Advertisement
West Bengal Madhyamik Result 2022
Advertisement

Madhyamik Result 2022 – অবশেষে পশ্চিমবঙ্গ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের দিন এগিয়ে এলো।

মাধ্যমিক পরীক্ষার ফলাফলের (Madhyamik Result 2022) দিকে অধীর আগ্রহে তাকিয়ে রয়েছে পরীক্ষার্থীরা। জীবনের প্রথম বড় পরীক্ষায় উত্তীর্ণ হতে পারল কি পারল না তা জানার কৌতুহল ছাত্রছাত্রীদের মধ্যে। কারণ মাধ্যমিকের পরেই শুরু হয় জীবনের চলার পথ বেছে নেওয়ার সূচনা। তাই শুধু ছাত্র-ছাত্রীরাই নয়, অভিভাবকেরাও অধীর আগ্রহে তাকিয়ে রয়েছেন, কবে মাধ্যমিকের ফলাফল প্রকাশ হয়?

Advertisement

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে জানা গিয়েছে, মাধ্যমিকের ফলাফল (Madhyamik Result 2022) প্রকাশের জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। একাধিক জেলার শিক্ষা আধিকারিকদের সঙ্গে আগামী সপ্তাহে বৈঠক রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলি এবং পূর্ব, পশ্চিম বর্ধমানের শিক্ষা দপ্তরের কর্তাব্যক্তিদের সঙ্গে পর্ষদের কর্তারা বৈঠক করবেন।

এই সমস্ত প্রস্তুতি বৈঠক হয়ে গেলে রাজ্য সরকারকে মধ্যশিক্ষা পর্ষদের (WBBSE) পক্ষ থেকে আগামী সপ্তাহেই মাধ্যমিকের ফল প্রকাশের তারিখ নিয়ে প্রস্তাব দেওয়া হবে। তারপরেই রাজ্য চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। অন্যদিকে মে মাসের শেষ সপ্তাহে রেজাল্ট (Madhyamik Result) না দেওয়ার কারন হিসাবে অন্য একটি সুত্র থেকে শোনা যাচ্ছে, অনেক পরীক্ষার্থীর রেজাল্ট খারাপ, গ্রেজ নম্বর দেওয়ার চিন্তাভাবনা চলছে। যদিও এই বিষয়ে এখনও পর্ষদ সরাসরি কিছু জানান নি।

Advertisement

তবে আপাতত একটি মহলের পক্ষ থেকে জানা গিয়েছে, আগামী 3 জুন মাধ্যমিকের ফলাফল (Result) প্রকাশিত হতে পারে। যদিও সেই বিষয়ে দিনক্ষণ এখনো চূড়ান্ত ভাবে জানানো সম্ভব নয়। তাই রাজ্য সরকারের সিদ্ধান্তের ওপরই নির্ভর করা হচ্ছে। Madhyamik Result

মাধ্যমিক পরীক্ষা চলতি বছরের 16 ই মার্চ শেষ হয়েছিল। যদিও সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, যদি 3 জুন ফলাফল প্রকাশ হয়, তাহলে 90 দিনের নিয়ম বজায় থাকবে। যদিও সরকারিভাবে কোনো মন্তব্য করা হয়নি। পর্ষদ এর পক্ষ থেকে Madhyamik Result এর চূড়ান্ত দিন ঘোষণা করার সময় বলা হবে।

EK24 News

আর এই বিষয়ে পর্ষদের কর্মী ও অফিসারদের কাছে জিজ্ঞেস করলে তারা জানাচ্ছেন মুখ্যমন্ত্রী এই বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেবেন। অর্থাৎ দিনক্ষণ ঠিক হয়ে গেছে হয়তো, কিন্তু ঘোষণা মুখ্যমন্ত্রীই করবেন। আর সবকিছু ঠিকঠাক থাকলে, আগামী ২৫ তারিখের প্রশাসনিক বৈঠকে সেই ঘোষণা (Madhyamik Result) করার একটা সম্ভাবনা থাকছে।

Advertisement

আরো পড়ুন, মাত্র 22 টাকায় 90 দিনের ভ‍্যালিডিটি, কাস্টমার ধরতে বিশাল অফার

গতবার সংক্রমণের পরিস্থিতির কারণে মেধা তালিকা (Merit List) ঘোষণা করা হয় নি। এবার সেই মেধাতালিকা ঘোষণা করা হতে পারে। অন্যদিকে ক্লাস যেহেতু হয়নি, তাই সকলকে পাশ করিয়ে দেওয়ার ও দাবী উঠছে। এই বিষয়ে আপডেট আসছে। তবে এখনো পর্যন্ত জানা গিয়েছে, আগামী সপ্তাহে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যেতে পারে। সেই দিকেই তাকিয়ে রয়েছে পরীক্ষার্থীরা।

এদিকে মাধ্যমিক পরীক্ষার্থীরা পাশ করলেই অনেক স্কলারশীপ পাবে।
রাজ্য সরকারের সমস্ত স্কলারশীপ ও নিয়ম সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন।
Written by Rajib Ghosh

মাধ্যমিকের পর সায়েন্স আর্টস না কমার্স

Advertisement
Advertisement
2 thoughts on “Madhyamik Result 2022 – মাধ্যমিকের রেজাল্ট ৩ জুন? কি জানালো পর্ষদ দেখুন, Breaking News.”
  1. আমাদের পশ্চিমবঙ্গের বোর্ড ই এত দেরি করছে অন্যান্য বোর্ড দেখুন কত তারা তারি দিয়ে দিয়েছে আমাদের বোর্ড এত দেরি করছে কেনো বুঝতে পারছি না একই ত অনলাইন এ পরিয়ে অফলাইন এক্সাম নিল তার উপর আবার এত দেরি করছে আমাদের নিয়ে তো পর্ষদের কোনো চিন্তা নেই তাই এত গাফিলতি করছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement