোদনের জায়গায় রেখে নয়, তারা পেশা (YouTube Careers India) হিসেবেই ইউটিউবকে বেছে নিতে চাইছে। জানা গিয়েছে, 18 থেকে 26 বছর বয়সি তরুণদের সবচেয়ে বেশি ঝোঁক ইউটিউবার হওয়ার। মোবাইল এবং ইন্টারনেট। প্রযুক্তির এই দুই হাতিয়ার যথেষ্ট গুরুত্বপূর্ণ। বর্তমানে ইউটিউব দেখেন না এই ধরনের কোনো মানুষ খুঁজে পাওয়া কঠিন হয়ে যাবে।

Advertisement

তার কারণ, বিনোদনের সমস্ত কিছুই রয়েছে Youtube- এ। সোশ্যাল মিডিয়ার এই ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম বিনোদন থেকে খবর, দৈনন্দিন জীবনের রোজনামচা থেকে শিক্ষামূলক অনুষ্ঠান, খেলাধুলা থেকে ফিটনেস, আর্থিক বিষয় থেকে আইনি পরামর্শ, সমস্ত কিছুই পাওয়া যাবে ইউটিউবে। প্রত্যেকেই বিনোদনের জন্য ইউটিউব দেখেন। সে ক্ষেত্রে তারা তাদের পছন্দের Youtube চ্যানেলগুলো সাবস্ক্রাইব Subscribe করেন।

আর যে সমস্ত ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার বেশি হবে, তাদের টাকা আয় হবে যথেষ্ট বেশি। ফলে ইউটিউবারদের মধ্যেও প্রতিযোগিতা (YouTube Careers India) শুরু হয়েছে। বিশেষজ্ঞদের কথায়, ইউটিউবার হতে চাওয়া ভালো। কিন্তু তার উপরেই একেবারে নির্ভরশীল হয়ে পড়লে চলবে না। পাশাপাশি অন্য কোনো কাজের ব্যবস্থা রাখতে হবে। কিংবা অন্য কোনো পেশার পাশাপাশি ইউটিউব করা যেতে পারে। সেখানে নিজের শিল্পী সত্ত্বা তুলে ধরা সম্ভব। তার ফলে মানসিক চাপ কমবে।

EK24 News

তরুণ প্রজন্মের অনেকেই নেট মাধ্যমে ইনফ্লুয়েন্সার (Net Influencer) হওয়ার স্বপ্ন দেখেন। তবে তার জন্য যথেষ্ট পরিশ্রম প্রয়োজন। কারন মানুষের পছন্দ মত অনুষ্ঠান তৈরি করতে যাওয়া খুব সহজসাধ্য বিষয় নয়। যথেষ্ট পরিমাণে (YouTube Careers India) পরিশ্রম করে এই ধরনের অনুষ্ঠান তৈরি করতে হয়। তার মধ্যে সাফল্য এবং ব্যর্থতা দুটোই থাকে। তার ফলে কোনো কোনো সময়ে মানসিক চাপ তৈরি হয়।

Advertisement

এই Apps একবার ইন্সটল করে নিন, আর অনলাইনে বাড়িতে বসে স্থায়ী ইনকাম করুন।

সোশ্যাল মিডিয়ার অর্থনীতির বিশেষজ্ঞদের কথায়, অল্প সময়ের মধ্যেই জনপ্রিয়তা এবং অর্থ, এই দুটোর কারণেই তরুণ প্রজন্মের মধ্যে ইউটিউবার হওয়ার ঝোঁক বাড়ছে। তবে ইউটিউবকে একমাত্র অর্থ উপার্জনের প্ল্যাটফর্ম হিসেবে না দেখাই ভালো। নিজের শিল্পীসত্ত্বাকে প্রকাশ করার মাধ্যম হিসেবে দেখাই সঠিক বলে মনে করেন তারা।
Written by Rajib Ghosh.

আরও পড়ুন, YouTube ভিডিও ভাইরাল করবেন কিকরে?

নিয়োগ দুর্নীতি নিয়ে নজিরবিহীন কড়া নির্দেশ হাইকোর্টের, পুরো লিস্ট ধরে বাতিল

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement