Advertisement
school opening west bengal
Advertisement

অবশেষে ১৫ নভেম্বর থেকে রাজ্যে খুলছে স্কুল (West Bengal School Opening from 15 November)। এবার আর সম্ভাব্য দিন নয়, একেবারে দিন তারিখ ঘোষণা করলো শিক্ষাদপ্তরের আধিকারিকরা। কিভাবে খুলবে স্কুল, কোন কোন ক্লাস খুলবে, রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

অবশেষে দীর্ঘ পৌনে দুই বছর পর রাজ্যে খুলতে চলেছে স্কুল। রাজ্যের সমস্ত অফিস, দোকান বাজার খুললেও স্কুল কেন খুলছেনা, এই প্রশ্ন বার বার উঠে আসছিলো। কিন্তু শিক্ষাদপ্তর কিম্বা স্কুল বোর্ড পড়ুয়াদের নিরাপত্তার কথা ভেবে স্কুল খোলার চুড়ান্ত সিদ্ধান্ত নিয়ে উঠতে পারছিলো না। যদিও মাননীয়া মুখ্যমন্ত্রী ভাই ফোটার পর স্কুল খুলবে, জানিয়েছিলেন, তবে নির্দিষ্ট দিনক্ষণ জানা জায়নি। এবার অবশেষে ১৫ নভেম্বর স্কুল খোলার দিন তারিখ বেঁধে দিলো প্রশাসন। অবশেষে ১৫ নভেম্বর থেকে রাজ্যে খুলছে স্কুল ( West Bengal School Opening from 15 November) আজই সিদ্ধান্ত নিলো শিক্ষা দপ্তরের বিশেষ বিশেষজ্ঞ কমিটি।

সংবাদ সুত্রে জানা যাচ্ছে গত মাসের ১৫ থেকে ২০ সেপ্টেম্বরে রাজ্যের বিভিন্ন শিক্ষা অধিকারিকদের নিয়ে বিশেষ কমিটি গঠিত হয় সেই কমিটিতে রাজ্যের সার্বিক পরিস্থিতি এবং সেই সাথে তৃতীয় ঢেউ নিয়ে পর্যালোচনার কথাও বলা হয়। এবং সেই কমিটি সম্প্রতি যে রিপোর্ট জমা দিয়েছে, তার ভিত্তিতেই এই সিদ্ধান্ত। মাননীয়া মুখ্যমন্ত্রী ভাই ফোটার পর স্কুল খুলবে, জানিয়েছিলেন, সেই হিসাবে দিনটি হয় ৬ নভেম্বর, তবে ১০ নভেম্বর ছট পুজো, ১৩ নভেম্বর জগদ্ধাত্রী পুজো, ১৪ নভেম্বর রবিবার। তাই ১৫ নভেম্বর থেকে স্কুল খোলার কথা বলা হয়েছে ( West Bengal School Opening from 15 November) ।

Advertisement

এবার প্রশ্ন হচ্ছে প্রথমে উঁচু ক্লাস নিয়ে স্কুল শুরুর কথা বলা হচ্ছিলো। এবার কি তাহলে উঁচু ক্লাস দিয়ে খুলবে নাকি সমস্ত ক্লাস নিয়ে স্কুল চালু হবে। এক্ষেত্রে প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত সকলের কথাই ভাবা হয়েছে। তবে করোনা বিধিনিষেধ অবশ্যই থাকবে। কিন্তু সম্পূর্ণ নির্দেশিকা কিম্বা অর্ডার বেরোলেই সমস্তটা জানা যাবে। বিস্তারিত আপডেট আসছে।

Advertisement
Advertisement
23 thoughts on “অবশেষে ১৫ নভেম্বর থেকে খুলছে স্কুল, এই মাত্র ঘোষণা – West Bengal School Opening from 15 November”
      1. অনেক দিন পর স্কুলে যেতে পারব , এটা জেনে ভালোও লাগছে , আবার ভয়ও হচ্ছে এই পরিস্থিতির কথা ভেবে ।। Hope for the best …

  1. i am very happy because…school are going…on 15 November…in 2021……thanks..to government… All respected sir… Madam… 😊

    1. আমার ছেলে যদি করণা আক্রান্ত হয় তবে সরকার তার দায় নেবে?

  2. Advertisement
    1. যারা স্কুল খোলার সিদ্ধন্ত নিচ্ছে তার বাবা 😂

  3. There is a certain amont of risks particularly for the children of age-group of 3 to10 years old as they will not be able to maintain social distancing nor they will be able to wear masks properly.nN

  4. Advertisement
    1. Ato moja korish na 15 tarick college open hoba na because sa dine chuti a6i ,15,16,17,18,19 amni chuti December first dike open kora uchit

  5. Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement