Advertisement
West Bengal Liquor Price list
Advertisement

West Bengal Liquor Price : একাধিক পদক্ষেপ সরকারের! ঘরে বসেই মদের দাম জেনে অর্ডার দিন।

সূরা রসিকদের সুবিধার জন্য বহু পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার (West Bengal Liquor Price). তার সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ, মদ বিক্রি করেই রাজ্যের কোষাগারে যথেষ্ট পরিমাণে টাকা আয় করা সম্ভব হয়েছে। 2021 22 অর্থবর্ষের শেষ নাগাদ দেখা যায়, আবগারি দপ্তর এর মারফত রাজ্যের ভাঁড়ারে টাকা আয় করার জন্য রাজ্য সরকার যে সমস্ত পদক্ষেপ গ্রহণ করেছিল, তার প্রতিটিতেই সরকার সফল হয়েছে।

Advertisement

মদের দাম যদি কমিয়ে দেওয়া যায় তাহলে বিক্রির পরিমাণ আরো বাড়বে আর তাতে সরকারের রাজস্ব সংগ্রহ বাড়বে। সেই পথেই হেঁটে চলেছে রাজ্য সরকার। আর তার মাধ্যমেই সরকারের কোষাগার ভরিয়ে তোলার চেষ্টা হচ্ছে। সূরা প্রেমিকদের একের পর এক সুবিধা দিচ্ছে সরকার। West Bengal Liquor Price.

যে কোনো ব্যাক্তি বাড়িতে বসে নিজের মোবাইলের মাধ্যমে রাজ্যে বিক্রি হওয়া যেকোনো মদের দাম দেখে নিতে পারবেন। শুধু দেশি মদ নয়, বিদেশি মদের দাম তিনি বাড়িতে বসে জেনে নিতে পারবেন। তার জন্য আবগারি দপ্তরের এই ওয়েবসাইট https://excise.wb.gov.in/CommonUser/RegisterBrand-Liquor.aspx?type=28 থেকে দাম জানা যেতে পারে।
West Bengal Liquor Price.

Advertisement

তবে শুধুমাত্র পশ্চিমবঙ্গেই নয়, যে দলের সরকার যে রাজ‍্যে থাকুক না কেন, আবগারি দপ্তর এর মাধ্যমে রাজ্যের কোষাগার ভরিয়ে তোলার চেষ্টা সকলেই করেন। জানা গিয়েছে, বহু মানুষ দিল্লিতে মদের দাম কম থাকায় উত্তর প্রদেশ এবং নয়ডার মানুষ দিল্লি থেকে মদ কিনে নিয়ে যেতেন। তাতে দিল্লি সরকার বেশ কিছু বিধিনিষেধ চাপিয়েছিল। এবার উত্তরপ্রদেশে মদের দাম কমানো হয়েছে। তাই তাদের দিল্লিতে আর কম দামের মদ কেনার জন্য যেতে হবে না।
West Bengal Liquor Price

মাত্র ১০০ টাকায় ইংরাজী মদ দিচ্ছে সরকার, কিনতে ক্লিক করুন

পশ্চিমবঙ্গের ওয়েবসাইট অনুযায়ী মদের দাম উল্লেখ করা হলো:
West Bengal Liquor Price List
Bro Code Kraft Sekt-375ml- 180 টাকা
Chandon Brut Rose-750ml– 2780 টাকা

EK24 News

Four season meriot Red Wine 750 ml – 655 টাকা
Goanas premium wine 750 ml – 260 টাকা
Fratelli Shiraz Rose 750 ml – 790 টাকা।
Written by Rajib Ghosh

Advertisement

 মাত্র 2000 টাকার পুঁজিতে শুরু করতে পারেন এই ৫ টি নতুন ব্যাবসা

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement