WBBPE TET পরীক্ষার 1 দিন আগে বদলে গেল পরীক্ষাকেন্দ্র, নতুন পরীক্ষা কেন্দ্র কোথায় হয়েছে, জেনে নিন।

চলছে WBBPE TET পরীক্ষার জন্য চূড়ান্ত পর্বের প্রস্তুতি। অধিকাংশেরই WBBPE TET অ্যাডমিট কার্ড ডাউনলোড করা হয়ে গিয়েছে। আর সেই অ্যাডমিট কার্ডেই নির্দিষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, ওই পরীক্ষার্থীর এক্সামিনেশন সেন্টার কোনটা। পরীক্ষা কেন্দ্রের ঠিকানা জানার পরেই সেখানে কিভাবে পৌঁছবেন নির্দিষ্ট সময়ের মধ্যে, তার প্রস্তুতি নিতে শুরু করেছেন পরীক্ষার্থীরা।

Advertisement

কোন কোন জেলার WBBPE TET পরীক্ষা কেন্দ্র পাল্টে গেল?

আর ঠিক এই সময়েই বদলে গেল WBBPE TET পরীক্ষার্থীদের নির্দিষ্ট এক্সামিনেশন সেন্টার। ৪৩ টি পরীক্ষা কেন্দ্রের বদল করল পশ্চিমবঙ্গ রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ। যেখানে পরীক্ষা দেবে কয়েক হাজার পরীক্ষার্থী। আর এর জন্য পরীক্ষার্থীদের একাংশকে ওয়েবসাইট থেকে ফের নতুন করে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে।

Advertisement

১১ ডিসেম্বর প্রাথমিকের টেট পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে। হাতে মাত্র এক দিন। এবার প্রথম থেকেই প্রাথমিক শিক্ষা পর্ষদ TET পরীক্ষার্থীদের জন্য নির্দেশিকা জারি করে দিয়েছে। সেখানে প্রতিটি পরীক্ষা কেন্দ্রের প্রবেশ এবং বাইরের পথে ক্লোজ সার্কিট ক্যামেরা লাগানোর ব্যবস্থা রয়েছে। পরীক্ষার্থীদের বায়োমেট্রিক পরীক্ষা করতে হবে।

প্রত্যেক শিক্ষক এবং অশিক্ষক কর্মচারীদের পরিচয় পত্র ঝুলিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। পরীক্ষার্থীরা মোবাইল বা এই ধরনের কোনো ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে পারবেন না। WBBPE TET প্রশ্নপত্র নিয়েও যাতে কোনো অভিযোগ না ওঠে সেই বিষয়ে যথেষ্ট তৎপর পর্ষদ। পরীক্ষা শুরুর এক ঘন্টা আগে পরীক্ষাকেন্দ্রে প্রশ্নপত্র পাঠানো হবে। এছাড়াও একাধিক নিয়ম জারি করা হয়েছে।

Primary Tet Exam দিতে যাওয়ার আগে এই জিনিস গুলি অবশ্যই ব্যাগে নিয়ে যাবেন।

আর টেট শুরুর আগেই পরীক্ষার্থীদের Examination Center বদলে গেল। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তি জারি করে ৪৩ টি পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের কথা জানিয়ে দেওয়া হয়েছে। যে সমস্ত জেলায় এই পরীক্ষা কেন্দ্রের বদল হয়েছে সেগুলি হল, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কোচবিহার, বীরভূম, দার্জিলিং, হুগলী, মালদা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং মুর্শিদাবাদ। পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে, ঠিকানা সংক্রান্ত বিভ্রাটের জন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

Advertisement

Primary TET Exam নিয়ে পর্ষদের ফের নজিরবিহীন সিদ্ধান্ত, পরীক্ষার্থীরা কনফিউসড। 

আপনি যদি এই ১১ টি জেলার বাসিন্দা হয়ে থাকেন, তবে, অনলাইনে WBBPE TET Exam এর Admit Card আরেকবার ডাউনলোড করে চেক করে দেখুন, পরীক্ষাকেন্দ্র পাল্টে গেছে কিনা। সেটাই আপনার জন্য ভালো হবে। এবং এই প্রতিবেদনটি সকলকে শেয়ার করে জানিয়ে দিন।
Written by Rajib Ghosh.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment