WBSSC TET – রাজ্যের বিদ্যালয়গুলিতে শিক্ষক নিয়োগের জন্য 20 হাজার শূন্যপদ তৈরী হলো। আর কি কি জানা গেছে?

WBSSC TET – রাজ্যে বিদ্যালয়গুলিতে ২০ হাজার শিক্ষক নিয়োগ হবে।

চাকরি প্রার্থীদের জন্য সুখবর। সম্প্রতি শিক্ষক পদের জন্য যে বিজ্ঞপ্তি (WBSSC TET) প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন। সেই নিয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে। তারমধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ তথ্য হলো, এবার মোট ২০ হাজার শিক্ষক নিয়োগ হবে। আর কি কি তথ্য পাওয়া গেল, বিস্তারিত দেখুন।

Advertisement

বিগত সাত বছরে এই রাজ্যে স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগের কোনো বিজ্ঞপ্তি (WBSSC TET) বের হয়নি। ফলস্বরূপ তৈরি হয়েছে প্রচুর শূন্যপদ। আর এই দীর্ঘ সময়ে প্রচুর শিক্ষক অবসর গ্রহন করেছেন, আর তার সাথে বেড়েছে ছাত্র সংখ্যা। আর সেই শূন্যপদ পূরণের লক্ষ্যেই ইতিমধ্যেই শিক্ষক নিয়োগের জন্য তালিকা তৈরি করে ফেলেছে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ।

Advertisement

জানা গেছে রাজ্যের বিদ্যালয়গুলিতে নবম ও দশম স্তরে প্রায় ১৪ হাজার শূন্যপদ তৈরি হয়েছে। অন্যদিকে উচ্চ মাধ্যমিক স্তরে শূন্য পদের সংখ্যা প্রায় ৬ হাজার। স্কুল শিক্ষা দপ্তর থেকে খুব শীঘ্রই নিয়োগের বিজ্ঞপ্তি (WBSSC TET) জারি হবে বলে সূত্রের খবর।

রাজ্যে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যে তালিকা মধ্যশিক্ষা পর্ষদ তৈরি করেছে, স্কুল সার্ভিস কমিশনের কাছে সেই প্রস্তাবিত ফাইলও পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। স্কুল শিক্ষা দপ্তর ইতিমধ্যেই বিস্তারিতভাবে এই শূন্য পদের তালিকা তৈরি করে স্কুল সার্ভিস কমিশনকে পাঠিয়েছে। WBSSC TET

আরো পড়ুন, গ্রাহক টানতে এবার মাত্র ৯৮ টাকায় সতিকারের আনলিমিটেড ইন্টারনেট প্ল্যান

কমিশন চূড়ান্ত ভাবে অনুমোদন করে অতিসত্বর তা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করবে বলে জানা গেছে। রাজ্য চাইছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শূন্যপদ গুলিকে পূরণ করার লক্ষ্যে অতি দ্রুত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে। WBSSC TET

Advertisement

অন্যদিকে এবারের সিলেবাসের ও কিছুটা রদবদল হতে চলেছে। শোনা গেছে এবার থেকে একাডেমিক নম্বর থাকবে, আর কেন্দ্রীয় ধাঁচে প্রশ্ন হতে পারে। এই বিসয়ে বিস্তারিত তথ্য আসছে। SSC নিয়ে আপনাদের কোনও প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করবেন। পরবর্তী আরটিকেলে তার উত্তর দেওয়া হবে।

পরবর্তী আরও খবর জানার জন্য আমাদের ওয়েবসাইট EK24 নিউজ এ চোখ রাখুন। সব খবর সবার আগে পেতে আমাদের সঙ্গে থাকুন।
Written By Purabi Deb

পোষ্ট অফিসে নতুন করে ১৯৬৩টি শূন্যপদে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment