Madhyamik Result 2022 : খুব তাড়াতাড়ি প্রকাশিত হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল, ঘোষণা মধ্যশিক্ষা পর্ষদের।

Madhyamik Result 2022 – মাধ্যমিকের রেজাল্ট নিয়ে বড় আপডেট।

গত ১৬ই মার্চ শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা। এবার শুধু অপেক্ষার পালা (Madhyamik Result 2022)। আর আজকের প্রতিবেদনটি ছাত্র ছাত্রী ও অভিভাবকদের মাধ্যমিক পরীক্ষা বিষয়ক সংশয় দূর করার জন্য। কবে বেরোবে রেজাল্ট জেনে নেওয়া যাক।

Advertisement

বিগত ২ বছর পর আবারও পুরনো নিয়ম মেনে হয়েছে মাধ্যমিক পরীক্ষা যা ছাত্র ছাত্রীদের কাছে যথেষ্ট চ্যালেঞ্জের ছিল বলে মনে করা হয়। চলতি বছরের ৭ই মার্চ শুরু হয়েছিল West Bengal Board এর মাধ্যমিক পরীক্ষা এবং শেষ হয়েছিল ১৬ই মার্চ। তবে ইতি মধ্যেই মাধ্যমিকের ফলাফল (Madhyamik Result 2022) প্রকাশ নিয়ে অভিভাবকদের মধ্যে প্রশ্ন উঠেছে। কবে প্রকাশ হবে রেজাল্ট?

Advertisement

২ বছর পর এই বছর মাধ্যমিক পরীক্ষার্থীদের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লক্ষ ২০ হাজারেরও বেশি। পুরনো বিধি মেনে স্কুলে গিয়ে দিতে হয়েছে পরীক্ষা। পরীক্ষা শেষ হয়েছে ১৬ই মার্চ এবং শান্তিপূর্ণ ভাবেই সম্পন্ন হয়েছে পরীক্ষা।

মূলত পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মাথায় প্রকাশিত হয় ফলাফল। এবারে তার ব্যতিক্রম হবে না বলেই জানা যাচ্ছে। মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE) সূত্রে খবর, সকল প্রধান শিক্ষক ও শিক্ষিকাকে নোটিশের দ্বারা জানানো হয়েছে আগামী ২৪ শে এপ্রিলের মধ্যে প্রজেক্টের নম্বর এবং প্রশ্ন সহ সমস্ত উত্তরপত্র জমা করতে হবে।

আরও পড়ুন, খাতায় ‘খেলা হবে’ লিখলেই বাতিল হবে পরীক্ষার খাতা

এদিকে দুই কিস্তির খাতা ইতিমধ্যেই হেড এক্সামিনার এর কাছে জমা পড়ে গেছে আর সেগুলোর স্ক্রুটিনি শুরু হয়ে গেছে। তাই নিয়ম মতো সমস্ত প্রক্রিয়াটাই (Madhyamik Result 2022) চলছে।

Advertisement

আশা করা যাচ্ছে মে মাসের শেষের দিকে প্রকাশিত হবে রেজাল্ট (Madhyamik Result 2022)। অন্য একটি সুত্র থেকে জানা যাচ্ছে, সবকিছু ঠিকঠাক থাকলে ২৭ মে শুক্রবার রেজাল্ট প্রকাশিত হতে পারে।

অন্যদিকে উত্তরপত্র মূল্যায়নের ক্ষেত্রে কোনো গাফিলতি দেখা গেলে বোর্ড থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। Madhyamik Result 2022

 মাধ্যমিক ইতিহাসের উত্তর পত্র দেখে তাজ্জব শিক্ষকেরা, পাশ করছেনা বেশীরভাগ

তবে এবারের রেজাল্ট তুলনামুলক ভাবে খারাপ হওয়ার আশঙ্কা প্রকাশ করছেন শিক্ষকেরা। কারন খাতা দেখতে গিয়ে সেই আঁচ পাওয়া যাচ্ছে। এই বিষয়ে আপডেট আসছে। পরীক্ষা বিষয়ক অন্যান্য খবর পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইট। ধন্যবাদ।
Written By Sayandipa Kabiraj

মাধ্যমিকের টেস্ট পরীক্ষা নিয়ে বড় খবর! ঘোষণা হল পরীক্ষার দিনক্ষণ।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment