Madhyamik Result 2022 Date – মাধ্যমিকের সব খাতা দেখা শেষ হলো, রেজাল্ট কবে দেবে দেখুন।

Madhyamik Result 2022 Date – মাধ্যমিকের রেজাল্ট কবে দেবে দেখুন।

অবশেষে মাধ্যমিকের খাতা দেখা শেষ হলো, এবার রেজাল্টের পালা (Madhyamik Result 2022 Date). আর এই মুহূর্তে মাধ্যমিকের রেজাল্ট নিয়ে বড় আপডেট পাওয়া গেল। রেজাল্ট কবে প্রকাশিত হবে, দেখুন বিস্তারিত।

Advertisement

পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদের তথ্য অনুযায়ী, এবার রাজ্যে মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১ লক্ষের বেশি। যদিও পরীক্ষা দিতে আসেনি কয়েকশ পরীক্ষার্থী। তবে কতজন পরীক্ষা দিয়েছে, তা নিশ্চিতভাবে জানা যায়নি। পর্ষদ সূত্রের খবর, মাধ্যমিক ফলাফল (Madhyamik Result 2022 Date) প্রকাশিত হওয়ার সময় পর্ষদ সভাপতি সেই সংখ্যাটা ঘোষণা করবেন।

Advertisement

মাধ্যমিক রেজাল্টের আগে সবথেকে যে বিষয়টি গুরুত্বপূর্ণ, সেটি হলো খাতা দেখা। আর গতকালই খাতা দেখার শেষ দিন ছিলো বিভিন্ন জেলায়। আর প্রধান পরীক্ষদের থেকে যা জানা যাচ্ছে, এক সপ্তাহের মধ্যেই সমস্ত খাতা সর্টিং করে প্রাপ্ত নম্বর বোর্ডে পাঠিয়ে দেওয়া হবে। আর তারপরই শুরু হবে রেজাল্টের প্রক্রিয়া। Madhyamik Result 2022 Date

খাতা জমা দেওয়ার পর একাধিক পরীক্ষক জানিয়েছেন, বিগত বহু বছর ধরে তারা পরীক্ষার খাতা দেখছেন, কিন্তু এবার খাতার মান অনেক খারাপ। এই দুই বছরে পড়াশোনার মান যে অনেকটাই কমে গেছে, আর স্কুল কলেজ বন্ধ থাকায় অনেকেই ভালো করে লিখতেই পারেনি। তাই স্বভাবতই তার প্রভাব পড়েছে পরীক্ষার খাতায়।

আর সেই প্রভাব যে রেজাল্টেও পড়বে সেটা আর বলার অপেক্ষা রাখে না। আর অনেক পরীক্ষকই জানিয়েছেন তারা অনেক খাতায়ই পাশ নম্বর দিতে পারেন নি। এবার রেজাল্ট কি হবে সেকথা রেজাল্ট প্রকাশের (Madhyamik Result 2022 date) পরই জানা যাবে।

Advertisement

পরীক্ষার্থীদের একাংশের বক্তব্য, আগের বছর তো পরীক্ষা না দিয়েই সবাই পাশ করে গেছে, তাই এবার ও সবাই কে পাশ করিয়ে দেওয়া হোক। ক্লাস না করে পরীক্ষা দিয়েছে, সেটাই তো অনেক! Madhyamik Result 2022 Date

প্রতিদিন 3GB ডেটার সুবিধা নিয়ে সস্তার প্লান লঞ্চ করলো Jio, AirTel, VI

অন্যদিকে পর্ষদ আগেই জানিয়েছিল, গাইডলাইন মেনে যাতে খাতা দেখা হয়, মূল্যায়ন করা হয় ও সময়ের মধ্যে খাতা দেখা হয় সেই ব্যাপারে স্কুলগুলোকে  নির্দেশ দেওয়া হয়েছিল। আর পর্ষদ সূত্রে জানা গেছে, মে মাসের ২৭ অথবা ২৮ তারিখে রেজাল্ট প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে। সব কাজ সেই লক্ষ্যেই এগোচ্ছে, তবে এখনো ঘোষণা করার সময় আসেনি।

এদিকে সবাইকে পাশ করার দাবী ক্রমে ক্রমে বাড়ছে, এই বিষয়ে আপনার কি মতামত? সবাই কে কি পাশ করিয়ে দেওয়া উচিত? আপনার মতামত নিচের কমেন্ট অপশনে, অবশ্যই কমেন্ট করে জানাবেন। এবং পরবর্তী আপডেট পেতে সঙ্গে থাকুন EK24 News এর।

মাধ্যমিকে নিয়ে বড় খবর! রেকর্ড সংখ্যক ফেলের সম্ভবনা এবছর

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment