FIFA World Cup 2022 : কে জিতবে ফুটবল বিশ্বকাপ, পারফরম্যান্স দেখে নির্ভুল হিসাব দিলো ফিফা।

গ্রুপ পর্বের খেলা শেষ করে এগিয়ে আসতে চলেছে কোয়ার্টার ফাইনালের (FIFA World Cup 2022) খেলা। আজ সন্ধ্যায় ব্রাজিল ক্রয়েসিয়ার কাছে ট্রাইব্রেকারে হেরে যাওয়ার ফলে ও রাতে আর্জেন্টিনার ভবিষ্যৎ নির্ধারণ হবে। যদি আর্জেন্টিনা জয়ী হয়, তবে তারা ক্রোয়েশিয়ার সাথে খেলবে। যা সহজ হবে না। এমতবস্তায় কে জিতবে বিশ্বকাপ? আর গ্রুপ পর্যায় থেকে ১৬ দলের পারফরম্যান্স দেখে কি ধারনা পাওয়া গেলো, জেনে নিন।

Advertisement

FIFA World Cup 2022 Champion Prediction

ফুটবল বিশ্বকাপ যত ফাইনালের দিকে এগিয়ে আসছে ততই উঠে আসছে একটাই প্রশ্ন, কে হবে চ্যাম্পিয়ন? কোন দেশের হাতে উঠবে ফিফা বিশ্বকাপ (FIFA World Cup 2022)? বিশ্বজুড়ে আলোচনা শুরু হয়েছে। কেউ বলছেন ব্রাজিল, কেউ বলছেন ফ্রান্স, কেউ বলছেন আর্জেন্টিনা, কেউ বলছেন পর্তুগাল। কিন্তু এই লিস্ট থেকে ব্রাজিল বাদ হয়ে গেল। আর নতুন যোগ হলো মরোক্ক ও ক্রোয়েশিয়া। কারন তারা এখন ও পর্যন্ত কোনও ম্যাচ হারেনি। যিনি যে দলের সমর্থক সেই দলকেই এবার বিশ্বকাপ পাওয়ার প্রশ্নে এগিয়ে রাখছেন। এর মধ্যে ভবিষ‍্যদ্বাণীও শোনা গিয়েছে।

Advertisement

সেখানেও কোন দল বিশ্বকাপ পেতে পারে সেই বিষয়টি নিয়ে চর্চা হয়েছে। কিন্তু এবার ফুটবল বিশ্বকাপ কার হাতে উঠতে পারে, তার একটা আভাস দিয়েছে FIFA না, কোনো ভবিষ‍্যদ্বাণী নয়, রীতিমতো টেকনিক্যাল অ্যানালিসিস করে বলার চেষ্টা করেছেন FIFA এর সদস্যরা, সেখানে প্রতিটি ফুটবল দলের খেলার নিখুঁত বিশ্লেষণ করা হয়েছে।

অনলাইন লটারি খেলার উপায়, মোবাইল থেকে লটারি কেটে চুপি চুপি কোটি টাকা জ্যাকপট লাগিয়ে দিন।

আর তার উপর ভিত্তি করেই FIFA World Cup 2022 বিশ্বকাপের দাবিদার কোন দল হতে পারে তার একটা আভাস দেওয়া হয়েছে। এবারের কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বের খেলাগুলোতে উইং থেকে গোলের পরিমাণ ৮৩ শতাংশ বেড়েছে। মাঝমাঠ এবং রক্ষণের খেলোয়াড়রা কাছাকাছি চলে আসার ফলে খুব বেশি আক্রমণ তৈরি হচ্ছে না। দুই দলের খেলোয়াড়দের মধ্যে মাঝ মাঠে মুখোমুখি লড়াই হওয়ার জন্য উইং থেকে আক্রমণ বেশি হচ্ছে এবং গোল হচ্ছে।

যেহেতু দক্ষিণ আমেরিকার দেশগুলো ছোটবেলা থেকেই রাস্তায় ফুটবল খেলে বড় হয়, তাই তারা একের বিরুদ্ধে একের লড়াইটা খুব ভালো করে করতে পারে। আর সেই কারণে এই দেশগুলোর বিশ্বকাপ পাওয়ার সম্ভাবনা যথেষ্ট উজ্জ্বল। বিশেষ করে ব্রাজিল হেরে যাওয়ার পর আর্জেন্টিনার খেলা বাকি আছে। তবে ক্রোয়েশিয়ার আজ ১২০ মিনিট খেলা দেখার পর মনে হচ্ছে তারা যেন আরও একটু এগিয়ে গেল। কারন আর্জেন্টিনা আজ রাতে জিতলেও পরের ধাপ টা সহজ হবে না। FIFA World Cup 2022 কার হাতে যাবে সে তো সময় বলবে, কিন্তু গ্রুপ পর্যায় থেকে সেকেন্ড রাউন্ডের খেলা দেখে বোঝাই যাচ্ছে আর্জেন্টিনা ভালো ফর্মে রয়েছে। বিশেষ করে তাদের খেলার ভারসাম্য এবং পাসিং টেকনিক।

Advertisement

ক্রিকেট প্রেমীদের সুখবর, অলিম্পিকে ক্রিকেট। 

প্রতিবারের বিশ্বকাপে খেলার রণনীতির অনেক কিছুই বদলে যায়। এবার দেখা গিয়েছে প্রতিপক্ষের মাঝমাঠের আক্রমণ কমানোর জন্য প্রায় সমস্ত দলই ডিফেন্সকে কিছুটা এগিয়ে নিয়ে এসেছে। ফিফার টেকনিক্যাল কমিটির সদস্যরা টেকনিক্যাল বিশ্লেষণ করে FIFA World Cup 2022 বিশ্বকাপ কোন দল পেতে পারে তার একটা আভাস দিয়েছেন। তবে আর একটি দিনের অপেক্ষা, আর তারপরই আরও নিশ্চিত হওয়া যাবে। আপনার কি মত, নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Rajib Ghosh.

মেসির সোনালী বুটের গোপন রহস্য ফাঁস, শর্ট দিলেই গোল

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment