Constable Recruitment – রাজ্যে 8400 কনস্টেবল এবং 3600 লেডি কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হল নবান্নের তরফ থেকে।

রাজ্যের সমস্ত মহিলা এবং পুরুষ চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর খুব শীঘ্রই ১২ হাজার শুন্য পদে কনস্টেবল নিয়োগ (Constable Recruitment) করা হবে বলে জানানো হয়েছে নবান্নের তরফ থেকে। মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 2021 সালের নির্বাচনে বিজয়ী হওয়ার পর কথা দিয়েছিলেন প্রতি বছর কর্মী করা হবে বলে। সেইমতো এবার থেকে বছরে দুবার টেট পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

Advertisement

West Bengal Constable and Lady Constable Recruitment

সম্প্রতি ১৭ই অক্টোবর মঙ্গলবার নবান্নের তরফ থেকে কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এছাড়াও এর আগে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কালীঘাটের মন্ত্রিসভা বৈঠকে এই বিষয়ে জানিয়েছিলেন। নবান্নের তরফ থেকে প্রকাশ করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মোট ১২০০০ কনস্টেবল নিয়োগ করা হবে যার মধ্যে ৮,৪০০ জন এবং ৩,৬০০ জন লেডি কনস্টেবল নিয়োগ করা হবে। আপনাদের সুবিধার্থে নবান্ন দ্বারা প্রকাশিত অফিসিয়াল বিক্ষপ্তির ছবি নিচে দেওয়া হয়েছে।

Advertisement
West Bengal Constable and Lady Constable Recruitment

বিজ্ঞপ্তিতে কি জানানো হয়েছে?

পশ্চিমবঙ্গ পুলিশ অধিদপ্তর থেকে 05.09.2022 তারিখ পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবলের (8400 কনস্টেবল এবং 3600 জন লেডি কনস্টেবল) মোট ১২ হাজার পদ পূরণের জন্য প্রস্তাব দেন। প্রস্তাবটি বেশ কিছুদিন ধরে এই বিভাগের সক্রিয় বিবেচনাধীন ছিল। বিষয়টি সতর্কতার সাথে বিবেচনা করার পরে, রাজ্যপাল পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ বোর্ডের মাধ্যমে পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবলের ১২ হাজার পদে তার মধ্যে 8400 জন কনস্টেবল এবং 3600 লেডি কনস্টেবল পূরণের অনুমোদন দিয়েছেন।

Post Office Recruitment

পূজোর মরশুমে নিয়োগের বিজ্ঞপ্তি শুনে খুশিতে আত্মহারা সকল চাকরিপ্রার্থী। বিশেষ করে যারা পুলিশ এবং কনস্টেবল চাকরির প্রস্তুতি নিচ্ছিলেন তাদের জন্য এটা সুবর্ণ সুযোগ। পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগ ঠিকমতো না হলেও পুলিশ নিয়োগ কিন্তু ঠিকভাবেই হয়ে আসছে।

১২ হাজার কনস্টেবল (Constable Recruitment) নিয়োগের তোড়জোড় পুজোর পর থেকেই শুরু হতে পারে কারণ সামনের বছরে লোকসভা নির্বাচন তাই নির্বাচনের আগেই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করার লক্ষ্যে রয়েছে নবান্ন।

Advertisement

অবশ্যই পড়ুন » PSC Recruitment – বহুদিন পর রাজ্যে 5000 ক্লার্ক নিয়োগ। আজই বিজ্ঞপ্তি প্রকাশ। পুজো মিটলেই চাকরির পরীক্ষা।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment