Advertisement
WBCHSE HS Result 2022 date announced
Advertisement

WBCHSE HS Result 2022 – পরীক্ষার ফল প্রকাশ নিয়ে উচ্চ মাধ্যমিক সংসদের বিজ্ঞপ্তি প্রকাশ।

অত্যধিক গরম এর জন্য প্রত্যেকটি স্কুলেই গ্রীষ্মকালীন ছুটি চলছে। কিন্তু তার আগেই মাধ্যমিক, একাদশ ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা (WBCHSE HS Result 2022) হয়ে গেছে। এবার রেজাল্ট দেওয়ার পালা। আর হয়তো আগামী সপ্তাহেই প্রকাশিত হবে মাধ্যমিকের রেজাল্ট। এবার উচ্চ মাধ্যমিক সংসদের পরীক্ষার রেজাল্ট নিয়েও দিনক্ষণ জানিয়ে দিলো, পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

Advertisement

এদিকে দ্বাদশ শ্রেণীর লিখিত ও প্রাক্টিক্যাল পরীক্ষা হয়ে গেলেও, বহু স্কুলে একাদশ শ্রেণীর প্র্যাকটিক্যাল পরীক্ষা (Practical Exam) বাকি রয়েছে। গত 2 মে থেকে গরমের জন্য স্কুলগুলোতে ছুটি পড়ে যাওয়ায় দার্জিলিং এবং কালিম্পং এর পার্বত্য অঞ্চলের স্কুলগুলো ছাড়া অন্য সমস্ত স্কুলের প্রাকটিক্যাল পরীক্ষা নিয়ে সংসদ নির্দেশিকা জারি করেছিল। WBCHSE HS Result 2022

এবার যে সমস্ত স্কুলগুলিতে একাদশ শ্রেণির প্রাকটিক্যাল পরীক্ষা বাকি আছে, সেগুলির ক্ষেত্রে নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (WBCHSE) নয়া নির্দেশিকা জারি করেছে, সেটি হল, আগামী 30 জুনের মধ্যে একাদশ শ্রেনীর প্রাকটিক্যাল পরীক্ষা শেষ করতে হবে। এরপর আগামী 7ই জুলাইয়ের মধ্যে ফলাফল প্রকাশের পরামর্শ দিয়েছে সংসদ। (WBCHSE HS Result 2022)

Advertisement

চলতি বছরে আরো দুটি জনপ্রিয় সরকারী ব্যাংক বেসরকারী হয়ে যাচ্ছে

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, আগামী 15 ই জুলাই এর মধ্যে সমস্ত স্কুলগুলিকে নম্বর জমা দিয়ে দিতে হবে। দার্জিলিং এবং কালিম্পং জেলার পার্বত্য এলাকার যে সমস্ত স্কুলগুলিতে এখন পরীক্ষা চলছে, সেই স্কুলগুলোকেও এই সময়ের সীমা মেনেই ফলাফল জমা দিতে হবে। WBCHSE HS Result 2022

আগামী মাস থেকে আবার বাড়ছে সমস্ত মোবাইল ও টিভি রিচার্জের খরচ

অন্যদিকে উচ্চ মাধ্যমিক অর্থাৎ দ্বাদশ শ্রেণীর রেজাল্ট প্রকাশের নির্দিষ্ট তারিখ এখনও ঘোষণা হয়নি। তবে সংসদ সূত্রে জানা যাচ্ছে, আগামী ১৫ই জুন এর আশেপাশেই এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল (WBCHSE HS Result 2022) প্রকাশিত হবে। আগামী সপ্তাহের মধ্যেই উচ্চ মাধ্যমিকের সমস্ত খাতা দেখা শেষ হয়ে যাবে এবং নম্বর জমা পড়তে শুরু করবে। এদিকে মাধ্যমিকের ফল (WBBSE Madhyamik Result 2022) আগামী সপ্তাহে প্রকাশিত হবার সম্ভাবনা রয়েছে।
Written by Rajib Ghosh

EK24 News

মাধ্যমিক- উচ্চমাধ্যমিক পাশ করলেই রয়েছে এই ৫ টি স্কলারশিপ

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement