Advertisement
West Bengal Holiday (ডিসেম্বরে নতুন ছুটি)
Advertisement

New announcement for West Bengal Holiday in December.

ডিসেম্বর মাসে রাজ্যে বাড়তে চলেছে ছুটির (West Bengal Holiday) পরিমান। এই মাত্র ছুটি ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। আর তার কিছুক্ষন পরই অর্থ দপ্তর বিজ্ঞপ্তি প্রকাশ করলো। কত গুলো ছুটি পাবেন দেখে নিন।

Advertisement

সরকারি কর্মচারীদের জন্য রাজ্যের তরফে ডিসেম্বরে দেওয়া হল এক অতিরিক্ত ছুটি। কবে সেটা জেনে নিন।
প্রত্যেক বছর সরকারি কর্মচারীদের জন্য নতুন ছুটির তালিকা তৈরি করে রাজ্য সরকার। তবে এর থেকেও বেশি কিছু ছুটির সুবিধা পেয়ে থাকেন। এবারে এরকমই একটা ছুটি পেতে চলেছে সকলে।
নভেম্বর মাসে শেষ ছুটি পাওয়া হয়ে গেছিল। কিন্তু না চাইতেই এক নতুন ছুটির ঘোষণা করা হল নবান্নের তরফ থেকে।

Advertisement

অনেক সময় দেখা যায় বেশ কিছু ছুটির (West Bengal Holiday) দিন রবিবার পড়ার জন্য সেই ছুটি গুলো রাজ্য সরকারি কর্মীরা পান না। কয়েক বছর আগেও ২৫ শে ডিসেম্বর অর্থাৎ বড়দিন হিসাবে দুই দিন ছুটি দেওয়া হত কিন্তু এবারের লিস্টে এই ছুটি ১ দিন (West Bengal Holiday) করে দেওয়া হয়েছে। এই ছুটির দিনের পরিবর্তন করল পশ্চিমবঙ্গ সরকার।

Advertisement

কোন কোন দিন ছুটি?

২০২২ সালের বড়দিন ২৫-১২-২০২২ রবিবার পড়েছে। এর ফলে এই ছুটি মার চলে যেত। সেই জন্য নবান্নর তরফ থেকে ২৪-১১-২০২২ এবং ২৬-১১-২০২২ শনিবার ও সোমবার অতিরিক্ত ২ দিন ছুটি দেওয়া হচ্ছে। এর ফলে শীতের মরশুমে টানা তিন দিন ছুটি পেয়ে হাসি ফুটল সকল কর্মচারীর।

এদিকে রাজ্যের সমস্ত স্কুলে তৃতীয় পর্বের পরীক্ষা চলছে। কিন্তু বড়দিনের আগে এই পরীক্ষাও শেষ হয়ে যাবে। এখন প্রত্যেকে একটা ছোট খাটো জায়গা থেকে ঘুরে আসতে পারেন এই তিন দিন ধরে।
অন্যদিকে সরকারি কর্মীদের কথা উঠলেই প্রথমেই মনে পড়ে DA র কথা এই নিয়ে কর্মচারী ও সরকারের মতভেদ চরমে। এরই মধ্যে এই সিদ্ধান্তে (West Bengal Holiday) পরিস্থিতি কিছুটা নরম হতে পারে বলে মনে করছে বিশেসজ্ঞরা।

EK24 News

আরও পড়ুন, পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের DA বৃদ্ধি নিয়ে বড় সিদ্ধান্ত। স্বস্তি কর্মী মহলে।

আগামী 5 রা ডিসেম্বর এই মামলার সুনানি হতে চলেছে সুপ্রিম কোর্টে। এবার এই সকল বিষয় নিয়েই সর গরম পরিবেশ চারপাশে। দল মত নির্বিশেষে অরাজনৈতিক যৌথ মঞ্চ তৈরী করেছে রাজ্য সরকার। এই মঞ্চে সমস্ত সরকারি কর্মচারী, ডাক্তার, নার্স এছাড়াও রাজ্য সরকারের অধিনে কর্মরত সকলে এই লড়াইয়ে এক সাথে আছে বলে জানা যাচ্ছে। এর মধ্যে এই অতিরিক্ত ছুটি (West Bengal Holiday) কিছুটা পরিস্থিতি সামাল দেবে বলে ভাবা হচ্ছে।

Advertisement

বন্ধ হয়ে গেল জনপ্রিয় LIC Policy, যারা কিনে ফেলেছেন, তাদের কি হবে?

আগামী ২৫ শে ডিসেম্বরে ২ টি বাড়তি ছুটি পেয়ে পশ্চিমবঙ্গ সরকারি কর্মীরা যে কতটা সুখী হতে চলেছে সেটা শুধু তারাই জানেন। এই উষ্ণ সময়ে এই খবর কিছুটা শীতলতা আনতে পারে কিনা সেটাই এখন দেখার অপেক্ষা।
আগামীকাল DA মামলার আপডেট আসছে, সঙ্গে থাকুন।

Advertisement
Advertisement
One thought on “West Bengal Holiday – ডিসেম্বরে টানা 3 দিন ছুটি, নতুন ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর, পশ্চিমবঙ্গের কর্মীদের সুখবর।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement