WBBPE TET 2022 – প্রাইমারি টেট নিয়ে নতুন বিজ্ঞপ্তি, ফ্রেশার প্রার্থীদের মাথায় হাত

কঠিন থেকে কঠিনতর হতে চলেছে পশ্চিমবঙ্গের প্রাইমারি টেট পরীক্ষার (WBBPE TET 2022) ভবিষ্যৎ। আগামী ১১ ই ডিসেম্বর এই পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা। তবে তার আগে তাল কাটছে, বাধ সাদছে একাদিক বিষয়। অন্যদিকে পর্ষদ একের পর এক নিয়ম পরিবর্তন করায় কার্যত কনফিউসনের একটা জগাখিচুড়িকর অবস্থা। পরীক্ষার্থীরা কার্যত সর্বশেষ আপডেট কি সেটাই খুজে পাচ্ছেন না।

Advertisement

এদিকে আজ এই নিয়ে আরেকটি WBBPE TET 2022 এর নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, মোট শূন্য পদ ১১৭৬৫ টি। এবার টেটে আবেদন সংখ্যা প্রায় ৭ লক্ষ হয়ে যাওয়ার পরেও হাইকোর্টের নির্দেশে সেই আবেদনের সময়সীমা আবার বাড়িয়ে দেওয়া হয়। বিভিন্ন সময়ে একাধিকবার আবেদন যোগ্যতা পরিবর্তিত হয়েছে। ফলে পরীক্ষার্থীরাও যথেষ্ট বিভ্রান্তির মধ্যে পড়েছেন।

Advertisement

WBBPE TET 2022 Exam Update

এদিন আবার একটি জনস্বার্থ মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রায় দিলেন, প্রাইমারি টেট পরীক্ষায় উচ্চপ্রাথমিকের প্যারাটিচাররা অংশগ্রহণের সুযোগ পাবেন। এর আগে টেট পরীক্ষায় প্রাথমিকের প্যারাটিচাররা সুযোগ পেয়েছিলেন। কিন্তু উচ্চপ্রাথমিকের প্যারাটিচাররা সেই সুযোগ পাননি। একটি জনস্বার্থ মামলার শুনানিতে হাইকোর্টের বিচারপতি জানান, উচ্চপ্রাথমিকের প্যারাটিচাররাও এবার থেকে TET-এ বসার সুযোগ পাবেন।

কিন্তু WBBPE TET 2022 প্রাইমারি টেটের আবেদনের জন্য সময়সীমা পার হয়ে গিয়েছে। পর্ষদের তরফে এর আগে বিজ্ঞপ্তি দিয়ে সেই সময়সীমা কিছুদিন বাড়ানো হয়েছিল। তাই নতুন করে যদি আবেদনের সময় না বাড়ানো হয়, তাহলে হাইকোর্টের এই নির্দেশ কতখানি কার্যকর হবে তা নিয়ে যথেষ্ট বিভ্রান্ত চাকরিপ্রার্থীরা। এদিকে এই নিয়ে আবার মামলা হবে বলে জানা গেছে। অন্যদিকে গতকাল মুখ্যমন্ত্রী বিধানসভায় জানান, আমরা লোক নিতে চাইছে, আর অরা মামলা করে থামিয়ে দিচ্ছে। এহেন পরিস্থিতিতে নিখুঁত ও বিতর্কহীন নিয়োগ কার্যত অসম্ভব।

TV দেখার খরচ কমছে, এবার কেবল টিভি চ্যানলের দাম কমালো সরকার, 100 টাকায় সমস্ত চ্যানেল দেখুন।

WBBPE TET 2022 নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের নির্দেশ জারি হয়েছে। একাধিক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পর্ষদ। টেট পরীক্ষায় কারা যোগ দিতে পারবেন আর কারা পারবেন না, তা নিয়েও বিভিন্ন সময়ে বিজ্ঞপ্তি পাওয়া গেছে। কখনো জানা গিয়েছে বিএড, ডিএলএড কোর্সে ভর্তি হলে আবেদনের সুযোগ পাওয়া যাবে, আবার কখনো ৫০ শতাংশ নম্বর নিয়ে বিএড পাশ করলে আবেদন যোগ্যতা বৃদ্ধি হবে।

Advertisement

BSNL এর নতুন প্ল্যান রিচার্জ করলেই কেল্লাফতে! এখনই দেখুন অফার।

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে একাধিকবার এইরকমভাবে সিদ্ধান্ত বদল করা হয়েছে। এবার হাইকোর্টের এই নির্দেশ দেওয়ার ফলে ফ্রেসার চাকরিপ্রার্থীদের কাছে এই প্রতিযোগিতা আরো কঠিন হলো বলেই মনে করা হচ্ছে। তবে এত ঢাক ঢোল পেটানোর পরও আদৌ নিয়োগ হবে তো? প্রশ্ন উঠছে। কারনটা মনে রাখবেন ২০১৪ এখনও সম্পন্ন হয়নি, ২০১৭ শুরুই হয়নি। মন্তব্য নিচে কমেন্ট করবেন।
Written by Rajib Ghosh.

টেট পরীক্ষার জন্য নতুন 6টি নিয়ম জারি হচ্ছে, না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment