Advertisement
Madhyamik Result 2022
Advertisement

Madhyamik Result 2022 – জল্পনার অবসান, অবশেষে প্রকাশিত হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল, জানালো পর্ষদ

করোনা মহামারীর জেরে গত দু’বছরে নেওয়া যায়নি এ রাজ্যের মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Result 2022)। তবে এ বছর করোনার গ্রাফ বেশ কিছুটা নিম্নমুখী হতেই সমস্ত বিধিনিষেধ মেনে অফলাইনে নেওয়া হয়েছে মাধ্যমিক পরীক্ষা।

Advertisement

গত ৭ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত চলেছিল এ বছরের মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষায় প্রতিবারের মতো অন্যান্য নির্দেশিকা জারি করা হলেও এবছর অতিরিক্ত ভাবে মোবাইল ফোন নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢোকার নিষেধাজ্ঞা জারি করেছিল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ।

পরীক্ষা শেষে প্রায় সমস্ত পরীক্ষার্থীরাই ফলাফল নিয়ে কম-বেশি চিন্তিত থাকেন। কিছুদিনের জন্য স্কুল চালু হলেও ঠিকমতো নেওয়া যায়নি শিক্ষার্থীদের ক্লাস। অন্যদিকে পরীক্ষায় খালি খাতা জমা দেওয়া থেকে শুরু করে প্রশ্নপত্র সম্ভাব্য উত্তর এবং দক্ষিণ ভারতের একটি জনপ্রিয় সিনেমা ‘পুষ্পা’-র জনপ্রিয় ডায়ালগ লিখতেও দেখা গেছে পরীক্ষার খাতায় (Madhyamik Result 2022)

Advertisement

যা দেখে চোখ কপালে উঠে যাওয়ার জোগাড় পরীক্ষকদের। তাই এবার বেশ চিন্তায় পরীক্ষার্থীরা। তবে সমস্যা জল্পনার অবশেষে এ বছরের মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের সময় ঘোষণা করল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। তাহলে দেখে নেওয়া যাক ঠিক কবে প্রকাশিত হতে চলেছে মাধ্যমিকের ফলাফল (পরীক্ষা শেষে প্রায় সমস্ত পরীক্ষার্থীরাই ফলাফল নিয়ে কম-বেশি চিন্তিত থাকেন।

কিছুদিনের জন্য স্কুল চালু হলেও ঠিকমতো নেওয়া যায়নি শিক্ষার্থীদের ক্লাস। অন্যদিকে পরীক্ষায় খালি খাতা জমা দেওয়া থেকে শুরু করে প্রশ্নপত্র সম্ভাব্য উত্তর এবং দক্ষিণ ভারতের একটি জনপ্রিয় সিনেমা ‘পুষ্পা’-র জনপ্রিয় ডায়ালগ লিখতেও দেখা গেছে পরীক্ষার খাতায় (Madhyamik Result 2022))।

EK24 News

মাধ্যমিকের খাতা দেখে মাথা ঘুরে পরে গেলেন শিক্ষক, দেখুন বিস্তারিত

বলা হয়, জীবনে দেওয়া কঠিন পরীক্ষাগুলির মধ্যে প্রথমটি হলো মাধ্যমিক পরীক্ষা। স্বভাবতই এই পরীক্ষার আগে এবং পরীক্ষা শেষ হওয়ার পর নানা কৌতুহল থাকে পরীক্ষার্থীদের মধ্যে পরীক্ষার ফলাফল এবং তাদের জীবনের আগামী পদক্ষেপ সংক্রান্ত (Madhyamik Result 2022)। তাই তো পরীক্ষার্থীদের আর অন্ধকারে না রেখে মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে যে, আগামী ২৮ এপ্রিলের মধ্যে পরীক্ষার উত্তরপত্রসহ রেজাল্ট জমা করতে হবে মধ্যশিক্ষা পর্ষদের কাছে।

Advertisement

আরও পড়ুন, মাধ্যমিকের দিন জানিয়ে দিল পর্ষদ, সঠিক তারিখ দেখুন

যাতে আগামী মে মাসের শেষের দিকে প্রকাশিত হতে পারে এবছরের মাধ্যমিক পরীক্ষার ফলাফল (Madhyamik Result 2022)। প্রশাসনের তরফ থেকে আরও জানানো হয়েছে যে, আগামী জুন মাস থেকে নতুন করে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরু করা হবে। তাহলে যে ফলাফল বের হতে আর বেশি দেরি নেই তা বোঝাই যাচ্ছে। সকল পরীক্ষার্থীদেরজানাই অনেক শুভকামনা।

শিক্ষাসংক্রান্ত এমনি অনেক নতুন নতুন খবরের আপডেট পেতে অবশ্যই ফলো করুন এই ওয়েবসাইটটি। Written By Manisha Basak.

Advertisement
Advertisement
One thought on “Madhyamik Result 2022 – জল্পনার অবসান, আগামী মাসেই মাধ্যমিকের রেজাল্ট, জানালো পর্ষদ, দেখুন কবে বেরোবে রেজাল্ট, Good News Download”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement