Primary TET Exam – শেষ মুহূর্তে প্রাইমারী টেট পরীক্ষার্থীদের জন্য জরুরি নির্দেশ। না মানলে পরীক্ষায় বসতে পারবেন না।

আর কিছুদিনের মধ্যেই পশ্চিমবঙ্গে অনুষ্ঠিত হতে চলেছে প্রাইমারি টেট পরীক্ষা (Primary TET Exam). এর আগে এই টেট পরীক্ষা (TET Exam) হওয়ার কথা ছিল ১০ই ডিসেম্বর। পরে ১০ই ডিসেম্বরের দিনটি বদলে ২৪ শে ডিসেম্বর করা হয়েছে। সুস্থ ভাবে যাতে টেট পরীক্ষা পরীক্ষার্থীরা দিতে পারে সেই কারণে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) এক বড় ধরনের সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে। কি সেই সিদ্ধান্ত? বিস্তারিতভাবে জানতে প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

Primary TET Exam Latest Update.

১০ ই ডিসেম্বরের বদলে ২৪ শে ডিসেম্বর Primary TET Exam এর দিন স্থির হলেও পরীক্ষার্থীদের মনে অনেকেরই আশঙ্কা ছিল যে ২৪শে ডিসেম্বর পরীক্ষা হবে কিনা। কারণ ওই দিন কলকাতার ময়দানে এক বিশেষ সংস্থা গীতা পাঠ অনুষ্ঠানের ব্যবস্থা রেখেছে। ওই গীতা পাঠ অনুষ্ঠানে যোগদানের জন্য সেই দিন কলকাতায় আসবে প্রায় লক্ষাধিক পুরোহিতেরা। তাই পরীক্ষার্থীরা মনে করেছিল যে ভিড়ের মধ্যে যাতায়াতের অসুবিধার কথা চিন্তা করে হয়তো প্রাথমিক শিক্ষা পর্ষদ টেট পরীক্ষার (WBBPE Primary TET Exam) দিন বদলে অন্য দিন স্থির করবে।

Advertisement

কিন্তু ইতিমধ্যেই পর্ষদ থেকে ঘোষণা করা হয়েছে যে টেট পরীক্ষার (Primary TET Exam) দিন আর বদলানো সম্ভব নয়। ২৪ শে ডিসেম্বরেই হবে টেট পরীক্ষা। পর্ষদের এক আধিকারিক ইতিমধ্যেই জানিয়েছেন যে বিগ্রেড সভার দিনে নিট পরীক্ষার আয়োজনও করা হয়েছিল। কিন্তু তাতে পরীক্ষার্থীদের কোনো অসুবিধার মধ্যে পড়তে হয়নি। অবশ্য নেট পরীক্ষার্থীদের থেকে টেট পরীক্ষার্থীর সংখ্যা অনেক বেশি হলেও পরীক্ষার্থীদের জন্য যথেষ্ট সুব্যবস্থা রাখা হবে। যাতে তাদের যাতায়াতে কোনো অসুবিধা না হয়।

WB DA News (বকেয়া ডিএ)

টেট পরীক্ষার (Primary TET Exam) দিন যাতে সমস্ত জেলায় অতিরিক্ত বাস ও অন্যান্য যানবাহন চালানো যায় সেই জন্য ইতিমধ্যেই পর্ষদের আধিকারিকদের সাথে ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এবং পরিবহন দপ্তরের আধিকারিকদের আলোচনা হয়ে গেছে। প্রাথমিক শিক্ষা পর্ষদ চায় ত্রুটিহীন পরীক্ষা পরিচালনা করতে। আর সেই কারণে তারা এক বড় ধরনের সিদ্ধান্তের কথা জানিয়েছে। এবার পরীক্ষার্থীদের আর আগের মত পরীক্ষা কেন্দ্রের ভিতরে লাইন দাঁড়িয়ে বায়োমেট্রিক ছাপ দিতে হবে না।

লক্ষ্মীর ভাণ্ডারের আদলে নতুন প্রকল্প শুরু করবে কেন্দ্রীয় সরকার। মহিলারা কত টাকা বেশি পাবে?

পরীক্ষা হলে পরীক্ষার্থীরা যে সিটে বসে থাকবেন সেই সিটে বায়োমেট্রিক ছাপ তাদের দিয়ে নেওয়া হবে। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল জানিয়েছেন যে পরীক্ষার্থীরা জলের বোতল পরীক্ষা হলে নিয়ে যেতে পারবেন না। পরীক্ষা হলে জলের পাউচ দিয়ে দেওয়া হবে। এর পাশাপাশি বলা হয়েছে যে পরীক্ষা (Primary TET Exam) হলে কোনো গহনাও রাখা যাবে না। এমনকি বিবাহিত মহিলারা শাঁখা পলা পড়তে পারবেন না।
Written by Nupur Chattopadhyay.

Advertisement

প্রত্যেক মাধ্যমিক পরীক্ষার্থী পাবে ফ্রিতে টেস্ট পেপার। কবে থেকে

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment