Para Teacher – পশ্চিমবঙ্গের পার্শ্ব শিক্ষক শিক্ষিকাদের স্থায়ীকরণ করতে চলেছে সরকার, Latest News.

Para Teacher – পার্শ্ব শিক্ষক শিক্ষিকাদের মুখে হাসি। পড়ুন বিস্তারিত

অবশেষে পশ্চিমবঙ্গের পার্শ্ব শিক্ষক শিক্ষিকাদের (West Bengal Para Teacher) জন্য ভালো খবর আসতে চলেছে। পূরণ হতে চলেছে দীর্ঘ দিনের দাবী। রাজ্য এবার অস্থায়ী শিক্ষকদের স্থায়ীকরনের চিন্তাভাবনা করছে। রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

গত 12-04-2022 তারিখে “পার্টটাইম স্কুল টিচার্স এন্ড এম্প্লয়িজ ওয়েলফেয়ার এসোসিয়েশন, পশ্চিমবঙ্গ” শিক্ষক সংগঠনের (Para Teacher) পক্ষ থেকে বিকাশ ভবনে শিক্ষা দপ্তরের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর ওএসডি অভ্র দাশগুপ্তের সঙ্গে সাক্ষাৎ করেন এবং 12 দফা দাবিসহ লিখিত ডেপুটেশন জমা দেন।

Advertisement

এবং14-04-2022 তারিখে শিক্ষামন্ত্রী সংগঠনের সঙ্গে বৈঠক করার ইচ্ছা প্রকাশ করলে সংগঠনের নেতৃবৃন্দরা শিক্ষা মন্ত্রীর দপ্তরে পৌঁছয় এবং দীর্ঘক্ষন আলোচনা হয় বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে (Para Teacher)।

সংগঠনের প্রধান দাবি ছিল কলেজের পার্টটাইম অধ্যাপক-অধ্যাপিকা দের মত বিদ্যালয়ে কর্মরত পার্শ্ব শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের 60 বছর বয়স পর্যন্ত স্বীকৃতি মর্যাদা ও স্থায়ীকরণ করতে হবে (Para Teacher)।

আরো পড়ুন, একবার মাত্র ২৮ টাকা দিয়ে পাবেন ২ লাখ টাকা, নতুন রিস্ক পলিসি উদ্বোধন এলআইসি এর।

শিক্ষামন্ত্রীর ওএসডি পার্টটাইম স্কুল টিচার্স এন্ড এম্প্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন কে সরকারি স্বীকৃতির ব্যাপারে ইতিবাচক আভাস দিয়েছেন বলে জানিয়েছেন সংগঠনের রাজ্য সভাপতি লক্ষীকান্ত মাইতি (Para Teacher)।

Advertisement

লক্ষীকান্ত বাবু আরো জানান, “খুব শীঘ্রই শিক্ষামন্ত্রী অধ্যাপক ব্রাত্য বসু মহাশয় সংগঠনের পদস্থ নেতৃবৃন্দের সঙ্গে আলোচনায় বসতে চলেছেন। আর খুব শীঘ্রই সংগঠনের পক্ষ থেকে দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে।

পশ্চিমবঙ্গে স্বাস্থ্য ও খাদ্য দপ্তরে ১২০০০ শূন্যপদে কর্মী নিয়োগ

এদিকে পার্শ্ব সিক্ষকের সমমর্যাদা দেওয়া হয়েছে SSK MSK শিক্ষকদেরও। সেই ক্ষেত্রে পার্শ্ব শিক্ষকদের স্থায়ীকরন হলে তাদের ক্ষেত্রে কি হবে? প্রশ্ন উঠছে।

শিক্ষামন্ত্রীর ওএসডি অভ্র দাশগুপ্তের থেকে এমন আশ্বাস পেয়ে স্বস্তির নিশ্বাস ফেলেছেন পার্শ্বশিক্ষকরা। এবার স্থায়ীকরন নিয়ে রাজ্য কি সিদ্ধান্ত নেয় সেটাই দেখার। এই বিশয়ে আপনার কি মতামত? নিচে কমেন্ট করে জানাতে পারেন। পরবর্তী আপডেট আসছে, সঙ্গে থাকুন।

প্রতিষ্ঠা দিবসে পিএনবি গ্রাহকদের জন্য বড় সুখবর

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment