Advertisement
WB TET 2022 Notification
Advertisement

WB TET 2022 Notification – কোর্টের নির্দেশে জারি হল প্রাইমারি শিক্ষকের পুনর্নিয়োগের বিজ্ঞপ্তি, জানুন বিস্তারিত

এই মুহূর্তে পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি (WB TET 2022 Notification), চলছে মামলাও। আর তারই মধ্যে পর্ষদ সূত্রে জারি হওয়া নতুন নোটিশে স্বস্তি পেতে চলেছেন প্রাথমিক টেট পরীক্ষায় পাস করা পরীক্ষার্থীরা।

Advertisement

নোটিশে বলা হয়েছে (WB TET 2022 Notification), যে সমস্ত পরীক্ষার্থীদের নথিপত্রে গোলমাল ছিল তাদেরকে এবার নিয়োগ করা হবে। অর্থাৎ ফের ভাগ্য ফিরতে চলেছে হবু শিক্ষকদের। দেখে নেওয়া যাক বিস্তারিত তথ্য-

২০১৪ সালে টেট পাস করা ট্রেন্ড ক্যান্ডিডেটদের মধ্য থেকে এই মুহূর্তে রাজ্যে ১৬৫০০ জন শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চলছে। এই ১৬,৫০০ জন প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে অনেক মামলাও করা হয়েছে। এই সকল মামলার মধ্যে অন্যতম মামলা হল প্যারা টিচারদের মামলা এবং ১৬,৫০০ জন শিক্ষক নিয়োগ সংক্রান্ত প্রক্রিয়া নিয়ে (WB TET 2022 Notification)।

Advertisement

অনেকেই হয়তো জানেন, প্রাথমিকের শিক্ষক নিয়োগ করার জন্য বিভিন্ন ক্যাটাগরি এবং বিভিন্ন মিডিয়াম অনুসারে প্যানেল তৈরি করা হয়। সেভাবেই গত ১৫ ফেব্রুয়ারি, ২০২১ সালে পর্ষদ ১৬,৫০০ জন শিক্ষক নিয়োগ করার জন্য বিভিন্ন ক্যাটাগরি এবং বিভিন্ন মিডিয়াম অনুসারে প্যানেল প্রকাশ করে (WB TET 2022 Notification)।

কিন্তু দেখা যায়, অনেক চাকরি প্রার্থী এতে সমস্যায় পড়েন। আবার অনেক উচ্চ প্রাথমিকের প্যারাটিচার প্রাথমিকের শিক্ষকতার জন্য আবেদন জানায়। যদিও প্রাথমিক শিক্ষক নিয়োগ রুলস অনুসারে প্রাথমিকের ক্ষেত্রে শুধু প্রাথমিক প্যারাটিচারা সংরক্ষণের সুবিধা পায়। সেক্ষেত্রে তাদের ডকুমেন্ট ভেরিফিকেশন ও ভাইভা নেওয়ার সময় উপযুক্ত ডকুমেন্ট দেখাতে না পারায় উইথ হেলড করে দেওয়া হয়।

EK24 News

আরও পড়ুন, SSC মামলায় মহা বিপাকে, বিস্তারিত দেখতে ক্লিক করুন

সবশেষে পর্ষদের তরফে নোট হিসেবে বলা হয়েছে- “This is also to notify that some writ petitioner candidates under the aforementioned orders, who were empanelled as Para Teachers/ Exempted Category/ Ex-serviceman/ PH category candidates but have not been re-empanelled after de-categorization, may submit applications for information relating to their non-empanelment after de-categorization, to the undersigned with requisite formalities.

Advertisement
WB Primary Teachers Recruitment Notice

অর্থাৎ এবার সংশ্লিষ্ট প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। এই বিষয়ে মতামত কিম্বা প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করতে পারেন। এবং শিক্ষাসংক্রান্ত আরো নিত্যনতুন খবরের আপডেট পেতে অবশ্যই ফলো করতে ভুলবেন না এই ওয়েবসাইটটি।
Written By Manisha Basak

এক রিচার্জেই সারা পরিবারের আনলিমিটেড নেট ও কল

Advertisement
Advertisement
One thought on “WB TET 2022 Notification – আদালতের নির্দেশে অবশেষে প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলো Breaking news।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement