Advertisement
wbbse madhyamik result date 2022
Advertisement

Madhyamik Result – মাধ্যমিকের খাতায় যা লিখেছে, পাশ করাতেই হিমসিম, কেমন লিখেছে পরীক্ষার্থীরা।

অতিমারী আবহে ক্লাস ঠিক মতো না হলেও মাধ্যমিক পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে। এখন Madhyamik Result 2022 এর অপেক্ষার পালা। আর সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসের শেষের দিকে রেজাল্ট প্রকাশিত হবে। কিন্তু এবারের খাতা যেন অন্য রকম বার্তা বহন করছে।

Advertisement

বারাসাত মহাকুমার নেতাজী স্কুলের ইংরাজী শিক্ষক মাধ্যমিকের খাতা দেখছেন প্রায় কুড়ি বছর ধরে। বহু দুর্যোগের এবং অভিজ্ঞতা রয়েছে তার। আয়লা ও আম্ফানে তছনছ করে দিয়েছিলো গ্রামীন অনেক এলাকা। সেই সময়ও দীর্ঘদিন স্কুল বন্ধ ছিল। কিন্তু সেবারেও সামগ্রিক চিত্রটা (Madhyamik Result) অন্য ছিলো।

২০০ টি খাতার মধ্যে পাশ করেছে ১০০ এর ও কম। সাধারন বানান ভুল করেছে অনেক পরীক্ষার্থী। বানান টাকে ইগনোর করেও ২০ থেকে ৩০ নম্বর দিতেই অনেকবার ভাবতে হচ্ছে। যদিও অনেক খাতাই ভালো মানের রয়েছে। কিন্তু সামগ্রিক চিত্রটা সত্যিই আশঙ্কার। ইচ্ছে না থাকলেও পাশ নম্বর দিতে পারছেন না অনেককেই। কিন্তু কিছু করার নেই, ৩০ নম্বরের উত্তর না থাকলে ৩০ দেবেন কিকরে! Madhyamik Result 2022

Advertisement

চিত্রটা শুধুমাত্রও ইংরাজীতেই হয়েছে, তা কিন্তু নয়। প্রথম ভাষা বাংলাতেও একই করুন দৃশ্য। পাশ নম্বরই তুলতে পারছেন না অনেকেই। গোলাবাড়িয়া মাধ্যমিক স্কুলের বাংলা শিক্ষক ও দীর্ঘদিন ধরেই মাধ্যমিকের খাতা দেখছেন। কিন্তু এই অভিজ্ঞতা (Madhyamik Result) তার আগে কখনো হয়নি।

বাংলা ইংরাজী এর মতো একই অবস্থা জীবন বিজ্ঞান, ভৌত বিজ্ঞান, ভুগোলেও। আর অঙ্কের কথা তো বলতেই চাইছেন না অনেক শিক্ষক। উপস্থিত বুদ্ধির মাধ্যমেও কিছু উত্তর লেখা যায়। সেই জায়গায় ও বোধমুলক প্রশ্নের উত্তর ঠিকভাবে দিতে পারেনি অনেক পরীক্ষার্থী। এইভাবে সমস্ত বিষয়ে লিখলে তারা পাশ (Madhyamik Result) করবে কিকরে?

EK24 News

এবারের ইতিহাস পরীক্ষার প্রশ্ন কঠিন হয়েছে সেকথা সকলেরই জানা। তাই স্বভাবতই এই বিষয়ের উত্তরপত্রের অবস্থা আরও করুণ। তাই সামগ্রিক দিক দিয়ে দেখতে হলে, এবারের পাসের হার (Madhyamik Result 2022) কমতে পারে। নতুবা অতিমারী পরিস্থিতির কথা ভেবে যদি কিছু মার্কস গ্রেজ দেয়, তবে পাসের হার বাড়তে পারে, বলেই মনে করছেন অনেকেই।

Advertisement

আরও পড়ুন, মাধ্যমিকের খাতায় একি লিখেছে দেখতে ক্লিক করুন

অন্যদিকে পরীক্ষার আগে পরীক্ষার্থীদের কয়েকটি দাবী ছিলো। নিজের স্কুলে পরীক্ষা, কিছুদিন ক্লাস করিয়ে পরীক্ষা কিম্বা পরীক্ষা কিছুটা পিছিয়ে দেওয়া হোক। তবে বিভিন্ন দিক দিয়ে বিবেচনা করে তা সম্ভব হয়নি। কিন্তু এবার রেজাল্ট (Madhyamik Result 2022) খারাপ হলে সর্বভারতীয় প্রতিযোগিতায় কিম্বা ভবিষ্যতে তাদের কি হবে?

এই বিষয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। আপনার কি মনে হয়? নিচের কমেন্ট বক্সে অবশ্যই একটি কমেন্ট করবেন। মাধ্যমিকের রেজাল্ট ও খাতা দেখা নিয়ে আরও খবর আসছে, EK24 News এর সঙ্গে থাকুন।

মাধ্যমিকের রেজাল্ট কবে দেবে দেখুন

আরও পড়ুন, দুর্দান্ত মোবাইল রিচার্জ প্ল্যান মাত্র ২০ টাকার কমে ৩০ দিনের ভ্যালিডিটি

Advertisement
Advertisement
26 thoughts on “Madhyamik Result 2022 – মাধ্যমিকে পাশ করানোই মুশকিল, সবাইকে পাশ করাতে হলে গ্রেজ দিতে হবে Breaking News.”
    1. মূল কথা বর্তমান পরিস্থিতিতে ছাত্র ছাত্রী দের পড়াশোনার প্রতি আগ্রহ একদম নেই।। লক ডাউন বা করোনা ভাইরাস অজুহাত মাত্র। আগেকার দিনের পাশ, ফেল প্রথাই ভালো ছিল।। কিছু না লিখলেও নম্বর দিয়ে দিলে পরবর্তী বছর গুলিতে আর কেউ পড়াশোনাই করবে না।। তাই য়ার যেমন লেখা তাকে সেই রকম নম্বর দেওয়াটাই উচিত।।

  1. কি আর করা যায়।ফেল করিয়ে দেওয়াটাই যথাযথ।
    কিন্তু যারা উত্তর attend করেছে, তাদের পাশ করিয়ে দেওয়াটাই উচিত।😐

  2. কিছুই যদি না লেখে তাহলে গ্রেজ নম্বর দেওয়াও উচিত নয়,, এটা করলে শিক্ষার সাথে অবিচার করা হয়।।

    1. Pass korale porer stage dhakka kheye nije theke fail kore jabe. R west Bengal sikshar maan akdon nimnomukhi. Degree aachhe kono knowledge nei. Ar pore r o ki hoy dekhun

  3. Advertisement
  4. Since secondary candidates are taking the first board exam of their life, I think it would be better for them to take the exam at their home center because then maybe their morale would be a little higher. And it would have been better for them to be able to take classes in school a few days before the exam. However, it is really wrong for the examinees to write movie dialogues or misuse political slogans in the examination books..

    Thank you..😊

  5. সবাই কে পাস করিয়ে দেওয়া দরকার, তা না হলে তাদের আরো এক বছর বেকার কেটে যাবে, তা না হলে অনেকে তো স্কুল এই পড়াশোনা ছেড়ে দেবে, তাই এই বছর এর সমস্ত ছাত্র ছাত্রী দের পাশ করিয়ে দেওয়া দরকার

  6. Jodi apni aibar exam diten kingba apnar chele maye exam dito tahole apni o bujhte parten, tahole r apnar mukh theke ai kotha ta beroto na

    1. Akdom thik bolechen .
      Mone hoy tar chele porikkhay na
      Diye pass koreche 2021 se.
      Mood bathi , mondir,mohjit,
      Ai sob khola chilo .
      Kintu school bondo chilo
      Ta unar chokhe pore ni
      Setao to ekta mondi .
      Tokon kichu bolo na tokhon ki se
      Nesay chilo .
      Ni lojo manush na hole.

  7. Advertisement
  8. যদি আমাদের রেজাল্ট খারাপ হয় তাহলে আবার কী।
    1) কেউ বা খারাপ রেজাল্ট হয়েছে বলে গলায় দড়ি বা বিশ খেয়ে মরার চেষ্টা করবে।
    তাতে সরকারের কোনো কিছু হবেনা, যদি কেউ প্রশ্নো করে তাহলে সরকার ধামাচাপা দেওয়াটা ভালোই জানে।
    সরকারের এই বিষয়ে ভাবা উচিতছিল এতদিন এই ভয়াবহ মহামারী কারণে School বন্ধের কারণে ঠিক মতো Class করা সম্ভব হয়ে ওঠেনি। তবে আরও কিছু দিন Class হলে আমাদের খুব ভালো হতো ।
    আমি জানি আমার কথা গুলো কোনো দিনেও সরকারের কাছে পৌঁছাবে না।
    কেননা আমি আগেও অনেক কথা বলেছি, তবে তাতে কোনো কিছুই হয়নি।😭😭
    যারা ভেবেছিলো মোটামুটি ভালো রেজাল্ট হলে তারা {ARMY} তে যোগদান করবে তাদের স্বপ্ন আর পুরোণ হবে না।😢😢😭😭😭😭
    অনেকের অনেক স্বপ্ন ছিল যে মোটামুটি ভালো রেজাল্ট হলে তারা হয়তো সরকারি কোনো কাজ করবে কিন্তু তাদের স্বপ্ন আর পুরোণ হবে না।

    1. Porasona korar mon thakle School bondho thak baa Tiusan School a to ata bole ney je Corona jonno school bondho thakbe tomra tomader Somosto Boi School a joma kore diye jao….. Amader phn a ney Naa thakle ney bondhur kache hospot niye ney chalay thik School bondho thakle barita pora ta dorkar….r sorry jodi kichu vul bole thaki

    2. Amar mote jara answer attend koreche tader jate ontoto grace daoa hoy.Amni tei sobai exam niye khub chap a chilo tar moddhe prosnou khub akta valo hoy ni tai ontoto tader jate number dite kono gafiloti na kora hoy

    1. আপনি যে বলছেন ইচ্ছে থাকলে বাড়িতে পড়াশোনা করা যায় হ্যাঁ মানছি কিন্তু একটা প্রশ্নের উত্তর আমরা বুঝতে পারছি না তাহলে যদি স্কুল হত তাহলে কোনো স্যার বা ম্যাম এর কাছ থেকে সেই প্রশ্নটা বুঝে নিতাম আর অনেকেই আছে যারা তাদের আর্থিক অবস্থার জন্য টিউশন যেতে পারে না।
      তাহলে তারা কি করবে? তাহলে তাদের কী আপনি টিউশন পরিয়ে আসবেন।?

  9. Advertisement
  10. অবশ্যই যারা খারাপ পরীক্ষা দিয়েছে তাদের পাশের জন্য কিছু করা উচিত, নাহলে এর ফলে তার জীবনের অনেক কিছুই ওলট পালট হয়ে যেতে পারে। তবে এটাও দেখা উচিত, যারা ভালো পরীক্ষা দিয়েছে তাদের সঙ্গে যেন অবিচার করা না হয়। সে ক্ষেত্রে মুড়ি মিছরী সমান হয়ে যাবে।

  11. Amar mone hoy SCHOOL Jodi khola thakto Tai Ay Obhostha Hoto kno na Akhon kar chele meye ra School er baha kore park Cenema holl Shopping moll ghurte chole jacche School er cheye Besi Porasona Tiusan a hoy but akhon Deser ja Proishshithi Manus Songsar er jonno Kaje jacche tao abar thik moto Songsar cholche na Onek Chele meye to school chere kaj korche sobari eki kotha Porasona kore ki hobe Beche thakbe Onner barite bason Kheye nebo Onek chele abar bolche je Babar kaj bondho School o bondho tai ami kaj korte jacchi R Je chele meye Ekbar kaje kore taka nere nebe tar porasona r hobe na ata bastob ay kotha gulo sune ami o obak hoye giyechilam

  12. যারা যে নাম্বার পাবার তারা সেই নাম্বার পাক। আলাদা নাম্বার বাড়িয়ে পাস করানোর কোনো অর্থ হয় না।

  13. Advertisement
  14. শুধু পাস মাকস দিয়ে পাস করিয়ে দেওয়াটা উচিত না হলে অনেক ছেলে মেয়ে এর ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে 😀

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement