Advertisement
WB School Closed News
Advertisement

School Closed News – বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান, কি জানাল শিক্ষা দপ্তর

আশঙ্কা ছিলই। সেই আশঙ্কা সত্যি হতে চলেছে (School Closed News). গরমের ছুটি শেষ হয়ে সবেমাত্র রাজ্যের স্কুলগুলো খুলেছে। পঠনপাঠন শুরু হয়েছে। ছাত্র-ছাত্রীরা স্কুলে যাতায়াত শুরু করেছে। এর মধ্যেই ফের রাজ্যের স্কুলগুলো বন্ধের পরিস্থিতি তৈরি হয়েছে।

Advertisement

লোকে গুরুত্ব না দিলেও, সংক্রমণ কিন্তু দিন দিন বেড়েই চলেছে। এদিন রাজ্যে 1822 জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। শুধুমাত্র কলকাতাতেই কোভিড পজিটিভ হয়েছেন 701 জন। উত্তর 24 পরগনায় কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে 455 জনের। (School Closed News)

এছাড়াও 3 জনের মৃত্যু হয়েছে। ইতিমধ্যেই নবান্নের পক্ষ থেকে কলকাতা, উত্তর 24 পরগনা এবং দক্ষিণ 24 পরগনা জেলায় করোনা সংক্রমণ বাড়ার কারণে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এর পাশাপাশি সমস্ত ধরনের কোভিড বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

ষ্টেট ব্যাংকে নিজের টাকা জমা দিতেও এবার মানতে হবে এই নিয়ম।

ফলে আগামী দিনে খুব শীঘ্রই স্কুলগুলি বন্ধ (School Closed News) হয়ে যেতে পারে। আর এটা কিন্তু কেবলমাত্র একটি সম্ভাবনা নয়। সূত্রের খবর অনুযায়ী, এই বিষয় নিয়ে রাজ্যের শিক্ষা দপ্তরে আলোচনা শুরু হয়েছে। আগামী 10 দিনের মধ্যে সমস্ত সামেটিভ পরীক্ষা শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। দৈনিক সংক্রমণ ২০০০ পেরোলেই এই বিসয়ে সিদ্ধান্ত নেবে রাজ্য।

কয়েকদিন আগে থেকেই যেভাবে দেশের সঙ্গে রাজ্য জুড়ে সংক্রমণ বেড়ে চলছিল, তখনই শুরু হয়েছিল স্কুল বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা। পড়ুয়াদের ভবিষ্যৎ দীর্ঘদিন ধরে করোনার প্রভাবে নষ্ট হয়েছে। স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়গুলি কোভিড সংক্রমণের কারণে বন্ধ (School Closed News) রাখা হয়েছিল।

EK24 News

দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ রেখে অনলাইনে ক্লাস করানো হচ্ছিল। পরবর্তীতে কোভিড পরিস্থিতি একটু স্বাভাবিক হতেই স্কুলগুলি খুলে দেওয়া হয়। কিন্তু তারপরেই তীব্র গরমের কারণে ফের দুই মাস মতন স্কুল বন্ধ (School Closed News) রাখা হয়। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন শ্রেণীর পরীক্ষাগুলি নিয়ে নানা রকম অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে শিক্ষকদের।

Advertisement

১৮ জুলাই থেকে অনলাইনে হবে কলেজে ভর্তি, কিভাবে আবেদন করবেন

ফের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় কোভিড পরিস্থিতির কারণে বন্ধ করে (School Closed News) দেওয়া হলে আগামী দিনে পড়ুয়াদের পঠন পাঠনের পরিস্থিতি কোন জায়গায় গিয়ে দাঁড়াবে, সেটা নিয়েই প্রশ্ন চিহ্ন দেখা দিয়েছে। করোনা টিকাকরনের প্রক্রিয়া চলছে। তবে সেইভাবে বুস্টার ডোজ নেওয়ার ক্ষেত্রে বেশ কিছু সমস্যা তৈরি হয়েছে। কারণ কেন্দ্রীয় সরকার বুস্টার ডোজ নেওয়ার জন্য সরকারি প্রক্রিয়ার মধ্যে দিয়ে যায়নি।

একমাত্র বেসরকারি হাসপাতাল বা কোনো কেন্দ্রে গিয়ে বুস্টার ডোজ নেওয়ার নিয়ম তৈরি করা হয়েছে। ফলে আগামী দিনে রাজ্যের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় যে ফের বন্ধ হয়ে যেতে পারে সেই আশঙ্কার পরিস্থিতি তৈরি হয়েছে। ইতিমধ্যেই পরিস্থিতির উপর নজর রাখার নির্দেশ দিয়েছে নবান্ন। আজ সোমবার কিছু (School Closed News) একটা সিদ্ধান্ত হতে পারে, আপডেট আসছে।
Written by Rajib Ghosh.

পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারীদের জন্য বড় খবর। ডিএ বাবদ কত টাকা পাবেন

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement