Xiaomi 12 Launch Date – ডিসেম্বরেই লঞ্চ হচ্ছে Xiaomi 12, ফিচার্স দেখলে মাথা ঘুরে যাবে

শাওমি লাভার গ্রাহকদের জন্য সুখবর, দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বাজারে আসছে, লোভনীয় ফিচার্স এ ভরপুর বছরের অন্যতম সেরা ফোন Xiaomi 12। এই ফোনের একেকটি ফিচার্স দেখলে সত্যিই আপনার মাথা ঘুরে যাবে। আসলে বর্তমানে এক ফোনে মনের মত সব ফিচার্স পাওয়া যায়না। কিন্তু এই ফোনের সমস্ত ফিচার্স আপনার পছন্দ হবেই। আসুন দেখে নেওয়া যাক কি কি আছে এই ফোনে।

Advertisement

শাওমি ১২ : স্পেসিফিকেশনস (Xiaomi 12 Specifications)

ডিসপ্লে – অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটযুক্ত এলটিপিও ডিসপ্লে, যা 2K রেজোলিউশন সাপোর্ট করবে।

র‍্যাম ও স্টোরেজ –
এই ফোনে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ থাকবে।

Advertisement

ক্যামেরা ও সেন্সর – Xiaomi 12-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর + ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপিক টেলিফটো লেন্স দেওয়া থাকবে। সংস্থার তরফ থেকে দাবী করা হচ্ছে 10x জুমের সাথে ক্যামেরায় এক নতুন ফিচার রাখা হয়েছে। যদিও সেটা প্রকাশ করেনি।

ব্যাটারি ও চার্জিং – Xiaomi 12-এর ব্যাটারি ক্যাপাসিটি ৫,০০০ এমএএইচ এবং এর সঙ্গে ১২০ ওয়াট ওয়্যারড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকবে।

প্রসেসর ও চিপসেট –
এই ফোনে Snapdragon 898 প্রসেসর থাকবে, আর এই প্রসেসর এর আগে কোনো ফোনে ব্যাবহার হয়নি। এই ফোনে ডুয়াল 5G সাপোর্ট থাকবে।

আরও পড়ুন, 10000 টাকার মধ্যে এই বছরের সেরা ফোনের লিস্ট

দাম – এই ফোনের দাম সম্মন্ধে সংস্থার তরফে সম্পূর্ণ গোপন রাখা হয়েছে, তবে ভারতীয় বাজারে এর দাম ২৫ থেকে ৩০ হাজারের মধ্যে হবে।

লঞ্চ ডেট ( Xiaomi 12 Launch Date) – শাওমি ১২ আগামী ১৬ ডিসেম্বর চীনে অফিসিয়ালি রিলিজ হবে। চীনের স্থানীয় সময় সন্ধ্যা ৭.৩০ থেকে লঞ্চের অনুষ্ঠান শুরু হবে৷ চলবে চার ঘন্টা ধরে। এবং সংস্থার তরফ থেকে জানা যাচ্ছে এই ফোন ভারতীয় ও বাংলাদেশ বাজারেও আসবে, তবে তার জন্য অপেক্ষা করতে হবে আগামী জানুয়ারী পর্যন্ত।

Advertisement
শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment