WBBPE Primary TET Result – প্রাইমারী টেট এর রেজাল্ট কবে দেবে এইমাত্র ঘোষণা, তারিখ জেনে নিন।

প্রাইমারি টেট পরীক্ষায় যারা পরীক্ষা দিয়েছেন তাদের রেজাল্ট (Primary TET Result) নিয়ে গুরুত্বপূর্ণ খবর। ১১ ডিসেম্বর ২০২২ রাজ্যে তৃতীয়বারের জন্য প্রাইমারি শিক্ষা পর্ষদের তরফে টেট পরীক্ষা নেওয়া হয়েছে। TET পরীক্ষার্থীরা পরীক্ষা দেওয়ার পর অধীর আগ্রহে অপেক্ষা করছেন ফলাফলের (Primary TET Result) দিকে। তবে তার জন্য বেশি দিন অপেক্ষা করার কোনো প্রয়োজন নেই। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, খুব শিগগিরই Primary TET পরীক্ষার ফলাফল প্রকাশ করে দেওয়া হবে।

Advertisement

Primary TET Result Date:

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি এই প্রসঙ্গে জানান, এবারে প্রাইমারি টেট পরীক্ষায় ৬ লক্ষ ১৭ হাজার পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছেন। তার মধ্যে ১০ হাজার বিশেষ ক্ষমতা সম্পন্ন পরীক্ষার্থী রয়েছেন। এবারের মত স্বচ্ছ এবং দুর্নীতিমুক্ত TET এর আগে একবারও দেখা যায়নি। পর্ষদ সভাপতি টেট পরীক্ষার দিন কলকাতার একাধিক পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন।

Advertisement

তারপরে তিনি আরো জানান, এবারের টেট পরীক্ষায় কোনোরকম সমস্যা তৈরি হয়নি। সম্পূর্ণ সুস্থ এবং স্বচ্ছভাবে এই পরীক্ষা হয়েছে। রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু এই প্রসঙ্গে বলেছেন, টেট পরীক্ষা নিয়ে বিভিন্ন মহল থেকে রাজ্যের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চালানো হয়েছিল। সেই কাজে তারা সফল হয়নি। যথেষ্ট স্বচ্ছ এবং দুর্নীতি মুক্ত টেট হয়েছে। প্রশ্ন ফাঁসের মতো কোনো ঘটনা রাজ্যের কোথাও ঘটেনি।

পরীক্ষা নিয়ে এতোটুকু সমস্যা তৈরি হয়নি। এই টেট পরীক্ষা নিয়ে যারা রাজ্যের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চালিয়েছিল, তাদের উদ্দেশ্যে একটা বার্তা দেওয়া হয়েছে। কোনো ধরনের সমস্যা ছাড়াই টেট পরীক্ষা হয়ে যাওয়ার পরে পর্ষদ সভাপতি ফলাফল প্রকাশের ব্যাপারে ইতিবাচক বার্তা দিয়েছেন। তিনি বলেন, খুব শিগগির Primary TET Result ফলাফল প্রকাশ করে দেওয়া হবে। Primary TET Result ফল প্রকাশের আগে উত্তর পত্র ওয়েবসাইটে দিয়ে দেওয়া হবে।

TET 2022 এর ফলপ্রকাশের দিন জানতে ক্লিক করুন।

অন্যদিকে বিশ্বস্ত সুত্রে জানা যাচ্ছে ডিসেম্বরেই Primary TET Result রেজাল প্রকাশ করতে পারে পর্ষদ। তবে তার আগে Answer Key এবং উত্তর পত্র ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তারপর রেজাল্ট প্রকাশিত হবে। এবার এই পরীক্ষা নিয়ে কোনও রকম বিতর্ক চাইছে না পর্ষদ। তবে রেজাল্ট এখনই প্রকাশ হলেও নিয়োগ কিন্তু এখনই শুরু হচ্ছে না। এই প্রসঙ্গে মনে রাখবেন ২০১৭ এর রেজাল্ট প্রকাশিত হলে নিয়োগ এখনও শুরু হয়নি। তাই ২০২২ সালের নিয়োগ এর পরে হবে। যদিও বিজ্ঞপ্তি প্রকাশিত হলে, সমস্ত টেট পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

Advertisement

পড়াশোনার পাশাপাশি ছাত্র ছাত্রীরা রোজগার করার দারুন সুযোগ, যে কেউ পারবে।

চলতি মাসের মধ্যেই টেট পরীক্ষার ফলাফল জানা যেতে পারে। তাই এই খবর টেট পরীক্ষার্থীদের কাছে সুখবর। ২০১৭ এবং ২০১৪ সালের টেট উত্তীর্ণ পরীক্ষার্থীদেরও নিয়োগ প্রক্রিয়া এবার সম্পন্ন করা হবে বলে জানা গিয়েছে।
Written by Rajib Ghosh.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment