Advertisement
Public Holidays 2022
Advertisement

Public Holidays 2022 – আগষ্ট মাসে পশ্চিমবঙ্গের স্কুল কলেজ ও সরকারী অফিস এক সপ্তাহ ছুটি থাকবে, দেখুন কোন কোনদিন ছুটি ঘোষণা হলো।

কর্মব্যস্ত মানুষের প্রতিদিনই প্রায় ছুটতে হয় কোনো না কোনো (Public Holidays 2022) ব্যাংক বা সরকারি দপ্তরে। কারণ প্রায় দুই বছরেরও বেশি সময় ধরে সংক্রমণের থাবা যেন সব দপ্তর গুলিতে কাজ কর্মের গতিকে থামিয়েই দিয়েছিল। করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে এর মধ্যেই স্কুল কলেজ গুলিতে যেন ফিরে এসেছে প্রাণ।

Advertisement

এর মধ্যেই এই আগস্ট মাসে স্কুল, কলেজ আর সরকারি দপ্তর গুলিতে কাজ যেন আবার থমকে যেতে চলেছে। কারণ এই আগস্টেই ছুটি থাকবে (Public Holidays 2022) মাসের প্রায় চার ভাগের এক ভাগ দিনগুলি।

ঘোষিত ছুটি গুলিকে যদি বিশ্লেষণ করা যায়, তাহলে দেখা যাচ্ছে যে, সারা মাসে স্বাভাবিক ছুটি হিসেবে স্কুল, কলেজ, সরকারি দপ্তর ও ব্যাঙ্ক গুলিতে ছুটি (Public Holidays 2022) থাকছে রবিবার গুলি তথা মাসের ৭, ১৪, ২১ এবং ২৮ তারিখ। সাথে ব্যাঙ্ক গুলির জন্য ছুটি থাকে প্রতি মাসেরই দ্বিতীয় এবং চতুর্থ শনিবার তথা এই আগস্ট মাসের ১৩ এবং ২৭ তারিখ।

Advertisement

এরপর আসি অন্যান্য ছুটি গুলিতে। যেমন আগস্ট মাসের ৯ তারিখ, মঙ্গলবার আছে মহররম এর ছুটি। এরপর রয়েছে ভারতবর্ষের ৭৫তম স্বাধীনতা দিবস। ১৫ই আগস্ট সোমবার সারা দেশ ব্যাপী বন্ধ থাকবে (Public Holidays 2022) সব দপ্তর গুলি। এরপর ১৯শে আগস্ট শুক্রবার রয়েছে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব।

নামমাত্র বিনিয়োগে মাসে ১২ হাজার টাকা পেনশন দিচ্ছে LIC, দেখুন কত প্রিমিয়াম লাগবে

অর্থ্যাৎ, একসাথে দেখলে দেখা যাচ্ছে, আগস্টের ৭, ৯, ১৪, ১৫, ১৯, ২১, ২৮- মোট ৭ দিন ছুটি (Public Holidays 2022) থাকছে সকল স্কুল, কলেজ আর সরকারি দপ্তর গুলি। আর ব্যাঙ্ক গুলিতে থাকবে আরো ২ দিন বেশি তথা দ্বিতীয় এবং চতুর্থ শনিবার তথা এই আগস্ট মাসের ১৩ এবং ২৭ তারিখ।

EK24 News

তাই আগে থেকে দেখে নিন যেন মাসের কাজ গুলি আপনি সঠিক দিনে গিয়ে করে আসতে পারেন। নাহলে আপনাকে অযথা হয়রানির শিকার হতে হবে। এই সকল আপডেট পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Advertisement

7% নয়, আপাতত 4% ডিএ মিলবে সরকারী কর্মীদের, প্রত্যেকের কত বেতনবৃদ্ধি দেখুন।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement