Advertisement
How To Use Whatsapp Without Number
Advertisement

নিজের মোবাইল নম্বর না দেখিয়ে কিভাবে Whatsapp মেসেজ করবেন (Whatsapp Without Mobile Number), দৈনন্দিন জীবনে এখন গুরুত্বপূর্ণ জায়গা করে নিয়েছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। অনেকেই এখন মোবাইলে এসএমএস করাও ছেড়ে দিয়েছেন এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের ব্যবহারে। এসএমএস করার চেয়ে এখনও হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানো অনেক কম সময়ের ব্যাপার।

Advertisement

শুধু কি তাই, ফোটো, ভিডিও, মেসেজ, ডকুমেন্ট, পিডিএফ হোয়াটসঅ্যাপে পাঠানো যায়, যেগুলো এসএমএস এর মাধ্যমে করা যায় না। ফলে অনেকেই এখন এসএমএস (SMS) এর পরিবর্তে হোয়াটসঅ্যাপ (WhatsApp) ব্যবহার করা সহজ এবং ভালো মনে করেন। (WhatsApp Without Mobile Number)

এমনিতে হোয়াটসঅ্যাপে এমন কোনো ফিচার নেই, যার সাহায্যে আপনি নিজের নম্বর লুকিয়ে রাখতে পারেন। তবে এমন এক কৌশল রয়েছে, যার সাহায্যে আপনি নম্বর না দেখিয়ে কাউকে মেসেজ পাঠাতে পারেন। তবে নিরাশ হওয়ার কিছু নেই, উপায় ঠিক আছে। Whatsapp Without Mobile Number

Advertisement

উপায় ১ঃ যেকোনো ল্যান্ড লাইন থাকলে আপনি সহজেই সেটা করতে পারবেন। হোয়াটসঅ্যাপে ল্যান্ডলাইন নম্বর রেজিস্টারের জন্য হোয়াটসঅ্যাপ ক্লোন করতে হবে। এর জন্য হোয়াটসঅ্যাপের ক্লোন অ্যাপে ল্যান্ডলাইন নম্বরটি লিখতে হবে। এখান থেকে ওটিপি পাওয়ার জন্য কল মি অপশনে ক্লিক করতে হবে। ওটিপি মিলে গেলে, সেটা দিতে হবে। এটা হয়ে গেলেই আপনার ল্যান্ডলাইন নম্বর হোয়াটসঅ্যাপে সেভ হয়ে যাবে এবং এর পর আপনি মোবাইল নম্বর না দেখিয়েই মেসেজ পাঠাতে পারবেন।

উপায় ২ঃ অস্থায়ী বা ভার্চুয়াল নম্বরের সাহায্যেও আপনার আসল নম্বরটি আড়ালে রাখতে পারেন। এর জন্য, আপনাকে টেক্সট নাও এবং ভার্চুয়াল ফোনের মতো পরিষেবা ব্যবহার করতে হবে।

EK24 News
Advertisement
Advertisement
2 thoughts on “WhatsApp Without Mobile Number – নিজের মোবাইল নম্বর না দেখিয়ে কিভাবে WhatsApp মেসেজ করবেন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement