Madhyamik Result – বড় খবর, মাধ্যমিকের ফল নিয়ে বড় ঘোষণা।

Madhyamik Result – মাধ্যমিকের ফলাফল কবে প্রকাশিত হবে? জানালেন পর্ষদ সভাপতি

সবেমাত্র শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা। এবার শুধু মাত্র অপেক্ষা ফল প্রকাশের (Madhyamik Result)। কবে মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে এ নিয়ে স্পষ্ট জানিয়ে দিলেন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

Advertisement

গত ৭ মার্চ শুরু হয়েছিল মাধ্যমিকের পরীক্ষা (Madhyamik Result)। পরীক্ষা শেষ হলেও পরীক্ষার্থীদের মনে রয়ে গিয়েছে একটা উদ্বেগ। এবারে রাজ্যে মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ১২ লক্ষের কাছাকাছি। তবে মোট কতজন পরীক্ষা দিয়েছেন তা নিয়ে কোনও তথ্য এখনও পাওয়া যায়নি।

Advertisement

সেকেন্ডারি পরীক্ষার প্রকাশিত ফলাফল নিয়ে অভিভাবক থেকে পরীক্ষার্থী সকলের মনেই অনেক আশা থাকে। এটি জীবনের প্রথম বোর্ড এক্সাম। এরপর সকল পরীক্ষার্থী ভবিষ্যতের জন্য তাদের স্ট্রীম বেছে নেন। তার মধ্যে অনেকেরই আশা থাকা সত্ত্বেও সায়েন্স স্ট্রীম নিয়ে পড়াশোনা এগোতে পারেন না। কারণ তাতে বাধ সাধে পরীক্ষার ফলাফল (Madhyamik Result)।

উল্লেখ্য, পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানান, সুপ্রিম কোর্টের রায় অনুসারে মাধ্যমিকের পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে তার ফলাফল প্রকাশ করা হবে। অর্থাৎ বোঝাই যাচ্ছে যথাযথ নিয়ম অনুসারেই পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন, মাধ্যমিকের উত্তর না বলে দেওয়ায় মাথা ফাটল ছাত্রের, আক্রান্ত তার বাবাও।

এছাড়াও পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে, নির্দিষ্ট সময়ের মধ্যে নিয়ম মেনে যাতে খাতা দেখা এবং মূল্যায়ণ করা হয় তার ব্যবস্থা করা হবে। ফল প্রকাশের দিনই জানিয়ে দেওয়া হবে কতজন পরীক্ষার্থী এবছর পরীক্ষা দিয়েছে (Madhyamik Result)।

Advertisement

সুতরাং সবকিছু ঠিকঠাক থাকলে, মে মাসের শেষ সপ্তাহে প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার ফল। এবার পরিক্ষার্থীদের বেছে নিতে হবে তারা কোন স্ট্রীমে পড়বে। সেই বিষয়ে আর্টিকেল আসছে, সঙ্গে থাকুন।

আরও পড়ুন,  ভোটের জন্য উচ্চমাধ্যমিক পরীক্ষার রুটিন বদল, দেখুন বিস্তারিত।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment