Advertisement
wbssc update
Advertisement

রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে বড় আপডেট, এসএসসি (WBSSC) মামলার শুনানি চলাকালীন এজলাসে বিশৃঙ্খলা। এসএসসি (WBSSC) এর আইনজীবীর বিরুদ্ধে বিশৃঙ্খলার অভিযোগে  এসএসসি-র আইনজীবীকে এজলাস ছাড়ার নির্দেশ হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির। পরিস্থিতি নিয়ন্ত্রণে ডেকে পাঠানো হল হাইকোর্টের শেরিফকে। শেরিফ আসার আগেই তড়িঘড়ি এজলাস ছাড়লেন এসএসসি এর আইনজীবী ।

Advertisement

সংবাদসূত্রে জানা যাচ্ছে, এজলাসে বিশৃঙ্খলা করার অভিযোগ ওঠে SSC র আইনজীবীর বিরুদ্ধে। এরপরই আইনজীবীকে এজলাস ছেড়ে বেরিয়ে যেতে বলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। যদিও প্রাথমিকভাবে বেরোতে অস্বীকার করেন আইনজীবী, এমনটাই খবর। তখনই শেরিফকে ডেকে পাঠান বিচারপতি। আর তড়িঘড়ি এজলাস ছাড়েন WBSSC এর আইনজীবী চপলেশ বন্দ্যোপাধ্যায়।  এরপরই  সেইসময় এজলাসে উপস্থিত ছিলেন SSC এর চেয়ারম্যান ও সচিব। সাঁওতালি ভাষায় শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলা চলাকালীন এই নজিরবিহীন ঘটনা ঘটে।

আরও পড়ুন, নতুন বছরেই শিক্ষক নিয়োগ, মুখ্যমন্ত্রী কি বললেন?

Advertisement

প্রসঙ্গত অলচিকি হরফে সাঁওতালি ভাষায় শিক্ষক নিয়োগ নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছিল এসএসসি এর (WBSSC) বিরুদ্ধে। নবম-দশম, একাদশ-দ্বাদশের শিক্ষক নিয়োগের জন্য পরীক্ষা দেওয়া প্রায় ২৫০-৩০০ জন মামলাকারী কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। অভিযোগ ছিল, অলচিকি হরফে সাঁওতালি ভাষায় শিক্ষক নিয়োগের জন্য ২০২০-এর ডিসেম্বরে বিজ্ঞপ্তি জারি হয় ৷ তারপর পরীক্ষাও নেওয়া হয় । প্রায় ৪৬৫টি শূন্যপদ ছিল।

এদিকে, এসএসসি এর (WBSSC) গ্রুপ ডি এর কর্মী নিয়োগে দুর্নীতি মামলায় খারিজ হয়ে গেল সিবিআই (CBI) অনুসন্ধানের নির্দেশ। তদন্তের জন্য অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বে বিশেষ অনুসন্ধানকারী দল গঠন করল কলকাতা হাইকোর্ট।

EK24 News
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement