Primary TET – প্রাইমারি টেট এর বিজ্ঞপ্তি প্রকাশ। কারা যোগ্য, কবে পরীক্ষা, বেতন কত, শুন্যপদ ও সিলেবাস সম্পর্কে জেনে নিন।

Primary TET Exam notice

প্রাইমারি টেট পরীক্ষা তথা WBBPE Primary TET Exam 2023 নিয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। দীর্ঘদিন যাবত বিভিন্ন অনিশ্চয়তার পর শেষ পর্যন্ত প্রাথমিক টেট পরীক্ষার দিন ঘোষণা করল সরকার। চলতি বছরের শেষের ডিসেম্বর মাসে আয়োজিত হতে চলেছে প্রাইমারি টেট পরীক্ষা।

Advertisement

২০২২ এর ১১ই ডিসেম্বর WBBPE Primary TET Exam বা পরীক্ষা নিয়েছিল পর্ষদ। প্রাইমারি টেট পরীক্ষা আয়োজনের তারিখ প্রকাশিত হলেও প্রাইমারি শিক্ষক নিয়োগের দুর্নীতির একের পর এক পর্দা ফাঁস হয়েই চলেছে। এদিকে গত ৭-৮ বছরে প্রাথমিক টেট পরীক্ষার্থীর সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে। অথচ নিয়োগের কোন নিশ্চিত খবর পাচ্ছেন না পরীক্ষার্থীরা কাজেই অসন্তোষ ক্রমাগত বাড়ছে পরীক্ষার্থীদের মধ্যে।

Advertisement

কবে হবে প্রাইমারি টেট পরীক্ষা?

বিশেষ সূত্রের খবর থেকে জানা যাচ্ছে চলতি বছরের ডিসেম্বর মাসে আবার আয়োজিত হবে টিচার এলিজিবিলিটি টেস্ট অর্থাৎ TET। এখনো পর্যন্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে যে আগামী ডিসেম্বর মাসের ১০ থেকে ১৭ তারিখের মধ্যেই এই পরীক্ষার দিন স্থির করা হবে।

এতদিন পর্যন্ত টেট পরীক্ষার আয়োজনের বেশ কিছু মাস আগে থেকেই বিজ্ঞপ্তি প্রকাশ হওয়া শুরু হয়ে যেত এবং এরপর প্রায় দু-তিন মাস ধরে আবেদন প্রক্রিয়া চলতে থাকে। তারপর বেশ কিছুদিনের মধ্যেই প্রকাশ হয় এডমিট কার্ড। সূত্রের খবর চলতি মাসের মধ্যেই টেট সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করবে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাই দিন গুনছে টেট পরীক্ষার্থীরা।

আরোও পড়ুন » টেট মামলায় ফাঁসলেন আরও 10000 শিক্ষক। চাকরি বাতিলের আর্জি নিয়ে নথি জমা আদালতে।

কি বলছেন পর্ষদ সভাপতি?

পর্ষদ সভাপতি গোপাল পাল এর আগে বক্তব্য প্রকাশ করেছিলেন যে, এবার থেকে নাকি বছরের দুবার করে আয়োজিত হবে প্রাথমিক টেট পরীক্ষা। সেই সূত্রেই নাকি চলতি বছরের ডিসেম্বরেই এই গোটা বছরের জন্য প্রাথমিক টেট পরীক্ষা একেবারে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে পর্ষদ। এই বিষয়ের বাস্তবায়ন প্রক্রিয়া নির্দিষ্ট করার জন্য জোর কদমে চলছে বৈঠক।

Advertisement

আগের বারের ন্যায় এবারেও প্রাথমিক টেট সংক্রান্ত সকল বিষয়ে কড়া নজরদারি রেখেছে সরকার। চলতি মাসের মধ্যেই অফিসিয়াল নোটিফিকেশন আসার সম্ভাবনা দেখা দিচ্ছে। তাই সকল চাকরি প্রার্থীদের উদ্দেশ্যে বার্তা তারা নিয়মিত ভাবে সরকারের অফিসিয়াল ওয়েবসাইটে চোখ রাখুন প্রাথমিক টেট সংক্রান্ত পরবর্তী বিজ্ঞপ্তি পাওয়ার জন্য।

আরোও পড়ুন » Pay Hike – পশ্চিমবঙ্গে ফের মাইনে বাড়ালেন মুখ্যমন্ত্রী। কাদের কত টাকা বাড়লো

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment