WBSSC Recruitment 2022 – সাত বছর পর রাজ্যে ফের নতুন করে, শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, বিস্তারিত জানুন।

WBSSC Recruitment 2022 – রাজ্যে ফের শুরু হচ্ছে শিক্ষক নিয়োগ।

দীর্ঘ অপেক্ষার অবসান, রাজ্যে আবার শিক্ষক নিয়োগ (WBSSC Recruitment 2022) শুরু হচ্ছে, এবার সরকারী ঘোষণায় স্বস্তি ফিরছে হবু শিক্ষকদের। কিভাবে নিয়োগ হবে, কি কি জানা গেছে, রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

এক ঝলকে
১) ৭ বছর পর নিয়োগ শুরু হচ্ছে।
২) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে নিয়োগ
৩) নিয়োগ হবে সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষক পদে
৪) শীঘ্রই সরকারী বিজ্ঞপ্তি।

এসএসসি চাকুরীপ্রার্থীদের জন্য সুখবর। খুব শীঘ্রই মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ (WBSSC Recruitment 2022) করা হবে। স্কুল সার্ভিস কমিশন বিজ্ঞপ্তি জারির মাধ্যমে জানিয়েছে, দীর্ঘ ৬ বছর পর পশ্চিমবঙ্গের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ করা হবে।

Advertisement

প্রসঙ্গত ২০১৬ সালের পর কেটে গেছে অনেকটা বছর। শিক্ষক নিয়োগের (WBSSC Recruitment 2022) ক্ষেত্রে যে দুর্নীতির অভিযোগ উঠেছে, তা নিয়ে রাজ্যকে হাইকোর্টের কড়া সমালোচনার মুখাপেক্ষী হতে হয়েছে। এবার তারই মধ্যে এসএসসি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে চলেছে। আবেদনের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা, শূন্যপদ, পরীক্ষার তারিখ ইত্যাদি খুব শীঘ্রই বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

এর আগে অবশ্য শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বিধানসভায় শিক্ষক নিয়োগ সম্পর্কিত বক্তব্যে বলেছিলেন, ‘ মুখ্যমন্ত্রীর নির্দেশ, যাতে সব পদে নিয়োগ করা হয়। আমরা নিয়োগ প্রক্রিয়া যাতে দ্রুত হয় সেভাবেই এগোচ্ছি। আগামী দিনে কোন শূন্যপদ থাকবে না’।

সংবাদমাধ্যম সূত্রে খবর, এদিন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু মুখ্যমন্ত্রীর সাথে কথা বলার পর এসএসসি (School Service Commission) কর্তৃপক্ষকে নিয়োগের বিষয়ে সবুজ সঙ্কেত দিয়েছেন। WBSSC Recruitment 2022

Advertisement

আরো পড়ুন, রাজ্যের পনেরো লক্ষ জনগনকে ফ্রিতে হাঁস, মুরগি দেবে সরকার, দেখুন কিভাবে পাবেন

উল্লেখ্য, দীর্ঘ ৬-৭ বছর পরে আবারো নবম-দশম শ্রেণী অর্থাৎ মাধ্যমিক এবং একাদশ- দ্বাদশ শ্রেণী অর্থাৎ উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ করা হবে। মঙ্গলবার নামাজ অনুষ্ঠান শেষ হয়ে যাওয়ার পর মুখ্যমন্ত্রী এসএসসি চাকুরিপ্রার্থী অর্থাৎ যারা ধর্নায় বসে ছিলেন তাদের সাথে ফোনে কথা বলেন। WBSSC Recruitment 2022

সংবাদমাধ্যম সূত্রে খবর, এসএসসিতে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে নিয়োগের বিজ্ঞপ্তি কিছুদিন পরেই প্রকাশ করা হবে। যদিও প্রাথমিক পর্যায়ে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে আগামী মাসে, এমনটাই শোনা গেছে। WBSSC Recruitment 2022

বাড়িতে বসে অনলাইনে ব্যাবসা করার চমৎকার একটি আইডিয়া, শুরু করলেই জীবন বদলে

নিয়োগ সম্পর্কিত বিজ্ঞপ্তির খবর সবার আগে পেতে হলে অবশ্যই এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না। চাকরি সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে হলে ফলো করুন এই ওয়েবসাইটটি।

বিজ্ঞপ্তি ও আরো বিস্তারিত চাকরীর খবর দেখতে এখানে ক্লিক করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment