WB TET Notification 2022 – পশ্চিমবঙ্গে 21000 পদে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি, যোগ্যতা, বেতন, সবকিছু বিস্তারিত দেখুন।

WB TET Notification 2022 – রাজ্যে নতুন করে শিক্ষক নিয়োগ, কবে বিজ্ঞপ্তি, শুন্যপদ, দেখুন বিস্তারিত।

যারা বেশ কয়েক বছর ধরেই রাজ্যের মাধ্যমিক, উচ্চ- মাধ্যমিক স্কুল গুলিতে শিক্ষক নিয়োগ (WB TET Notification 2022) সংক্রান্ত খবরের আশায় আছেন তাদের জন্যই এই বিরাট সুখবর। ইতিমধ্যেই প্রায় ২১ হাজারের ও বেশি শূন্যপদের খবর সামনে এসেছে। যেখানে মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ হবে প্রায় ১৪ হাজার, আর উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ হবে প্রায় ৬ হাজার শিক্ষক।

Advertisement

জানা গিয়েছে যে, এবার থেকে প্রতি বছরই শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হবে।
রাজ্যের শিক্ষক নিয়োগ হবে ৩টি বিভাগে।
WB TET Notification 2022, সেগুলি হল-
১. উচ্চ প্রাথমিক স্তরে শিক্ষক নিয়োগ
২. মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ
৩. উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ

Advertisement

বেশ কিছুদিন আগেই নিয়োগ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল গত ০৫.০৫.২০২২ তারিখে যার নম্বর হলো WB TET Notification 2022- 560/6982/CSSC/ESTT/2022. এর আগে প্রায় দীর্ঘ ৮ বছর আগে ২০১৬ সালে শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। উক্ত নোটিসে বলা হয়েছিল যে, এই চাকরির সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া, ভাবে মোট শূন্যপদের সংখ্যা, আবেদন করার মাধ্যম, আবেদন প্রক্রিয়া ইত্যাদি বিষয়ে অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হবে।

পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে এমন যে রাজ্যে ২১ হাজার শূন্য পদে নিয়োগ করা হবে খুব শীঘ্রই। নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে এবং আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হবে বলে জানা গেছে।

আরও পড়ুন, যারা সাদা খাতা দিয়ে চাকরী পেয়েছেন, তাদের লিস্ট দেখুন

সম্প্রতি রাজ্যের শিক্ষমন্ত্রী শ্রী ব্রাত্য বসু মহাশয়, এই নিয়োগ সংক্রান্ত বিষয়ে বৈঠক করেন যেখানে উপস্থিত ছিলেন রাজ্যের মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি শ্রী রামানুজ গঙ্গোপাধ্যায়, এসএসসি এর চেয়ারম্যান শ্রী সিদ্ধার্থ মজুমদার, ল’অফিসার, প্রধান সচিব ছাড়াও আরও অনেকে। শিক্ষা দপ্তরের এই বৈঠকের বিষয়ে বলেন যে তা বেশ ইতিবাচক হয়েছে। মূলত শূন্যপদ্গুলিতে নিয়োগের (WB TET Notification 2022) বিষয়েই আলোচনা হয়।

Advertisement

এক্ষেত্রে প্রধান শিক্ষক নিয়োগ এবং সহ শিক্ষক নিয়োগ বিষয়ে আলোচনা হয়। কিছুদিন আগেই একটি রাজনৈতিক বৈঠকও করেন শ্রী অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজ্যের শিক্ষমন্ত্রী জানান যে, আগামী ৮ই আগস্ট, ২০২২ তারিখে অনশনরতদের বিষয়ে একটি বৈঠকও হবে। তিনি চিঠি পাবার পরেই সঠিক সিদ্ধান্ত নেবেন। তিনি আরও জানান যে, সকল প্রক্রিয়াই আইন মেনেই হবে। তবে এই সকল বিষয়ে আগামী পুজোর আগেই হয়তো এই বিষয়ে (WB TET Notification 2022) ভালো খবর আসতে চলেছে।

তিনি আরও জানান যে, বোর্ডের সঙ্গে স্কুল সার্ভিস কমিশনের রোস্টার সংক্রান্ত বিষয়ে কিছু সমস্যা হচ্ছিলো। কিভাবে এই সমস্যা দ্রুত সমাধান করা যায়, সেই বিষয়েই আলোচনা হয়। এরপর যাতে করে নিয়োগ প্রক্রিয়া (WB TET Notification 2022) দ্রুততার সাথে সম্পন্ন করা যায়, সেই বিষয়েই বিশেষ আলোচনা হয়। এই নিয়োগ নিয়ে আরও জানানো হয় যে, নিয়োগ যাতে স্বচ্ছ, নির্ভুল এবং সম্পূর্ণ রূপে আইন মেনে হয়, সেদিকে বিশেষ নজর দেওয়া হবে।

রাজ্যে উৎকর্ষ বাংলা প্রকল্পে প্রচুর সংখ্যক কর্মী নিয়োগ।

খুব শীঘ্রই হয়তো আবার এই সংক্রান্ত বৈঠক হবে এবং সেখানে আবেদন সংক্রান্ত বিষয় গুলো নিয়ে খুঁটিনাটি আলোচনা তথা শূন্যপদ, পরীক্ষার দিন-ক্ষণ, নিয়োগ প্রক্রিয়া (WB TET Notification 2022) এসব নির্ধারণ হয়ে যাবে। তারপর খুব তাড়াতাড়ি এসএসসি এই নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

এমন নতুন নতুন উপডেট পেতে আমাদের সাথে থাকুন। এতে আমরা নতুন নতুন তথ্য খুঁজে আনতে আরও উৎসাহিত হবো। আমাদের সাথে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।
Written by Mukta Barai.

পশ্চিমবঙ্গে টেকনিক্যাল সুপারভাইজার পদে কর্মী নিয়োগ, বেতন 22 হাজার টাকা।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment