Primary TET Admit Card – প্রাইমারী টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড এক ক্লিকেই ডাউনলোড করে নিন।

প্রাথমিক টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড (Primary TET Admit Card) ডাউনলোড করা ইতিমধ্যেই অনেক পরীক্ষার্থীরা সেরে ফেলেছেন। কিন্তু এমন অনেক শিক্ষার্থীরা আছেন যারা এখনো পর্যন্ত এই কার্ড ডাউনলোড করে উঠতে পারেননি। চলতি মাসের ২৪ তারিখে অনুষ্ঠিত হতে চলেছে প্রাইমারি টেট পরীক্ষা (Primary TET Exam). পশ্চিমবঙ্গে প্রায় পাঁচ বছর পর এই পরীক্ষাটি অনুষ্ঠিত হতে চলেছে। পরীক্ষার্থীদের মনে আশঙ্কা প্রকাশ হয়েছিল যে কবে থেকে তারা টেটের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবে?

Advertisement

Primary TET Admit Card Download Link.

পরীক্ষার্থীরা তাদের অ্যাডমিট কার্ড ডাউনলোড (Primary TET Admit Card) করতে পারবে প্রাথমিক শিক্ষা পর্ষদের (WBBPE) ওয়েবসাইট থেকে। প্রাইমারি টেট পরীক্ষাটি অনুষ্ঠিত হতে চলেছে ২৪ শে ডিসেম্বর। আর পরীক্ষার জন্য লাগবে অ্যাডমিট কার্ড। অ্যাডমিট কার্ড (TET Admit Card) কিভাবে ডাউনলোড করবেন সে বিষয়ে নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হল।

Advertisement

Primary TET Admit Card Download

১) Primary TET Admit Card করার জন্য প্রথমে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে www.wbbpeonline.com যেতে হবে।
২) এরপর Teacher Eligibility Test 2023 এ লেখাটির উপর ক্লিক করতে হবে।
৩) এরপর আপনার সামনে নতুন একটি পেজ ওপেন হবে। নতুন এই পেজে একটি বক্স দেওয়া থাকবে সেখানে আপনাকে লিখতে হবে টেট ২০২৩।

Upper Primary Recruitment (উচ্চ প্রাথমিকে নিয়োগ)

টেট পরীক্ষার অ্যাপ্লিকেশনের রেজিস্ট্রেশন নাম্বার এবং জন্ম তারিখ নির্ভুলভাবে ইনপুট করে ডাউনলোড অপশনে ক্লিক করুন। Primary TET Admit Card হয়ে গেলে প্রিন্ট করিয়ে নিজের কাছে রেখে দেবেন। পরীক্ষার দিন এই অ্যাডমিট কার্ড নিয়ে যেতে কেউই যেন ভুলে যাবেন না। কারণ পরীক্ষায় বসার ক্ষেত্রে অ্যাডমিট কার্ডের খেতে অ্যাডমিট কার্ডের গুরুত্ব অপরিসীম।

পশ্চিমবঙ্গে আর কেউ বেকার থাকবে না। ঘরে ঘরে চাকরি! ভোটের আগে মাস্টারস্ট্রোক রাজ্য সরকারের।

২৪শে ডিসেম্বর সমগ্র পশ্চিমবঙ্গে যেই টেট পরীক্ষা (TET Exam) অনুষ্ঠিত হতে চলেছে। আর এই পরীক্ষা যাতে কোন রকম সমস্যা ছাড়াপরিচালিত হয় সেই জন্য যথেষ্ট সতর্ক প্রাথমিক শিক্ষা পর্ষদের (West Bengal Board Of Primary Education) আধিকারিকরা। পরীক্ষা কেন্দ্রে বায়োমেট্রিক তথ্য যাচাই করার জন্য বড় লাইনে দাঁড়াতে হবে না পরীক্ষার্থীদেরকে। পরীক্ষার্থীরা যে সিটে বসে পরীক্ষা দেবেন ওই সিটে গিয়ে পর্ষদের আধিকারিকরা পড়ুয়ারদের বায়োমেট্রিক তথ্য যাচাই করে নেবেন।

Advertisement

এর পাশাপাশি পরীক্ষার্থীরা যাতে কোন অসুবিধায় না পড়েন সেই জন্য ওই দিন পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাতে অতিরিক্ত যানবাহন চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। পরীক্ষা হলে শাঁখা, পলা, মাদুলি প্রভৃতি নিয়ে পরীক্ষা হলে ঢোকা যাবে না। কোন মোবাইল বা ক্যালকুলেটর ব্যবহার করা হবে না। আর এই সকল নিয়ম সকলকে মানতেই হবে নইলে অন্য কোন ব্যবস্থা গ্রহণ করা হবে সেই পরীক্ষার্থীর বিরুদ্ধে।
Written By Nupur Chattopadhyay.

42000 প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় রায় দিল আদালত।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment