Non Teaching Recruitment – পশ্চিমবঙ্গের কলেজে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। মাধ্যমিক পাশে চাকরির সুযোগ।

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর (Non Teaching Recruitment). আপনি কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? মাধ্যমিক পাশে ভালো চাকরি খুঁজছেন? তবে আজ দারুন এক সুযোগ রয়েছে আপনার জন্য। রাজ্যের কলেজ গুলিতে নন টিচিং স্টাফ পদে প্রচুর কর্মী নিয়োগ করা হচ্ছে। এই বিষয়ে কিছুদিন আগেই নির্দেশিকা জারি করেছে সংশ্লিষ্ট দপ্তর। উল্লেখিত নিয়োগ প্রক্রিয়াটি ভোটের আগেই সম্পন্ন করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

Advertisement

West Bengal Non Teaching Recruitment 2024.

এর জন্যই আবেদন জমা নেওয়া চলছে এখন। নারী পুরুষ নির্বিশেষে সকলে আবেদনের যোগ্য। কিভাবে এই আবেদন করতে হবে? এই জন্য কি যোগ্যতা লাগবে? কত তারিখ পর্যন্ত আবেদন (Non Teaching Recruitment) চলবে? ও অন্যান্য খুঁটিনাটি নিয়ে আলোচনা করা হলো আজকের প্রতিবেদনে। এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য সম্পর্কে জেনে নিয়ে তবেই আবেদন করুন।

Advertisement

Non Teaching Recruitment Online Apply Process

১. প্রথমে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে যান।
২. নিজের নাম, ফোন নাম্বার, ইমেল আইডি ইত্যাদি দিয়ে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করুন।
৩. এরপর আবেদন পত্র (Non Teaching Recruitment) পূরণ করুন।
৪. প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করুন।
৫. সব কিছু হয়ে গেলে Submit বাটান এ ক্লিক করে আবেদন পাঠিয়ে দিন।

Non Teaching Recruitment Apply Documents

১. আধার কার্ড বা ভোটার কার্ড।
২. দু কপি পাসপোর্ট ছবি।
৩. শিক্ষাগত যোগ্যতার সমস্ত প্রমাণ।
৪. আগে কাজের কোন অভিজ্ঞতা থাকলে তার প্রমাণ।

Non Teaching Recruitment Process

এখানে নিয়োগ প্রক্রিয়া হিসেবে একটি মাত্র লিখিত পরীক্ষা রাখা হয়েছে। এই পরীক্ষায় নির্দিষ্ট কাটা অফ নম্বর থাকবে। যারা সেই নম্বর পেয়ে পাশ করবেন, মনোনীত হবেন চাকরি পাওয়ার জন্য। পরীক্ষার সিলেবাস, প্যাটার্ন, নম্বর ও অন্যান্য বিবরণ বিজ্ঞপ্তিতে (Non Teaching Recruitment Notification) পাওয়া যাবে।

Advertisement

Non Teaching Recruitment Apply Last Date & Notification

এখানে আবেদন জমা নেওয়ার কাজ শুরু হয়ে গেছে ইতিমধ্যেই। এই প্রক্রিয়া চলবে আগামী ২১ এপ্রিল ২০২৪ পর্যন্ত। আগ্রহী প্রার্থীদের বলা হচ্ছে সময় সীমা ফুরোনোর আগেই দ্রুত আবেদন সম্পন্ন করতে। রাজ্যের একটি নামকরা পলিটেকনিক কলেজের পক্ষ থেকে এই নিয়োগের বিজ্ঞপ্তি (Non Teaching Recruitment) জারি করা হয়েছে। এর নাম হলো দক্ষিণেশ্বরের আদ্যাপীঠ অন্নদা পলিটেকনিক কলেজ।

Non Teaching Recruitment Number Of Vacancy & Post

Store Assistant
এই পদে মোট ১ জনকে কাজের জন্য নিয়োগ করা হবে। এই পদের জন্য আবেদন করতে গেলে চাকরিপ্রার্থীদের যোগ্যতা হতে হবে যে কোন সরকার স্বীকৃত বোর্ড থেকে নূন্যতম মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ। এর সঙ্গে কম্পিউটারের জ্ঞান থাকা আবশ্যক। আর মিনিটে কুড়িটি শব্দ টাইপিং এর দক্ষতা থাকতে হবে। যারা এখানে চাকরির জন্য আবেদন করবেন তাদের বয়স সীমা অবশ্যই হতে হবে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। ১ জানুয়ারি ২০২৪ অনুযায়ী এই বয়স সীমা হিসাব করতে হবে। এই পদে যারা কাজ করবেন তাদের প্রতি মাসে ২২,০০০ থেকে ৫৮,৫০০ টাকা বেতন দেবে কর্তৃপক্ষ।

Library Assistant
এই পদে মোট ১ জনকে কাজের জন্য নিয়োগ করা হবে। এই পদের জন্য আবেদন করতে গেলে চাকরিপ্রার্থীদের যোগ্যতা হতে হবে যে কোন সরকার স্বীকৃত বোর্ড থেকে নূন্যতম মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ। এর সঙ্গে কম্পিউটারের জ্ঞান থাকা আবশ্যক। আর মিনিটে কুড়িটি শব্দ টাইপিং এর দক্ষতা থাকতে হবে। যারা এখানে চাকরির জন্য আবেদন করবেন তাদের বয়স সীমা অবশ্যই হতে হবে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে (Non Teaching Recruitment). ১ জানুয়ারি ২০২৪ অনুযায়ী এই বয়স সীমা হিসাব করতে হবে। এই পদে যারা কাজ করবেন তাদের প্রতি মাসে ২২,০০০ থেকে ৫৮,৫০০ টাকা বেতন দেবে কর্তৃপক্ষ।

Lower Division Clerk
এই পদে মোট ৩ জনকে কাজের জন্য নিয়োগ করা হবে। এই পদের জন্য আবেদন করতে গেলে নূন্যতম ৫০ শতাংশ নম্বর সমেত যে কোন সরকার স্বীকৃত বোর্ড থেকে নূন্যতম মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ হতে হবে আবেদনকারীদের। এর সঙ্গে আগের মতই কম্পিউটারের জ্ঞান এবং মিনিটে কুড়িটি শব্দ টাইপিং এর দক্ষতা থাকতে হবে। যারা এখানে চাকরির জন্য আবেদন করবেন তাদের বয়স সীমা অবশ্যই হতে হবে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। ১ জানুয়ারি ২০২৪ অনুযায়ী এই বয়স সীমা হিসাব করতে হবে। এই পদে যারা কাজ করবেন তাদের প্রতি মাসে ২২,০০০ থেকে ৫৮,৫০০ টাকা বেতন দেবে কর্তৃপক্ষ।

SSC CHSL 2024 (এসএসসিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি)

Cashier
এই পদে মোট ১ জনকে কাজের জন্য নিয়োগ করা হবে। এই পদের জন্য আবেদন করতে গেলে চাকরিপ্রার্থীদের যোগ্যতা হতে হবে যে কোন সরকার স্বীকৃত বোর্ড থেকে নূন্যতম মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ। সঙ্গে অবশ্যই Tally জাতীয় একাউন্টিং সফটওয়্যারে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যারা এখানে চাকরির জন্য আবেদন করবেন তাদের বয়স সীমা অবশ্যই হতে হবে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। ১ জানুয়ারি ২০২৪ অনুযায়ী এই বয়স সীমা হিসাব করতে হবে।

পোস্ট অফিসে ডাক পিওন পদে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ। পরীক্ষার সিলেবাস ও কিভাবে আবেদন করবেন?

এই পদে যারা কাজ করবেন তাদের প্রতি মাসে ২২,০০০ থেকে ৫৮,৫০০ টাকা বেতন দেবে কর্তৃপক্ষ। এই নিয়োগের (Non Teaching Recruitment) সম্পর্কে আরো বিস্তারিত জানতে ভিজিট করুন অফিসিয়াল ওয়েবসাইট adyapeathpolytechnic.com. আর এইখানে আপনারা অবশ্যই আবেদন করার আগে এই সকল তথ্য সম্পর্কে জেনে নিয়ে তবেই আবেদন করুন।
Written by Nabadip Saha.

ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ শুরু পশ্চিমবঙ্গে। শীঘ্রই আবেদন করুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment