Upper Primary TET – উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের কল লেটার ডাউনলোড করুন ও এই নিয়মটি জেনে রাখুন।

Upper Primary TET বা আপার প্রাইমারী লেভেলে বিগত ৯ বছর ধরে নিয়োগ বন্ধ ছিল। কয়েকদিন আগে হাইকোর্ট (Calcutta High Court) নির্দেশ দিয়েছিস স্কুল সার্ভিস কমিশনকে (School Service Commission) কাউন্সিলিং করার জন্য। এরপর গত মঙ্গলবার সন্ধ্যের পর থেকে স্কুল শিক্ষা দপ্তরের (West Bengal Education Department) ওয়েবসাইটের মাধ্যমে মেধাতালিকায় নাম থাকা প্রার্থীদের কল লেটার দেয়ার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। আগামী ৬ নভেম্বর থেকে শুরু হবে কাউন্সিলিং এর প্রক্রিয়া।

Advertisement

Upper Primary TET Call Letter Download Process.

দীর্ঘ ৯ বছর ধরে আপার প্রাইমারি লেভেলের নিয়োগ (Upper Primary TET Recruitment) বন্ধ থাকায় প্রার্থীরা তাদের চাকরির দাবি জানিয়েছিল। গত আগস্ট মাসে আপার প্রাইমারি লেভেলের মেধাতালিকা (Upper Primary TET Merit List) প্রকাশিত হয়। ১৪৩৩৯ টি শূন্য পদের জন্য ১৩৩৩৪ জন প্রার্থীর একটি মেধাতালিকা প্রকাশিত হয়।প্যানেলে নাম রয়েছে ৯০০০ জন প্রার্থীর আর ওয়েটিং লিস্টে আছে ৪০০০ জন প্রার্থী। তবে সেই সময় প্যানেল প্রকাশিত হলেও স্কুল শিক্ষা দপ্তর হাইকোর্টের অনুমতি না পাওয়ায় কাউন্সিলিং শুরু করতে পারেনি।

Advertisement

এই বিভাগের নিয়োগের মামলার শুনানি হয় বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয়ন কুমারের বেঞ্চে। দুই পক্ষের সমস্ত বক্তব্য শুনে অবশেষে হাইকোর্ট রায় দেয় এই বিভাগের কাউন্সিলিং করার। হাইকোর্টের রায় পাওয়ার পর এই প্রার্থীদের কাউন্সিলিংয়ের কাজ শুরু হয়ে গিয়েছে। পশ্চিমবঙ্গের স্কুল সার্ভিস কমিশনের (WBSSC) ওয়েবসাইট থেকে জানা গিয়েছে নভেম্বর মাসে কাউন্সিলিং Upper Primary TET এর তারিখ পরেছে ৬, ৭, ৮, ৯, ১০, ২২, ২৩, ২৪, ২৫, ২৮, ২৯, ৩০। ডিসেম্বর মাসে কাউন্সেলিং হবে ১ এবং ২ তারিখ।

November Holiday List

স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে কল লেটার। কল লেটার ডাউনলোড করতে গেলে প্রার্থীদের ইনপুট করতে হচ্ছে নিজের নাম, রোল নম্বর এবং আধার নম্বর। এর পাশাপাশি কল লেটার পাওয়ার জন্য আপলোড করতে হচ্ছে নিজের পাসপোর্ট মাপের ছবি। কমিশন সূত্রে জানা গিয়েছে Upper Primary TET কাউন্সিলিং করা গেলেও প্রার্থীদের সুপারিশ পত্র দেওয়া যাচ্ছে না। তবে সুপারিশপত্র বা রেকমেন্ডেশন লেটার না দেওয়া হলেও প্রার্থীদের দেওয়া হবে সম্মতিপত্র বা এক্সেপ্টেন্স লেটার।

WBSSC Upper Primary – উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের কাউন্সেলিং নিয়ে বড় খবর। 9 হাজার হবু শিক্ষকদের অপেক্ষার অবসান।

Upper Primary TET Merit List বা মেধাতালিকায় নাম থাকা প্রার্থীরা নিজের পছন্দমত স্কুল বেছে নিতে পারবেন বলে খবর পাওয়া গেছে। পরবর্তীকালে স্কুল সার্ভিস কমিশন যখন সুপারিশপত্র প্রার্থীদের দেওয়ার সবুজ সংকেত পাবে তখন যাতে অসুবিধা না হয় সেই জন্য সম্মতিপত্রের একটা কপি প্রার্থীদের কাছে এবং অপর কপি স্কুল সার্ভিস কমিশনের কাছে থাকবে। আর সেটাতে স্পষ্টভাবে লেখা থাকবে যে প্রার্থীটি কোন স্কুল পছন্দ করেছে সেই বিষয় গুলি। Written By Nupur Chakraborty.

Advertisement

Ration Card – প্রাক্তন খাদ্যমন্ত্রী গ্রেপ্তার হতেই পশ্চিমবঙ্গে বাতিল হলো 2 কোটি রেশন কার্ড।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment