Primary SSC TET ও DA নিয়ে 12 অক্টোবরের বৈঠকে মুখ্যমন্ত্রীর সারপ্রাইজ ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ঘোষণা?

গত শুক্রবার নবান্ন সূত্রে জানা গিয়েছে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) আগামী ১২ অক্টোবর মন্ত্রীসভার এক জরুরি বৈঠক ডেকেছেন (SSC TET). মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে গুরুতর চোটের কারণে মুখ্যমন্ত্রী কালীঘাটের বাড়িতে এই বৈঠকের আয়োজন করা হয়েছে।

Advertisement

সূত্রের খবরে জানা গিয়েছে ওইদিন বৈঠকে মুখ্যমন্ত্রী নানান গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করবেন। আগামী ১২ অক্টোবর WBBPE Primary SSC TET সহ একাধিক ইস্যুতে মাননীয় মুখ্যমন্ত্রীর আয়োজন করা বৈঠকে কোন কোন বিষয়ে আলোচনা করা হবে বিস্তারিত জানতে আজকের এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

WBBPE Primary SSC TET meeting by Mamata Banerjee

স্পেন যাত্রার সময় মাননীয় মুখ্যমন্ত্রী পায়ে গুরুতর আঘাত পেয়েছিলেন। এরপর স্পেন সফর শেষে ডাক্তার এবং দিদিমনির পরামর্শে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) বাড়িতেই রয়েছেন। চিকিৎসকের পরামর্শে তাই আপাতত তিনি সম্পূর্ণ বাড়ি থেকেই সমস্ত কার্যালোচনা সম্পন্ন করেছেন। আরও বেশ কিছুদিন তাকে বাড়ি থেকেই পরিচালনা করতে হবে রাজ্য সভার কাজ, এটাই জানা গিয়েছে এপর্যন্ত। এই কারণেই, মন্ত্রিসভার বৈঠক ডাকা হয়েছে তার নিজের বাড়িতেই, কালীঘাটে।

চিকিৎসা শেষে SSKM হাসপাতাল থেকে গত 23 সেপ্টেম্বর সোজা বাড়িতে ফেরেন মুখ্যমন্ত্রী। আর ১২ঈ অক্টোবরের বৈঠকে সরকারি প্রকল্পের টাকা, ১০০ দিনের টাকা, টেট, ডিএ সহ একাধিক প্রসঙ্গ নিয়ে আলোচনা হতে পারে, বলে জানা যাচ্ছে। যদিও সবটাই নির্ভর করছে মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তের উপরে। তবে পুজোর আগে এই সংক্রান্ত কোনও ঘোষণা করার এটাই শেষ সুযোগ।

Lakshmir Bhandar new updates

Mamata Banerjee called the meeting on October 12

স্কুল সার্ভিস কমিশন (SSC), প্রাথমিক টেট (TET) নিয়োগ, পিএসসি (PSC) প্রভৃতি বিষয়গুলি 12 অক্টোবরের বৈঠকের মুক্ষ আলোচিত বিষয় হতে চলেছে। আলোচিত হবে সমস্ত চাকরির পরীক্ষা এবং নিয়োগ পদ্ধতি নিয়েও। সেই নিরিখে পাশ হতে পারে, SSC SLST TET নিয়োগবিধির বিজ্ঞপ্তি। বেতন ও নতুন নিয়োগবিধি পাশের পর পেশ হবে নতুন গেজেট।

Advertisement

পূর্বে, ব্রাত্য বসু বক্তব্য পেশ করেছিলেন যে, মন্ত্রিসভা থেকে SSC পদ্ধতিতে প্রধান শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেলেই, নিয়োগ পদ্ধতি শুরু হয়ে যাবে কমিশনের তরফ থেকে। এই বিষয়টিও সেদিনের আলোচনায় আলোচিত হতে পারে এমনটাই অনেকে মনে করছেন। তবে সরকারিভাবে জানা গেছে, কয়েকমাস অন্তর অন্তর প্রশাসনিক ভবন থেকে যেমন সরকারি কাজের হিসাব ও পর্যালোচনা করেন, এবার শারীরিক অসুস্থতার কারনে বাড়িতেই বৈঠক ডেকেছেন। আর এবার ও বিশেষ কিছু ঘোষণা হবে না, এমনটাই মনে করছেন অনেকে।

অবশ্যই পড়ুন » পুজোর আগে এই রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি নিয়ে কি জানালো রাজ্য সরকার।

সূত্রের খবর অনুযায়ী, শুক্রবার বিকেল থেকেই বৈঠকের খবর জানা জানি হয়ে গিয়েছে। বাকিদেরকেও খুব শীঘ্রই নবান্নের তরফ থেকে জানিয়ে দেওয়া হবে।
এদিকে আগের নিয়োগ সম্পন্ন না করে নতুন করে WBBPE Primary SSC TET নেওয়াতে বেজায় চটেছেন টেট পাশ প্রার্থীরা।

তাদের মতে, আগের টেট পাশদের নিয়োগ করুক রাজ্য। তারপর নতুন করে পরীক্ষা হোক। এদিকে বার বার মামলায় জয়লাভ করেও ডিএ (Dearness Allowance) মিলছে না। এই বিষয়ে ও কোনও আলোচনা হয় কিনা সেটাই দেখার। এই বিষয়ে আপনার মতামত কমেন্ট করে জানাবেন।

আরও পড়ুন, নিজের এলাকায় শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে আনন্দধারা প্রকল্পে প্রচুর পদে কর্মী নিয়োগ।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment