Advertisement
wb school reopen
Advertisement

West Bengal School Reopen: রাজ্যে অবশেষে খুলছে স্কুল।

গতকালই রাজ্যের মুখ্যমন্ত্রী সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান (West Bengal School Reopen) খোলার ঘোষণা করেন। আর তার সাথে সাথেই পশ্চিমবঙ্গ স্কুল শিক্ষা দপ্তর বিজ্ঞপ্তি প্রকাশ করে। উক্ত বিজ্ঞপ্তিতে, ২ ফেব্রুয়ারি থেকেই শিক্ষক ও শিক্ষাকর্মীদের স্কুলে আসার নির্দেশ দেওয়া হয়েছে। তার সাথে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান যদি চায় তবে হস্টেলও খোলা যাবে।

Advertisement

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে স্কুলেই শুরু হচ্ছে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস। মাননীয়া মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee) ঘোষণার পরেই বিজ্ঞপ্তি জারি রাজ্য সরকারের। পৃথক দুটি বিজ্ঞপ্তি স্কুল শিক্ষা দফতর (WB School Education Department) ও উচ্চশিক্ষা দফতরের। (West Bengal School Reopen)

রাজ্যের বিজ্ঞপ্তিতে, ২রা ফেব্রুয়ারি থেকেই শিক্ষক (Teacher) ও শিক্ষাকর্মীদের (Non Teaching Staff) স্কুলে আসার নির্দেশ দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের সিদ্ধান্তে খোলা যাবে হস্টেলও। এদিকে শিক্ষা দফতর সূত্রে খবর, কাল থেকেই কলেজ-বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক কাজকর্ম শুরু।

Advertisement

তবে স্কুল খোলা থাকলেও রাজ্যের বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা আছে, স্কুলে আসার ক্ষেত্রে জোরাজুরি নয়। অবিভাবক চাইলে স্কুলে পাঠাবেন। তবে কোনও পড়ুয়া না এলে উপস্থিতির হারে প্রভাব পড়বে না।

সংবাদ সুত্রে জানা গেছে ৩ ফেব্রুয়ারি থেকে রাজ্যে ফের খুলছে স্কুল-কলেজ (West Bengal School Reopen)। অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ফের খুলছে স্কুল। পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত ‘পাড়ায় শিক্ষালয়’।

EK24 News

অন্যদিকে চতুর্থ শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী ও পাড়ায় শিক্ষালয়ে ক্লাস চলবে। অর্থাৎ স্কুলের ভেতরে ক্লাস হলেও শ্রেনীকক্ষে ক্লাস হবেনা। এই ব্যাপারে আপনাদের কি মতামত, নিচে কমেন্ট করে জানাতে পারেন।(West Bengal School Reopen)

Advertisement

মাধ্যামিক উচ্চ মাধ্যমিক নিয়ে খারাপ খবর

Garena Free Fire 1000 Diamond Giveaway Click To Get

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement