WBBSE Madhyamik Result 2022 – অপেক্ষার অবসান, শীঘ্রই প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের ফলাফল, জেনে নিন কবে, Breaking News

WBBSE Madhyamik Result 2022 : জল্পনা কাটিয়ে প্রকাশ হতে চলেছে মাধ্যমিকের ফলাফল, ঘোষণা পর্ষদের

অতিমারি যেভাবে দীর্ঘ ২ বছরের বেশি সময় ধরে মানব জাতিকে চোখ রাঙ্গিয়েছে, (WBBSE Madhyamik Result 2022) তাতে দেশের অর্থনীতিতে যেমন প্রভাব পড়েছে, তেমনি পড়ুয়াদের শিক্ষারও ক্ষতি হয়েছে। তবে এবারে সংক্রমণের গ্রাফ বেশ কিছুটা নামতেই পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ থেকে ঘোষণা করা হয় এ বছর মাধ্যমিক পরীক্ষা নেওয়া হবে অফলাইনে। সেই মতো গত ৭ মার্চ থেকে ১৬ মার্চ নেওয়া হয় এ বছরের অর্থাৎ ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষা।

Advertisement

দেখতে দেখতে এক মাস পেরিয়ে গিয়েছে। আর যত সময় এগোচ্ছে, ততই সামনে আসছে মাধ্যমিকের ফলাফল ঘোষণার দিন (WBBSE Madhyamik Result 2022 Date). বলা হয়, জীবনের সবচেয়ে কঠিন এবং বড় পরীক্ষা গুলির মধ্যে অন্যতম একটি পরীক্ষা হল মাধ্যমিক পরীক্ষা।

Advertisement

তাই এই পরীক্ষা ঘিরে পরীক্ষার্থীদের মধ্যে একটু বেশি কৌতুহল থাকেই। আবার পরীক্ষা শেষের পরে রেজাল্ট (WBBSE Madhyamik Result 2022) ঘিরে তৈরি হয় নানা ধরণের চিন্তা ভাবনা। কোন স্কুলে বা কোন বিষয় নিয়ে আগামী দিনে পড়াশোনা করলে ভালো হয়, ইত্যাদি ইত্যাদি।

আর তাই যত শীঘ্র সম্ভব পরীক্ষার্থীদের সঙ্গে সহযোগিতা করতে আগামী ২৮ এপ্রিলের মধ্যে পরীক্ষার উত্তরপত্রসহ প্রাপ্ত নম্বর (WBBSE Madhyamik Result 2022) জমা করতে বলা হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের কাছে। একেই অতিমারি আবহে করা যায়নি নিয়মিত কোনও ক্লাস। এমত অবস্থায় কোনও পরীক্ষার্থী পরীক্ষার খাতায় দক্ষিণ ভারতীয় একটি জনপ্রিয় সিনেমা ‘পুষ্পা’র ডায়লগ লিখে এসেছেন, তো কেউ আবার অনলাইন গেম ফ্রি ফায়ার ও পাবজি বা BGMI এর কথা লিখেছেন।

কেউবা লিখেছেন হোয়াটস্‌অ্যাপের মত ইংরেজি- বাংলা মিশিয়ে জগাখিচুড়ি ভাষায় বা বাংলিশ ভাষায় উত্তর, তো কেউবা লিখেছেন প্রাণের প্রিয় বান্ধবীকে চিঠি! শিক্ষকদের এমনই আরও নানা তাজ্জবকর পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে পরীক্ষার্থীদের পরীক্ষার খাতা দেখতে গিয়ে। (WBBSE Madhyamik Result 2022)

Advertisement

আসলে নিয়মিত স্কুলে গিয়ে ক্লাস না করায় বাড়িতে বসে ছাত্র-ছাত্রীদের পড়াশোনার থেকে মন বেশ খানিকটা সরে গিয়েছে। যার ফল হাতে নাতে পেয়েছেন পরীক্ষকরা। তবে এত কিছুর পর কি হবে রেজাল্টে (WBBSE Madhyamik Result 2022)? সবাই কি পাশ করতে পারবে? নাকি ক্লাস হয়নি বলে খাতাটা একটু সহজ করে দেখা হবে? এই নিয়ে জল্পনা তুঙ্গে?

তবে যাই হোক, সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে, আগামী মে মাসের শেষের দিকেই বেরোতে চলেছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল (WBBSE Madhyamik Result 2022). আরও জানানো হয়েছে, আগামী জুন মাস থেকে নতুন সেশনে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরু করা হবে। সুতরাং রেজাল্ট বের হতে যে আর বেশি দেরি নেই তা বোঝাই যাচ্ছে।

এদিকে মে এর শেষ সপ্তাহ অর্থাৎ প্রতিবছরই সাধারণত শুক্র কিম্বা শনি বারেই রেজাল্ট (WBBSE Madhyamik Result 2022) দেওয়ার রেকর্ড আছে। তাই অনেকেই মনে করছেন ২৭ কিম্বা ২৮ মে প্রকাশিত হতে পারে এবারের মাধ্যমিকের রেজাল্ট। তবে এখনও অফিসিয়ালি দিনক্ষণ ঘোষণা হয়নি। তাই ভুয়ো খবরে সাবধান থাকবেন।

আরো পড়ুন, মাধ্যমিকের খাতা দেখে বেহুশ শিক্ষক।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের আগে থেকেই পরীক্ষা সংক্রান্ত খবর ও সমস্ত বিষয়ের সাজেশন আমরা নিয়মিত প্রদান করেছি। তাই এবারো রেজাল্টের খবর পেলেই আমরা আপলোড করবো। এবং এই ওয়েবসাইটে আপনারা রোল নাম্বার দিয়ে রেজাল্ট দেখতে পাবেন। সকল পরীক্ষার্থীদের জানাই অনেক শুভকামনা।

শিক্ষা বিষয়ক আরও অনেক নতুন নতুন খবরের আপডেট পেতে অবশ্যই ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি। এবং আপনাদের মতামত অবশ্যই নিচে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। (WBBSE Madhyamik Result 2022)
Written By- Manisha Basak.

আরো পড়ুন, মাধ্যমিকের পর সায়েন্স আর্টস না কমার্স, কোনটি তোমার জন্য ভালো, দেখে নাও

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment