Primary TET Admit Card – প্রাইমারী টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড কিভাবে ডাউনলোড করবেন? জেনে নিন সঠিক পদ্ধতি।

প্রাথমিক টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড (Primary TET Admit Card) নিয়ে এক জরুরি তথ্য জানতে পাওয়া যাচ্ছে। এই বছরের প্রাইমারি টেট পরীক্ষা (Primary TET Exam 2023) আয়োজিত হতে চলেছে ১০ ই ডিসেম্বর ২০২৩। প্রতিটি চাকরির পরীক্ষার মত হাজার হাজার প্রাইমারি টিচার্স ট্রেনিং করা প্রার্থীরা আবেদন করেছে এই টেট পরীক্ষার জন্য। এবার প্রশ্ন হল ডিসেম্বরের ১০ তারিখে প্রাইমারি টেট পরীক্ষা হলেও কবে অ্যাডমিট কার্ড পাওয়া যাবে? অ্যাডমিট কার্ড কিভাবে ডাউনলোড করা যাবে? এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

WBBPE Primary TET Admit Card 2023.

আগামী ১০ই ডিসেম্বর সমগ্র পশ্চিমবঙ্গে অনুষ্ঠিত হতে চলেছে প্রাইমারি টেট পরীক্ষা। বহু প্রার্থী চাকরি পাওয়ার জন্য অপেক্ষায় রয়েছেন। সকল প্রার্থীদের মনে প্রশ্ন হল ডিসেম্বরের ১০ তারিখে পরীক্ষা হলেও কবে তারা Primary TET Admit Card তারা হাতে পাবে? এই বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য জারি করেছে পর্ষদ। ডিসেম্বরের শুরুতেই পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড (TET Exam Admit Card) পেয়ে যাবেন।

Advertisement

আগামী ২রা ডিসেম্বর থেকে পর্ষদের ওয়েবসাইট থেকে পরীক্ষার্থী Primary TET Admit Card ডাউনলোড করে নিতে পারবে। প্রাইমারি টেটের অ্যাডমিট কার্ড ডাউনলোড করার পদ্ধতি। প্রার্থীরা টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য প্রথমে প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট www.wbbpeprimaryeducation.org এবং www.wbbpe.org তে যেতে হবে। এই দুটি ওয়েবসাইট থেকেই প্রার্থীরা টেটের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবে।

১) অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য প্রথমে www.wbbprimaryeducation.org এবং www.wbbpe.org এই সাইট দুটির মধ্যে একটি সাইটে যেতে হবে।
২) এরপর হোম পেজের নিচের দিকে প্রাইমারি টেট ২০২৩ এর যে লিংকটি পাবে তাতে ক্লিক করতে হবে।
৩) এরপর প্রার্থীদের সামনে একটি পেজ ওপেন হবে।
৪) Print বা Primary TET Admit Card অপশনে ক্লিক করতে হবে।

Teacher Promotion (পশ্চিমবঙ্গের শিক্ষকদের পদোন্নতি)

৫) প্রার্থীদের সামনে আর একটি নতুন পেজ খুলে যাবে। যেখানে টেটের রেজিস্ট্রেশন নম্বর ও প্রার্থীদের জন্ম তারিখ দিতে বলা হয়েছে সেখানে সেগুলি নির্ভুলভাবে ইনপুট করতে হবে।
৬) সব শেষে Primary TET Admit Card তে ক্লিক করে অ্যাডমিট কার্ডের প্রিন্ট আউট নিয়ে নিতে হবে।
প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) সূত্রে জানা গেছে প্রতিবছরের তুলনায় এই বছর টেট পরীক্ষার্থীদের সংখ্যা কম হতে চলেছে। সিসিটিভি ক্যামেরার নজরদারি, মেটাল ডিটেক্টর।

Advertisement

PM Kisan Yojana – কৃষক বন্ধুদের কিষান যোজনার পরের কিস্তির টাকা কবে মিলবে। এক ক্লিকে জেনে নিন।

ফিঙ্গার প্রিন্ট সিস্টেমের মত কড়া নিরাপত্তার মধ্যে এই বছর আয়োজিত হতে চলেছে প্রাইমারি টেট পরীক্ষা (Primary TET Exam 2023). পরীক্ষার্থীদের সমস্ত কিছু সুবিধা দিতে উদ্যোগ গ্ৰহণ করেছে প্রাইমারি শিক্ষা পর্ষদ। প্রাইমারি টেট পরীক্ষার জন্য আরও বিস্তারিত তথ্য জানতে চোখ রাখুন পর্ষদের ওয়েবসাইটের দিকে। আর এই সহজ পদ্ধতিতে আপনারা WBBPE Primary TET Admit Card Download PDF বা সোজা কথায় অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নেবেন।
Written by Nupur Chattopadhyay.

Google Account – 1st ডিসেম্বের থেকে নিষ্ক্রিয় হতে চলেছে সবার গুগল একাউন্ট! Gmail

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment