অবশেষে Primary TET Result ও উত্তরপত্র প্রকাশ, অফিসিয়াল লিংক এখুনি চেক করুন, Free Download Link.

Primary TET Result বা ফলপ্রকাশ নিয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ পর্ষদের, জেনে নিন।

খুব শিগগির WBBPE Primary TET Result 2022 বা প্রাইমারি টেট পরীক্ষার ফল প্রকাশ হতে চলেছে। ১১ ই ডিসেম্বর TET পরীক্ষা হয়ে যাওয়ার পরেই পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছিলেন, যত শীঘ্র সম্ভব টেটের ফল প্রকাশ করে দেওয়া হবে। এই ফলপ্রকাশ নিয়েই ইতিমধ্যে পর্ষদ সভাপতি এবং আধিকারিকরা জরুরী বৈঠক সেরে ফেলেছেন। সেখানে বেশ কয়েকটি বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবং ওয়েবসাইটেও রেজাল্ট এর অপশন দেওয়া হয়েছে, সমস্ত রেজাল্ট আপডেট হলে এই লিংক কাজ করবে।

Advertisement

কিভাবে দেখবেন রেজাল্ট ও উত্তরপত্র?
চলতি সপ্তাহেই টেট পরীক্ষার্থীদের উত্তরপত্র ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হবে। এই মডেল উত্তরপত্র আপলোড করলে পরীক্ষার্থীরা শুধু দেখতে পারবেন তাই নয়, যদি এই উত্তরপত্র নিয়ে কোনো রকম অভিযোগ বা মতামত থাকে তাও জানাতে পারবেন পর্ষদের কাছে। পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে কিম্বা যেভাবে ফর্ম ফিলাপ ও Admit Download করেছিলেন, সেখানেই রেজাল্ট দেখার অপশন যোগ হয়েছে, খুব শীঘ্রই এই লিংক কাজ করবে।

Advertisement

সদ্য শেষ হওয়া প্রাইমারি টেট পরীক্ষার ব্যবস্থাপনা, OMR সংরক্ষণ, রেজাল্ট প্রকাশ সহ সামগ্রিক ব্যবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেছে কলকাতা হাইকোর্ট। টেট পরীক্ষার্থীরাও প্রাথমিক পর্ষদের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। আর পরীক্ষা শেষের ১০ দিনের মাথায় উত্তর পত্র ও রেজাল্ট দেওয়ার ঘোষণা রীতিমত উৎসাহ বাড়িয়েছে পরীক্ষার্থীদের। আর তাছাড়া দ্রুত রেজাল্ট ও নিয়োগ প্রক্রিয়া শুরু করলে পরীক্ষার্থীদের চাকরি ও দ্রুততার সাথে হয়ে যাবে।

সরকারী প্রকল্পের টাকা পেতে, আর নয় আধার, করতে হবে ফ্যামিলি আইডি কার্ড।

TET পরীক্ষা শেষ হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই পর্ষদ সভাপতি জানিয়েছিলেন যত শীঘ্র সম্ভব টেট পরীক্ষার ফল প্রকাশ (Primary TET Result) করে দেওয়া হবে। তার আগে উত্তরপত্র আপলোড করা হবে। এবার দেখা গেল, এই বিষয়ে জরুরী বৈঠকের মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথমে মডেল উত্তরপত্র ওয়েবসাইটে আপলোড করা হবে। সেই উত্তরপত্র নিয়ে পরীক্ষার্থীদের কোনো অভিযোগ বা মতামত থাকলে তা চ্যালেঞ্জ (Primary TET Result) জানাতে পারবেন।

কোনো পরীক্ষার্থী চ্যালেঞ্জ জানালে সেই উত্তরপত্র স্ক্রুটিনি করে দেখবে পর্ষদের অ্যাড হক কমিটি। সেখানে কিছু পাওয়া গেলে পরবর্তীতে সেই রিপোর্ট পাঠিয়ে দেওয়া হবে এক্সপার্ট কমিটির কাছে। তারপরে সমস্ত কিছু খুঁটিয়ে দেখার পরে রিভাইজ উত্তরপত্র ফের ওয়েবসাইটে চূড়ান্তভাবে আপলোড করে দেওয়া হবে। তবে চলতি মাসের মধ্যেই সমস্ত রেজাল্ট প্রকাশ করা সম্ভব হবে কিনা সেটা এখনই স্পষ্টভাবে জানা যায়নি। রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন।

Advertisement

রাজ্য সরকারের নতুন কর্মমুখী প্রকল্প, বিনামূল্যে প্রশিক্ষন ও মাসিক 5000 টাকা প্রদান, শেষে চাকরি।

তবে রিভাইজ মডেল উত্তরপত্র ওয়েবসাইটে আপলোড করা হয়ে গেলেই প্রাথমিক পর্ষদ চূড়ান্ত রেজাল্ট (Primary TET Result) প্রকাশ করতে পারবে বলেই জানা গিয়েছে। এদিকে দ্রুত রেজাল্ট প্রকাশিত হলে, পঞ্চায়েত ভোটের আগেই কি নিয়োগ শুরু হবে, সেই জল্পনা উস্কে দিচ্ছে। কারন শিক্ষক নিয়োগ শুরু হলে এই নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্য সরকার যে বিতর্কের সম্মুখীন হয়েছে, তার কিছুটা প্রসমন হবে মলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞেরা। এই ব্যপারে আপনার মতামত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Rajib Ghosh.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment