ICDS Asha Kormi Recruitment – জেলায় জেলায় আশাকর্মী নিয়োগ বিজ্ঞপ্তি। নিজের এলাকায় চাকরি।

রাজ্যে ফের নতুন করে জারি হল আশা কর্মী নিয়োগের (ICDS Asha Kormi Recruitment) বিজ্ঞপ্তি। নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা থাকা চাকরি প্রার্থীদের লিখিত পরীক্ষার দ্বারা ও ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করা হবে চাকরিতে। নূন্যতম মাধ্যমিক পাশে যারা সরকারি চাকরি খুঁজছিলেন তাদের জন্য এটি এক দারুণ সুযোগ। মূলত রাজ্যের প্রায় প্রতিটি ব্লকে আশা কর্মী পদে নিয়োগ করা হতে চলেছে প্রার্থীদের। এই কাজের জন্য নিজের ব্লকেই নিয়োগ করা হবে প্রার্থীদের। আশা কর্মীপদে (ICDS Asha Kormi Recruitment) আবেদন জানানোর জন্য বেশ কিছু পদ্ধতি রয়েছে।

Advertisement

ICDS Asha Kormi Recruitment Details.

1) প্রার্থীদেরকে নিজের ব্লকের বিডিও অফিসে যেতে হবে। কারণ সেখানেই আবেদনপত্র এবং ICDS Asha Kormi Recruitment সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন তিনি।
2) সেখান থেকে আবেদনপত্র সংগ্রহ করে নিজে হাতে সেই আবেদন পত্রটিকে সঠিকভাবে প্রয়োজনীয় তথ্য দিয়ে পূরণ করতে হবে এবং সবশেষে তার নিচে একটি সেল্ফ অ্যাটেস্টেড করতে হবে।

Advertisement

3) এরপর সেই সমস্ত নথিপত্র যে গুলি এখানে দরকার হবে সেই গুলির এক কপি করে জেরক্স করিয়ে প্রতিটি জেরক্স কপির উপর একটি করে সেলফ অ্যাটেস্টেড করতে হবে।
4) তারপর সেই সমস্ত কাগজপত্র গুলিকে এক সঙ্গে একটি খামের মধ্যে ভরে খামটির ওপর উল্লেখ করতে হবে অ্যাপলিকেশন ফর দ্য পোস্ট অফ আশা ওয়ারকার্স (ICDS Asha Kormi Recruitment).
5) এরপর সেটি পাঠিয়ে দিতে হবে নিম্নলিখিত যে কোনো একটি ঠিকানায় স্পিড পোস্টের মাধ্যমে। আবেদনপত্র পাঠানোর জন্য বিজ্ঞপ্তিতে বেশ কিছু ঠিকানার উল্লেখ করা হয়েছে।

  • সদর নর্থ সাব ডিভিশন – SDO AND Member Secretary, ASHA Selection Committee, Sadar (North) Sub Division, PO and DIST – Purba Barddhaman, PIN – 713101.
  • সদর সাউথ সাব ডিভিশন – SDO AND Member Secretary, ASHA Selection Committee, Sadar (South) Sub Division, PO and DIST – Purba Barddhaman, PIN – 713101.
  • কালনা ব্লক – SDO AND Member Secretary, ASHA Selection Committee,, Kalna Sub Division, PO – Kalna, DIST – Purba Barddhaman, PIN – 713409.
  • কাটোয়া ব্লক – SDO AND Member Secretary, ASHA Selection Committee,, Katwa Sub Division, PO – Katwa, DIST – Purba Barddhaman, PIN – 713130.

আশা কর্মী পদে আবেদন করার জন্য বেশ কিছু নথিপত্র গুরুত্বপূর্ণ। সে গুলি আগে জানানো হল।
1) ICDS Asha Kormi Recruitment ফর্মটির ফিল আপ করা আবেদন পত্র সহ এককপি পাসপোর্ট ছবি।
2) পরিচয়পত্রের প্রমাণ হিসেবে ভোটার অথবা রেশন কার্ড এর জেরক্স।
3) এলাকার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ভোটার কার্ড বা রেশন কার্ডের এক কপি জেরক্স।
4) বয়সের প্রমাণ হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট।

5) শিক্ষাগত যোগ্যতার প্রমাণ হিসেবে মাধ্যমিক এর সার্টিফিকেট ও মার্কশিট।
6) সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে জাতিগত শংসাপত্র।
7) খামের ওপর সংযুক্ত করা একটি ৫ টাকার পোস্টাল স্ট্যাম্প।
8) প্রার্থী যদি কোন স্বনির্ভর গোষ্ঠীর সদস্য হয়ে থাকেন তাহলে তার প্রমাণ। উক্ত বিষয় গুলির পাশাপাশি ICDS Asha Kormi Recruitment বিজ্ঞপ্তিতে আরো বেশ কয়েকটি বিষয়ের উল্লেখ রয়েছে।

Advertisement
  1. এই পদে আবেদনের জন্য প্রার্থীদের যে কোন সরকার স্বীকৃত বোর্ডের অধীনে মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকতে হবে।
  2. আশাকর্মী প্রার্থীকে অতি অবশ্যই সংশ্লিষ্ট গ্রামের সীমাবদ্ধ পরিষেবা এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে।
  3. বিবাহিত, বিধবা বা আইনগত ভাবে বিবাহ বিচ্ছেদ মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবে এখানে।
  4. ১ জানুয়ারি ২০২৩ এর মধ্যে চাকরি প্রার্থীদের বয়স সীমা হতে হবে সর্বনিম্ন ৩০ থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের মধ্যে তপশিলি জাতি ও উপজাতিদের জন্য জন্য ৫ এবং অনগ্রসর শ্রেণীর জন্য ৩ বছরের ছাড় দেওয়া হয়েছে।

ICDS Asha Kormi Recruitment বিজ্ঞপ্তিতে দুইভাবে নিয়োগের কথা উল্লেখ রয়েছে।
1) আবেদনকারী প্রার্থীদের প্রথমে ডেকে নেওয়া হবে একটি লিখিত পরীক্ষার জন্য। পরীক্ষা হবে মোট ৫০ নম্বরে। পরীক্ষা সংক্রান্ত অন্যান্য বিবরণ যেমন পরীক্ষার সিলেবাস ও সময় ইত্যাদি প্রার্থীরা সংস্থার নির্দিষ্ট ওয়েবসাইটে দিয়ে দেওয়া হবে। উল্লেখ্য, লিখিত পরীক্ষার জন্য পরীক্ষার ১০ দিন আগে নির্দিষ্ট ওয়েবসাইট থেকে ICDS Asha Kormi Recruitment পরীক্ষার্থীকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে।

APAAR Id (আপার কার্ড)

2) লিখিত পরীক্ষা শেষ হওয়ার পর তাতে উত্তীর্ণ সকল প্রার্থীদের ডেকে নেওয়া হবে একটি ইন্টারভিউ এবং কম্পিউটার স্কিল টেস্টের জন্য। এই প্রক্রিয়ায় থাকছে ২৫ নম্বর। যে সকল প্রার্থী এখানে সফল হতে পারবেন তাদেরকে সংস্থার পক্ষ থেকে সরাসরি ভাবে নিয়োগ দেওয়া হবে নির্দিষ্ট কাজের জন্য।
আবেদনের সময়সীমা – ইতিমধ্যেই গত ১৩ অক্টোবর ২০২৩ থেকে ICDS Asha Kormi Recruitment আবেদনের জন্য নির্দিষ্ট প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এই আবেদন প্রক্রিয়া চলতে থাকবে আগামী ২৪ নভেম্বর ২০২৩ পর্যন্ত।

GP Birla Scholarship – কারা কারা স্কলারশিপ পাচ্ছেন, মেরিট লিস্ট ও তালিকা দেখে নিন।

আশা কর্মী পদে (ICDS Asha Kormi Recruitment) চাকরি করতে ইচ্ছুক ব্যক্তিদের নির্ধারিত সময়ের মধ্যে চাকরির জন্য আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে নির্দেশ দিয়েছেন নির্দিষ্ট দপ্তরের আধিকারিকরা। আর যেই সকল চাকরিপ্রার্থীরা এই ICDS Asha Kormi Recruitment এ আবেদনের জন্য ইচ্ছুক তারা নিজেদের কাছাকাছি কোন সরকারি প্রতিষ্ঠানে গিয়ে যোগাযোগ করতে পারবেন।
Written by সম্প্রীতি বোস

Free Ration – বিনামূল্যে রেশন নিয়ে প্রধানমন্ত্রীর বড় ঘোষণা। আগামী 5 বছর পুরো ফ্রি, নিশ্চিন্তে

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment