WBSSC Upper Primary – উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের কাউন্সেলিং নিয়ে বড় খবর। 9 হাজার হবু শিক্ষকদের অপেক্ষার অবসান।

শিক্ষার প্রাথমিক স্তর ও মাধ্যমিক স্তরের মধ্যে যে উপ-বিভাগটি রয়েছে সেটি হল – উচ্চ প্রাথমিক (WBSSC Upper Primary) বা জুনিয়র হাই বিভাগ। এই বিভাগে দীর্ঘদিন নিয়োগ হয়নি। প্রাথমিক স্তরের শিক্ষক দিয়ে জুনিয়র হাই বিভাগের পড়ানোর কাজ চালাচ্ছিল সরকার। এমতাবস্থায় ওই বিভাগের চাকরির প্রার্থীরা আমরণ সংগ্রাম চালিয়ে যাচ্ছিল নিয়োগের জন্য। অবশেষে এই বিভাগের কাউন্সিলিং হওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

Advertisement

WBSSC Upper Primary Recruitment Counselling

উচ্চ প্রাথমিক বিভাগের মেধাতালিকায় মোট ১৩৩৩৪ জন প্রার্থী রয়েছে। এর মধ্যে প্যানেলে নাম রয়েছে ৯০০০ জন প্রার্থীর। ওয়েটিং লিস্টে রয়েছে ৪ হাজার প্রার্থী। দীর্ঘদিন উচ্চ প্রাথমিক বিভাগের নিয়োগ বন্ধ থাকায় কলকাতা হাইকোর্টে একাটি মামলা দায়ের হয়েছিল । WBSSC Upper Primary TET নিয়োগ দুর্নীতি মামলার জন্যই এতদিন নিয়োগ বন্ধ ছিল বলে খবর পাওয়া গিয়েছে। স্কুল সার্ভিস কমিশন এই নিয়োগ করার জন্য হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল।

Advertisement
Primary TET Tips

এর আগে উচ্চ প্রাথমিক (WBSSC Upper Primary TET) বিভাগের নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি হয় বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয়ন কুমারের বেঞ্চে। দুই পক্ষের সমস্ত বক্তব্য শুনে বিচারপতিগণ রায়দান যে এই বিভাগের কাউন্সিলিং করার। আর এর পরেই নড়েচড়ে বসে স্কুল সার্ভিস কমিশন তথা WBSSC.

এদিকে কলকাতা হাইকোর্টে নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) যে মামলা দায়ের করা হয় সেই নিয়োগের মেধাতালিকায় যে ৯০০০ জন সফল প্রার্থী ছিলেন তাদের এবার সুরাহার হবে বলে মনে করা হচ্ছে। হাইকোর্টের নির্দেশ পাওয়ার পর স্কুল সার্ভিস কমিশনও (WBSSC) নড়ে চড়ে বসেছে।

Advertisement

অবশ্যই পড়ুন » Blue Aadhaar Card – ভারতে চালু হলো নীল রঙের আধার কার্ড। এই কার্ড করলে কি কি সুবিধা পাবেন? না করলে কি পাবেন না?

পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন কমিশন সূত্রে জানা গিয়েছে ৩১ শে অক্টোবরের মধ্যে কমিশনের ওয়েবসাইটে নিয়োগের সমস্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। যদি কোনো কারণবশত একটি প্রকাশিত না হয় তবে ১ লা নভেম্বর বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। এবার এটাই দেখার সূত্রের খবর অনুযায়ী আজ বা কাল বিজ্ঞপ্তি প্রকাশিত হয় কিনা।

Advertisement

চাকরি ও শিক্ষা সংক্রান্ত আপডেট পেতে EK24 News ফলো করুন। পরবর্তী আপডেট খুব শীঘ্রই দেওয়া হবে। আপনাদের মন্তব্য বা কোনও প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করতে পারেন।
Written By Nupur.

Advertisement
শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment