Teacher Recruitment – শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় রাজ্যের স্কুলগুলিতে কম্পিউটার শিক্ষক নিয়োগ।

রাজ্যের স্কুলগুলিতে জরুরী ভিত্তিতে দ্রুত কম্পিউটার শিক্ষক নিয়োগের (Computer Teacher Recruitment) বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পুরুষ এবং মহিলা উভয়েই এই পোস্টের জন্য আবেদন করতে পারবে। ইচ্ছুক প্রার্থীরা সরাসরি ফর্ম ডাউনলোড করে অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে। প্রার্থীদের সুবিধার্থে অফলাইন ফর্ম এবং অফিসিয়াল বিজ্ঞপ্তির পিডিএফ প্রতিবেদনের নিচে দেওয়া হয়েছে।

Advertisement

West Bengal Computer Teacher Recruitment 2023

সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী Computer Instructor পদে নিয়োগ করা হবে। কিন্তু সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তিতে কতজন শিক্ষক নিয়োগ করা হবে সে সম্পর্কে কোন শূন্যপদ উল্লেখ নেই।

Advertisement

যোগ্যতা

সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীকে অবশ্যই কোন স্বীকৃত বিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে এবং প্রার্থীকে অবশ্যই কম্পিউটার বিষয়ে ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে এবং কোর্সের সার্টিফিকেটও থাকতে হবে।

উক্ত পদে আবেদনের জন্য প্রার্থীর সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। বয়সের উর্ধ্বসীমার ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীদের বয়সের ছাড় রয়েছে।

West Bengal Civic Volunteer Recruitment

আবেদন প্রক্রিয়া

ইচ্ছুক প্রার্থীরা সরাসরি অফলাইনের মাধ্যমে শিক্ষক পদের (Computer Teacher Recruitment) জন্য আবেদন করতে পারবে। অফলাইনে আবেদন করার ক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই নিজের একটি সম্পূর্ণ বায়োডাটা তৈরি করে তার সঙ্গে প্রয়োজনীয় সমস্ত নথিপত্র সংযুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় গিয়ে জমা করতে হবে। আবেদন ফর্ম জমা করার ঠিকানা এবং আবেদন ফর্ম জমা করার সময় অফিশিয়াল বিজ্ঞপ্তিতে পেয়ে যাবেন, তাই নিচে থাকা অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে দেখেনিন। এবার দেখে নেওয়া যাক উক্ত পদে আবেদনের জন্য কি কি ডকুমেন্ট লাগবে তার সম্পূর্ণ তালিকাটি।

Advertisement
  • উচ্চমাধ্যমিকের মার্কসিট।
  • বসবাসের প্রমাণপত্র (যেমন:- হিসেবে ভোটার কার্ড/ রেশন কার্ড/ আধার কার্ড)।
  • শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার সার্টিফিকেট।
  • আবেদন প্রার্থীর সাম্প্রতিক পাসপোর্ট সাইজের রঙিন ফটোগ্রাফ।
  • এছাড়াও আরো যে যে ডকুমেন্ট লাগবে তা অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখেনিন।

নির্বাচন প্রক্রিয়া

উক্ত পদের (Computer Teacher Recruitment ) জন্য যেসকল ছাত্র-ছাত্রী আবেদন করবে তাদের কিভাবে নির্বাচন করা হবে এবং কিভাবে নিয়োগ করা হবে সে সম্পর্কে বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখে এবং সম্পূর্ণ বিষয়টি বুঝে নিয়ে তারপর আবেদন করবেন।

আরোও পড়ুন » WBPSC Clerkship Exam – বহুদিন পর 6000 শূন্যপদে ক্লার্ক নিয়োগ করছে রাজ্য। বিজ্ঞপ্তি ও আবেদন প্রক্রিয়া।

আবেদনের শেষ তারিখ

উক্ত পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি এই ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে ৩ই অক্টোবর ২০২৩ তারিখ। বিজ্ঞপ্তি প্রকাশের দিন থেকেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে আগামী ১৭ই অক্টোবর ২০২৩ তারিখ পর্যন্ত।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment