FIFA Word Cup 2022 – তিনবার ভবিষ্যৎবাণী সঠিক হয়েছে, আবার ভাইরাল, এবারের ফুটবল বিশ্বকাপ কে জিতবে, জেনে নিন ভবিষ্যৎবাণী।

আজ থেকে শুরু হলো কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ (FIFA Word Cup 2022). এই বিশ্বকাপ নিয়ে সারা বিশ্বে উন্মাদনার শেষ নেই। আর একেক সাপোর্টার তার নিজের দলের স্বপক্ষে স্যোশাল মিডিয়ায় অসংখ্য পোষ্ট, কমেন্ট মিমস আপলোড করছেন। তবে এত কিছুর পর কার হাতে যাবে ফুটবল বিশ্বকাপের ট্রফি? প্রত্যেক সাপোর্টারই স্বভাবতই নিজের দল কে সমর্থন করবেন, এটাই স্বাভাবিক। তবে শেষ পর্যন্ত কার হাতে যাবে কাপ, কি বলছে গোটা বিশ্ব জেনে নিন।

Advertisement

আপনাদের নিশ্চয়ই মনে আছে, বিগত বছরের বিশ্বকাপে স্পেনের আন্দালুসিয়ার বেনালমাদেনা অঞ্চলে সি লাইফ অ্যাকুয়ারিয়ামে যে হলুদ কচ্ছপটি ভবিষ্যৎবাণী দিয়েছিল। তা নিয়ে মেতে উঠেছিল সারা বিশ্ব। এদিকে পর পর তিনবার ভবিষ্যৎবানী সঠিক দিয়ে নজরে এসেছে EA Sports. এবারের FIFA Word Cup 2022 নিয়ে কি বলছে সংশ্লিষ্ট সংস্থা? ৩২ টি সেরা দলের মধ্যে কে হবে সেরার সেরা?

Advertisement

FIFA Word Cup 2022 কে জিতবে?

জনপ্রিয় ভিডিও গেমিং সংস্থা ইলেকট্রনিকস আর্টস স্পোর্টস বা (EA Sports) তাদের গেমের লেটেস্ট ভার্সন এর প্রযুক্তি ব্যবহার করে এমন সিদ্ধান্তে পৌঁছেছে যে এবারের বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনাই। আর মনে রাখবেন প্রতিটি দলের পারফর্মেন্স, খেলয়ারদের অবস্থান ও পরিসংখ্যান মিলিয়ে এই ভবিষ্যৎ বানী। আর অবশ্যই মনে রাখবেন, সর্বশেষ তিনটি বিশ্বকাপেও একই পদ্ধতিতে ভবিষ্যদ্বাণী করেছিল ইএ স্পোর্টস এবং তা হুবহু মিলেও গিয়েছিল! তাই এই কথাটি ফেলে দেওয়ার মতো নয়।

শুধু FIFA Word Cup 2022 বিজয়ী দল কে তা প্রকাশ করে ক্ষান্ত হয়নি। বিজয়ী দলের নাম প্রকাশ করার সাথে সাথে তারা এটাও ভবিষ্যদ্বাণী করেছে যে, এবারের গোল্ডেন বুট এবং গোল্ডেন বলও আর্জেন্টিনার LM10 লিওনেল মেসিই পাবেন! প্রসঙ্গত উল্লেখ্য তারা সর্বশেষ তিনটি বিশ্বকাপেও একই পদ্ধতিতে ভবিষ্যদ্বাণী করেছিল এবং তারপর ২০১০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় স্পেন, ২০১৪ সালে জার্মানি এবং ২০১৮ সালে সর্বশেষ বিশ্বকাপ পায় ফ্রান্স।

আরও পড়ুন, কাতারের বিশ্বকাপে রোনাল্ডো ম্যাজিক? নতুন চমক আসছে।

উটকো হিসাব করে যে তারা বলে দিয়েছে তা কিন্তু নয়। একেবারে গ্রুপ পর্যায় থেকে নক আউটের জয় বিজয়ের হিসাব ও দিয়েছে। তাদের হিসাব অনুযায়ী, FIFA Word Cup 2022 এর নক আউট পর্বে ডেনমার্কের সাথে জয়ের পর কোয়ার্টার ফাইনালে  নেদারল্যান্ডসের সাথে খেলে জয়ী হবে আর্জেন্টিনা এবং আবার সেমিফাইনালে দেখা হবে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের সাথে।

Advertisement

আর FIFA Word Cup 2022 সেমিফাইনালের এই খেলায় ও ফ্রান্স কে হারিয়ে ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর ফাইনালের টান টান উত্তেজনায় জয়ী হবে লিওলেন মেসির আর্জেন্টিনা! এবার এটাই দেখার এই ভবিষ্যৎবাণী কতটা মিলে যায়। তবে এই হিসাব সাড়া ফেলে দিয়েছে নেট দুনিয়ায়। আর কোটি কোটি টাকা বাজি ধরা হচ্ছে।

Mobile Recharge এ দুর্দান্ত অফার, মাত্র ১০ টাকায় করুন রিচার্জ, আজীবন বৈধ থাকবে কানেকশন।

এদিকে ভবিষ্যৎবাণী করেছেন জার্মানির বিশ্বকাপজয়ী ফুটবলার মেসুত ওজিলও। তার মতে, এবার FIFA Word Cup 2022 চ্যাম্পিয়ন হবে ইংল্যান্ড। তার কারন হিসেবে ও তিনি উল্লেখ করেছেন, গত বছর ইউরো রানার্সআপ হয়েছে ইংলিশরা। শিরোপা না জিততে পারলেও লড়াকু মানসিকতায় জয় করে নিয়েছেন অসংখ্য ফুটবল ভক্তের মন। আর তারপর বাছাইপর্বে তাদের পারফরম্যান্স ও টিম ওয়ার্ক সবার নজরে এসেছে। তাই মধ্যপ্রাচ্যের সর্বপ্রথম বিশ্বকাপ FIFA Word Cup 2022 এ ইংল্যান্ড ই জিতবে। এমনটাই তিনি ভবিষ্যৎবাণী করেছেন।

18 বছরের আগে স্মার্টফোন ব‍্যবহারে নিষেধাজ্ঞা, ধরা পড়লেই শাস্তি

এই দুই মিলিয়ে যদিও বেশিরভাগ ফুটবল প্রেমী EA Sports এর ভবিষ্যৎবাণী কেই বেশি গুরুত্ব দিচ্ছেন। তবে শেষ হাসি কে হাসবে তা জানা যাবে আগামী ১৮ ডিসেম্বর মধ্যরাতে। আপনার কি মনে হয়, কোন দল জিতবে এবারের বিশ্বকাপ? নিচে কমেন্ট করে জানাবেন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment