WBBSE Madhyamik Exam 2022 – এই পরিস্থিতিতে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য প্রকাশিত হলো গুরুত্বপূর্ণ রিপোর্ট, পরীক্ষা নিয়ে ফের বড় ঘোষণা

WBBSE Madhyamik Exam 2022 – এবছর মাধ্যমিক পরীক্ষার আগেই স্বস্তির খবর।

দীর্ঘ দুই বছর পঠনপাঠন বন্ধ থাকলেও, সংক্রমণ কমতে ফের নতুন উদ্যোমে শুরু হয়েছে পড়াশোনা। অন্যদিকে। আগামী মাসেই মাধ্যমিক পরীক্ষা (WBBSE Madhyamik Exam 2022)। আর গতকাল মুখ্যমন্ত্রী পুরো স্কুল খুলে দেওয়ার ইঙ্গিত দিলেন। আর মধ্যশিক্ষা পর্ষদের প্রকাশিত রিপোর্ট মাধ্যমিক পরীক্ষার্থীদের সময় স্বস্তির একটি বার্তা বহন করছে।

Advertisement

সংক্রমণ কমতেই রাজ্যে নবম থেকে দ্বাদশ শ্রেণির পঠনপাঠন শুরু হয়েছে। অন্যদিকে আপাতত নিচু ক্লাসে চলছে পাড়ায় শিক্ষালয়। যদিও খুব শীঘ্রই পুরোদমে স্কুল চালু হবে জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। আর WBBSE Madhyamik Exam 2022 পরীক্ষার্থীদের সংক্রমণের ভয় এড়িয়ে নির্বিঘ্নে পরীক্ষা দেওয়ার জন্য একাধিক ব্যবস্থা করেছে, পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE).

Advertisement

আর গতকালের একটি রিপোর্ট WBBSE Madhyamik Exam 2022 পরীক্ষার্থীদের ভয় দূর করতে আরো সাহায্য করবে। যদিও আগের মতোই নির্ধারিত পরীক্ষাকেন্দ্রেই পরীক্ষা হবে। আর অতিমারীর কারণে স্কুল ছুট বাড়লেও, পরীক্ষার্থীর সংখ্যা কিন্তু কমেনি। অর্থাৎ ভয় কাটিয়ে সব পরীক্ষার্থী পরীক্ষার জন্য আবেদন করেছে। আর এই খবর পরীক্ষার্থীদের ভয় বা টেনশন দূর করতে এবং মনোবল বাড়াতে সাহায্য করবে বলে মনে করছেন শিক্ষকেরা।

কিছুটা আশ্চর্যের হলেও এই অতিমারী পরিস্থিতির মধ্যেও এবার মাধ্যমিকে পরীক্ষার্থীর সংখ্যা বাড়ল গত বছরের তুলনায় ৫০ হাজারের বেশি। সাম্প্রতিক পরিস্থিতিতে রাজ্য সহ গোটা দেশেই বেড়েছে ড্রপ আউটের (বিদ্যালয় ছুট) সংখ্যা। সেরকম এক পরিস্থিতিতে ২০২২ এর মাধ্যমিক পরীক্ষায় ও পরীক্ষার্থীর (WBBSE Madhyamik Exam 2022) সংখ্যা কমতে পারে বলে মনে করেছিলেন অনেকেই। কিন্তু এবার মাধ্যমিকে বসছে ১১ লাখ ২৮ হাজার ৯৮৪ পরীক্ষার্থী। যা আগের বছরের তুলনায় প্রায় ৫০ হাজার বেশি। প্রসঙ্গত গত বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লাখ ৭৯ হাজার ৬৯৯ জন।

WBBSE বোর্ডের ঘোষণা অনুযায়ী, এবার মার্চের প্রথম সপ্তাহে মাধ্যমিক পরীক্ষা (WBBSE Madhyamik Exam 2022) হওয়ার কথা। আর সেকথাই মাথায় রেখে রাজ্যের বহু জায়গায় বাড়ি বাড়ি গিয়ে আগেই বিভিন্ন জেলায় পরীক্ষার্থীদের সঙ্গে পড়ানো শুরু করেছেন শিক্ষাকরা।

Advertisement

যদিও পরীক্ষা না হওয়ায়, গত বছর পাসের হারে রেকর্ড করেছিল রাজ্যে। গত বছর পাস করেছিল একশো শতাংশ। তবে পরীক্ষা না হওয়ায় গতবছর মাধ্যমিকে কোনও মেধাতালিকা প্রকাশিত হয়নি। কিন্তু এবার পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসতেই WBBSE Madhyamik Exam 2022 পরীক্ষার তোড়জোড় শুরু হয়।

আরও পড়ুন, এবার Jio গ্রাহকদেরদের মুখে ফুটবে চওড়া হাসি।

এই পরিস্থিতিতে মাধ্যমিক পরীক্ষা (WBBSE Madhyamik Exam 2022) যথা সময়ে বাইরের স্কুলে হচ্ছে। কিন্তু উচ্চ মাধ্যমিক হচ্ছে হোম সেন্টারে, এই ব্যাপারে আপনার কি মত, নীচে কমেন্ট করে জানাতে পারেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সাজেশন এবং গুরুত্বপূর্ণ খবর পেতে নিচের লিঙ্কে প্রেস করুন এবং EK24 NEWS এর সঙ্গে থাকুন।

মাধ্যমিকের সাজেশন পেতে এখানে ক্লিক করুন

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে এই মাত্র আসলো বড় ঘোষণা।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment