West Bengal Liquor Price List 2022 – মাত্র ১০০ টাকায় ১ বোতল বিলিতি মদ, দাম কমালো সরকার, দেখুন নতুন দামের তালিকা।

West Bengal Liquor Price List 2022 : সূরা প্রেমীদের জন্য দারুন খবর, মাত্র ১০০ টাকাতেই মিলবে রাম- হুইস্কি

সূরা প্রেমীদের জন্য দারুন খবর। রাজ্য সরকার সুরা প্রেমীদের জন্য একই দামে (West Bengal Liquor Price) বিভিন্ন ব্যান্ডের মদ বাজারে আনতে চলেছে। অত্যন্ত কম দামে কিনতে পাওয়া যাবে ব্র্যান্ডেড মদ। মাত্র ১০০ টাকায় পাওয়া যাবে ৩৭৫ মিলিলিটার বিলিতি মদ।

Advertisement

বেশি রাজস্ব তলার জন্য ২০২১ সালের নভেম্বর মাসে রাজ্য সরকারের তরফ থেকে এক ধাক্কায় বিলিতি মদের দাম (West Bengal Liquor Price) কমিয়ে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছিল। মদের উপর শুল্ক কমিয়ে দেওয়া হয়েছিল আবগারি দপ্তর এর তরফ থেকে। যার ফলে অনেকেই দাম কমেছে মদের। রাজ্য আবগারি দপ্তর সূত্রে খবর, চোলাই মদে বিষক্রিয়া পাওয়ার সম্ভাবনা থেকেই থাকে। তাই সেটি কমাতেই এই উদ্যোগ।

Advertisement

বর্তমানে ৬০০ মিলিলিটার মদের বোতলের দাম ১৫০ থেকে ২০০ টাকা। সেখানে যদি ১০০ টাকায় ৩৭৫ মিলিমিটার বিলিতি মদ পাওয়া যায়, তাহলে মন্দ হয় না। ৩৭৫ মিলি লিটার মদ যাকে সূরা প্রেমীদের ভাষায় হাফ বা পাইটও বলা হয়ে থাকে। সূরা প্রেমীদের কাছে অজানা নয়, ‘ওল্ড মঙ্ক’ ১৮০ মিলিমিটার বিক্রি করা হয় ১৪০ টাকাতে। এছাড়া ৩৭৫ মিলিলিটার বিক্রি হয় ২৮০ টাকায়। (West Bengal Liquor Price)

উল্লেখ্য, হুইস্কি ৩৪০ টাকাতে ৩৭৫ মিলিমিটার বিক্রি হয়। ভদকার দামও হুইস্কির কাছাকাছি। এবার থেকে আর নেই কোন চিন্তা। কারণ সকল মদই পাওয়া যাবে একদম স্বল্পমূল্যে। মনে করা হচ্ছে, ১০০ টাকায় ৩৭৫ মিলি লিটার ব্যান্ডেড মদের বিক্রি রাজ্যের রাজস্ব ভান্ডার আরো বাড়বে। (West Bengal Liquor Price)

আরো পড়ুন, জুনের শুরুতেই রেকর্ড সংখ্যায় বিক্রি মদ, দেখে নিন কোন জেলা দিল টেক্কা।

সেই উদ্দেশ্যেই এবার দেশি মদ প্রস্তুতকারীদের বিলিতি মদ তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে। প্রস্তুতকারীদের দ্বারা তৈরি রাম এবং হুইস্কিতে অ্যালকোহলের মাত্রা থাকবে ৫০ শতাংশ। সংবাদমাধ্যম সূত্রে খবর, কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলাতে ইতিমধ্যেই মদ পাঠিয়ে দেওয়া শুরু হয়ে গিয়েছে। এখন দেখার বিষয় কতটা সফল হতে পারে রাজ্যের এই উদ্যোগ।

Advertisement

আপনি কি অনলাইনে এই সরকারী মদ কিনতে চান? নিচে কমেন্ট করে জানান, কিভাবে কিনবেন, আমরা বলে দেব। এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না। (West Bengal Liquor Price)
Written by Manika Basak

কিভাবে কিনবেন জানতে এখানে ক্লিক করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment